কালিগঞ্জ সংবাদ ॥ ধর্মীয় ভাবগাম্ভির্য্যরে মধ্যদিয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত


111 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ ধর্মীয় ভাবগাম্ভির্য্যরে মধ্যদিয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
ডিসেম্বর ৩, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:
কালিগঞ্জে ২ ডিসেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে ১২ রবিউল আওয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালী। র‌্যালীটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মাঠে এক আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। কালিগঞ্জ থানা জামে মসজিদের পেশ ঈমাম মাওঃ আশরাফুল ইসলাম আজিজী ও নূরে মদিনা কালিগঞ্জ শাখার সভাপতি ইউপি সদস্য মাসুমবিল্লাহ সুজনের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পাটির সভাপতি মোঃ মাহাবুবর রহমান, নাজিমগঞ্জ বাজার কমিটির সভাপতি শেখ ফিরোজ কবীর কাজল, বাংলাদেশ সাংবাদিক সমিতির কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিশিষ্ট ওজিয়ান মাওঃ আবুল হোসেন দোহারী, হাজী তফিলউদ্দীন মহিলা মাদ্রাসার সুপার মাওলানা মোঃ রমিজউদ্দীন, মাওঃ মোঃ ফারুক হোসেন। এসময় হাজার হাজার জনতার মুখে মহানবী (সাঃ) কে নিয়ে স্লোগানে স্লোগানে উপজেলা ময়দান মুখরিত হয়। সন্ধ্যায় কালিগঞ্জ থানা মসজিদের আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও অনেক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঈদে মিলাদুন্নবী পালন উপলক্ষে গভীর রাতঅবধী ধর্মীয় আলোচনা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। কালিগঞ্জ থানার ওসি (তদন্ত) রাজিব হাসান এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় মুসল্লিদের সন্মুখে ওয়াজ করেন থানা মসজিদের পেশ ইমাম মাও: আশরাফুল ইসলাম আজিজী ও কুশলিয়া মাদ্রাসার শিক্ষক বিশিষ্ট ওয়াজিয়ান মাও: আব্দুর সবুর।
###

কালিগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:
কালিগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে ৩ ডিসেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। ‘‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা প্রশাসন, উপজেলা সমাজ সেবা অধিদপ্তর, ডি আর আর এ ও সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থার ব্যানারে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুস সামাদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার জি এম আব্দুল হাকিম, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, থানার সেকেন্ড অফিসার সুধাংশু কুমার রায়, উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী আব্দুস সালাম, জাতীয় শ্রমিকলীগ উপজেলা শাখার সভাপতি শেখ শাহাজালাল, সুনর্ণ নাগরিক উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ফারহাদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সাংবাদিক হাফিজুর রহমান শিমুল ও সাংবাদিক ইশারাত আলী।
###

প্রতিবন্ধীরা যথাযথ পৃষ্ঠপেশকতা পেলে তারাও দেশের জন্য অবদান রাখতে পারে
………………………এ্যসিলেন্ড নূর আহম্মেদ মাছুম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:
২৬ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিসব ও ১৯ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে সরকার স্বীকৃত এম জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুলের আয়োজনে ৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। প্রতিবন্ধী স্কুলের পরিচালক আজহারুল ইসলামের সভাপতিত্বে এবং কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর আগম্মেদ মাছুম। তিনি তার বক্তব্যে বলেন প্রতিবন্ধীরা যথাযথ পৃষ্ঠপেশকতা পেলে তারও দেশের কল্যানে অবদান রাখতে পারে। আজ প্রতিবন্ধীরা অবহেলিত নয়, সমাজ উন্নয়নে তারও কাজ করছে। তাদেরকে বর্তমান সরকার ব্যাপক সাহিয্য ও সহযোগীতা করছে। সমাজের বৃত্তবানরাও তাদের সহয়তায় এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা অধিদপ্তরের অফিস সহকারী আব্দুস সালাম, প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জালালুর রহমান, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শেখ শাহাজালাল প্রমুভ।
###

কালিগঞ্জে মহান বিজয় দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে ৩ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় অনুষ্ঠিত হয়েছে ৪৭ তম মহান বিজয় দিবস পালনে প্রস্তুতি সভা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর আহম্মেদ মাছুমের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিাযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। থানার ওসি তদন্ত রাজিব হাসান, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, উপজেলা আ‘লীগের সাবেক সাধারন সম্পাদক এ্যাডঃ শেখ মোজাহার হোসেন কান্টু ও খান আছাদুর রহমান আসাদ, বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক গাজী আজিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি আলহাজ্ব গাজী শওকাত হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, কালিগঞ্জ সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব ওয়াজেদ আলী,কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কে এম মোশারাফ হোসেন, জেলা পরিষদ সদস্য রোজিনা কান্টু ও নুরুজ্জামান জামু, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস এম আহম্মাদ উল্ল্যাহ বাচ্ছু, নির্বাহী সদস্য শেখ আবু হাবিব, উপজেলা মহিলা আ‘লীগের সভানেত্রী জেবুন্নাহার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, মুক্তিযোদ্ধা, রজনৈতিক নেতৃবৃন্দ।