শ্যামনগরে প্রতিবন্ধী দিবস পালিত


77 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে প্রতিবন্ধী দিবস পালিত
ডিসেম্বর ৩, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

—————————–
বিজয় মন্ডল, শ্যামনগরঃ
‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে নানা আয়োজনে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। রবিবার সকালে শ্যামনগর উপজেলা চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার অংশিজনের বৈঠক খানায় এসে শেষ হয়।র্যালী শেষে অংশিজনের বৈঠখানায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা ঠিকাদার কল্যান সমিতির সাধারণ সম্পাদক স.ম আব্দুস সাত্তার,ডি আর আর এ শ্যামনগর উপজেলা সমন্বয়কারী সিরাজুল ইসলাম সহ প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা আজ আর পারিবারিক বোঝা নয়। তারা সামাজিক সম্পদ। সঠিকভাবে প্রশিক্ষণ দিলে তারাও স্বাভাবিক মানুষের মতো সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারে।
উল্লেখ্য, অান্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে শ্যামনগরে প্রতিবন্ধী ব্যক্তিদের পরম মমতায় নিজ হাতে শীতবস্ত্র গায়ে জড়িয়ে দেন সাংসদ জগলুল হায়দার এবং শ্যামনগর উপজেলায় প্রতিবন্ধী স্কুল স্থাপনের জন্য ১ বিঘা জমি দান করেছেন যেটি একই দিনে রেজিস্ট্রি সম্পন্ন হয়েছে।