কলারোয়া সংবাদ ॥ মানব পাচার প্রতিরোধে সভা


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ মানব পাচার প্রতিরোধে সভা
নভেম্বর ১৯, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় মানব পাচার প্রতিরোধ অভিবাসনে স্কুল পর্যায়ে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে এডুও এন্টারন্যাশনাল অর্থায়নে রাইটস যশোরের সহযোগিতায় এবং সাজেদা নারী উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের তৈলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। সিভিজি সদস্য রফিকুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন। এসময় উপস্থিত থেকে মানব পাচার প্রতিরোধ অভিবাসনে সম্পর্কে বক্তব্য দেন সিভিজি সদস্য শিক্ষিকা নাজমা পারভীন, খাদিজা খাতন, বিলকিস বেগম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সিভিজি সদস্য মহিবুল হক।
##
কলারোয়া বেত্রবতী হাইস্কুলো শিক্ষার্থীরা কৃমিনাশক ট্যাবলেট খেলো
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া বেত্রবতী হাইস্কুলে শিক্ষার্থীদের মাঝে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়েছে। রবিবার সকালে সরকার প্রদত্ত বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি, ৭ম শ্রেণি, ৯ম শ্রেণি ও ১০ম শ্রেণির সকল শিক্ষার্থীদের ওই ট্যাবলেট খাওয়ায় বিদ্যালয়ের ক্ষুদে ডাক্তাররা। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, শিক্ষক আব্দুদ দাইয়ান, আবু বক্কর ছিদ্দীক, মশিউর রহমান, আনারুল ইসলাম, তজিবুর রহমান, নাছরিন সুলতানান, সাইফুল আলম, জাকিয়া পারভীন, সমীর কুমার সরকার, আছিয়া সুলতানা, জোহরাতুন ফাতিমা, মিম সুলতানা, মাহি আল হাসান মাহি, রীনা রাণী পাল, দেবাশীষ সরদার, এসিটি ইসমাইল হোসেন, ক্ষুদে ডাক্তার ইমাম হোসেন, মারিয়া সুলতানা রাখী, রিয়া পাল, আল মামুন, অফিস সহকারী আমিরুল ইসলাম, ফারুক হোসেনসহ শিক্ষকমন্ডলী। সকল শিক্ষার্থীদের ভরা পেটে ওই ট্যাবলেট খাওয়ানো হয়।
##
কলারোয়া সীমান্তে ৬ ব্যক্তি আটক
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া সীমান্তে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করার অপরাধে ৬ ব্যক্তিকে আটক করেছে বিজিবি। শনিবার সন্ধ্যায় উপজেলার হিজলদী সীমান্তের মেইন পিলার ১৫/৩ এস হতে ৫০০ গজ উত্তরে সুলতানপুর পাঁকা রাস্তার উপর থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন- খুলনার ফুলতলা উপজেলার আলকা গ্রামের মৃত নূর মোহাম্মদ কাজীর ছেলে জাহাঙ্গীর হাসান খোকন (৫৫) একই জেলার মোছাব্বরপুর গ্রামের জাফর আলীর ছেলে নজরুল ইসলাম (৪৫) ও মোশাররফ মোল্লার ছেলে জাকির হোসেন মোল্লাহ (২৫) এবং সাতক্ষীরার দেবহাটা উপজেলার পূর্ব কুলিয়া গ্রামের মৃত মঙ্গল সরকারের ছেলে সুব্রত সরকার (২৮), শ্যামনগর উপজেলার ভেটখালী কালিঞ্চি গ্রামের আয়ুব আলী গাজীর ছেলে আমজাদ গাজী (৪০) ও তালা উপজেলার মোড়াগাছা গ্রামের নাছির উদ্দিনের ছেলে জিল্লু হোসেন (২২)।
হিজলদী বিজিবি ক্যাম্পের হাবিলদার মোখলেছুর রহমান জানান, শনিবার ওই সময় তার নেতৃত্বে ওই সীমান্তে টহলকালে ওই ব্যক্তিরা ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করা মাত্রই আটক করা হয়। পরে তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাদের রাতে থানা পুলিশে সোর্পদ করা হয়। এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মামলা হয়েছে বলে অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান।