পাইকগাছা সংবাদ ॥ সমাপনী পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ১৯০ জন


60 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সমাপনী পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ১৯০ জন
নভেম্বর ১৯, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ৪ হাজার ২১৬ পরীক্ষার্থীর মধ্যে ১৯০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন। রোববার সকাল ১১ থেকে দুপুর দেড়টা পর্যন্ত হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, কপিলমুনি সহচরী বিদ্যামন্দির, বিজিজিএইচ কাঠামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাটবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চারবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খড়িয়া বীনা পানি সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাড়–লী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁকা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গড়ইখালী আলমশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইনবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার ১৪টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত পরীক্ষায় প্রাথমিকের ৩ হাজার ৭৭৮ ও ইবতেদায়ীর ৪৩৮ পরীক্ষার্থী সহ ৪ হাজার ২১৬ জন পরীক্ষার্থীর অংশগ্রহণ করার কথা থাকলেও প্রাথমিকের ৯৯ এবং ইবতেদায়ীর ৯১ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। এদিকে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান ও উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম জানিয়েছেন।
##


পাইকগাছায় এমপি সুজা’র সুস্থ্যতা কামনায় আলোচনা ও দোয়া অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার চাঁদখালী ইউনিয়নবাসীর উদ্যোগে খুলনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা এমপি ও জাতীয় শ্রমিকলীগের জেলা শাখার সহ-সভাপতি আলম হাওলাদারের সুস্থ্যতা কামনায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে কাটাখালী বাজার চত্ত্বরে জেলা ছাত্রলীগনেতা মৃনাল কান্তি বাছাড়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আ’লীগের সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশিদুজ্জামান। বক্তব্য রাখেন, আ’লীগনেতা আজিজুল ইসলাম, শেখ ফয়জুদ্দীন মোল্লা, শেখ মোহর আলী, শেখ হুমায়ুন কবির, প্রভাষক আব্দুল ওহাব বাবলু, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি মাছুমা বেগম, ইউপি সদস্য নজরুল ইসলাম হিরা, সুব্রত মন্ডল, কামরুল ইসলাম, শফিকুল ইসলাম, রবিউল গাজী, মতলেব মালী, আশরাফুল রহমান রিংকু, ওয়াসিম, রাকিব ও রিপন রায়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, হাফেজ মাওঃ মফিজুল ইসলাম।
##


পাইকগাছায় প্রবীণদের মাঝে বয়স্ক ভাতা বিতরণ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় প্রবীণদের মাঝে বয়স্ক ভাতা বিতরণ করা হয়েছে। পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পি.কে.এস.এফ) এর অর্থায়নে ও রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) এর উদ্যোগে রোববার সকালে গদাইপুর ইউনিয়নের ৭৫ বয়স্ক ব্যক্তিকে ৪৫ হাজার টাকা ভাতা প্রদান করা হয়। ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের সভাপতিত্বে ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, আরআরএফ-এর সহকারি নির্বাহী পরিচালক এন্টনী বিশ^াস, উপ-পরিচালক শামীম উদ্দীন খান, পিকেএসএফ-এর ব্যবস্থাপক মনির হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ। বক্তব্য রাখেন, ব্রাঞ্চ ম্যানেজার শেখ আরিফুল রহমান, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন ও একলাছুর রহমান।
##


পাইকগাছায় দেলুটি ইউপি’র উদ্যোগে সমাপনি পরীক্ষার্থীদের মাঝে উপকরণ বিতরণ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা ও পরীক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। দেলুটি ইউনিয়ন পরিষদের এল,জি,এস,পি’-৩ এর অর্থায়নে রোববার দুপুরে ইউনিয়নের হাটবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে ইউপি সদস্য রবীন্দ্রনাথ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সরদার আলী আহসান। বক্তব্য রাখেন, দিপ্তী চক্রবর্তী, অনিল কুমার মল্লিক, কেন্দ্র সচিব দীলিপ কুমার রায়, কৃষ্ণপদ চক্রবর্তী, ইউপি সদস্য সুপদ কুমার রায়, রনধীর মন্ডল, বিশ্বজিত রায়, ডালিম রায়, নিরাপদ দফাদার, আশিষ কুমার হালদার, যুব লীগ নেতা সুব্রত কুমার রায়,শেখ মোহম্মদ আলী, রাম চন্দ্র টিকাদার, পার্থ প্রতিম রায়, মেরী মন্ডল, সমিরন মন্ডল, নিতীশ সরদার, বিশ্বজিত মন্ডল, প্রশান্ত বিশ্বাস, সুকৃতি বিশ্বাস, লিটু টিকাদার,ছাত্রলীগনেতা প্রসেনজিত মন্ডল মিঠু,উজ্জ্বল গাইন, জীবন মন্ডল প্রমুখ, শিক্ষক সুভাষ চন্দ্র মন্ডল, সৌরভ রায়, হাফিজুর রহমান, পলাশ রায় ও শ্যামল কান্তি মন্ডল।
##


পাইকগাছায় আমন ফসলের ক্ষেতে আলোক ফাঁদ স্থাপন

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় আমন ফসলের ক্ষেতে আলোক ফাঁদ স্থাপন করা হয়েছে। উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রোববার সন্ধ্যায় শিববাটী এলাকার বিভিন্ন কৃষকের আমন ফসলের ক্ষেতে আলোক ফাঁদ স্থাপন করা হয়। এ ব্যবস্থাপনার মাধ্যমে ক্ষতিকর সবুজ পাতা ফড়িং, গান্ধীপোকা ও পাতা মোড়ানো পোঁকার মথ এবং উপকারী ড্যামসেল ফ্লাই পোঁকার উপস্থিতি নির্ণয় করা হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দমন ব্যবস্থাপনার উপর কৃষকদের পরামর্শ প্রদান করেন উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক আব্দুল আজিজ, প্রকাশ ঘোষ বিধান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিন্টু রায়, সরল আইপিএম কৃষি ক্লাবের সভাপতি শ্যামাপদ মন্ডল, কৃষক অজিত কুমার মন্ডল, শামছুর গাজী, সোলাইমান গাজী ও লিটন গাজী।