আশাশুনি সংবাদ ॥ নির্মান শিল্পিদের মিলন মেলা


93 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ নির্মান শিল্পিদের মিলন মেলা
ডিসেম্বর ৩, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় নির্মান শ্রমিকদের সাথে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে । রবিবার সন্ধায় দুবাই বাংলাদেশ সিমেন্ট মিলস লিঃ এর সৌজন্যে বুধহাটা বাজার আলম ট্রেডার্সের হলরুমে নির্মান শ্রমিকদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। খাঁন আব্দুর সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাইভ রিংস সিমেন্ট এর উপ-মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) মোঃ জসিম উদ্দিন হাওলাদার, বিশেষ অতিথি ছিলেন উপ-ব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) মোঃ রাজা মঞ্জুর ইমাম, ফাইভ রিংস সিমেন্ট এর এরিয়া ম্যানেজার মোঃ ফারুক হোসেন, বিপণন কর্মকর্তা হাসানুজ্জামান, মোঃ সাইফুল ইসলাম, উজ্জল হোসেন, আব্দুর মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে নির্মান শ্রমিকদের সাথে ফাইভ রিংস সিমেন্টের গুনাগুন ও নির্মান সম্পর্কে গুরুত্বপূর্ন আলোচনা করা হয়।
##

বুধহাটায় বিষক্রিয়ায় ১১টি ভেড়ার মৃত্যু

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে বিষক্রিয়ায় ১১টি ভেড়ার মর্মান্তিক মৃত্যু হয়েছে। (রবিবার) একে একে ভেড়াগুলি মৃত্যুর কোলে ঢলে পড়ে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
বুধহাটা বাজারের আঃ খালেক বাদী হয়ে থানায় দায়েরকৃত অভিযোগ জানাগেছে, বাজারের ফল ও কলা বিক্রেতা তফেল সরদার এর দোকানের পাশে তার কয়েকটি ভেড়া যাওয়ায় তিনি তাকে গালিগালাছ করেন এবং ভেড়া বিষ দিয়ে মেরে ফেলার হুমকি দেন। গত শনিবার বিকালে কলার খোসার সঙ্গে বিষ মিশিয়ে ভেড়াগুলোকে খাওয়ানোর ফলে রাত্রিতে ছটফট করতে থাকলে তাদের মুখে বিষের গন্ধ পেয়ে তিনি বাজারে গিয়ে তফেলকে জিজ্ঞাসা করেন। তখন তফেল বিষ দিয়ে ভেড়া মেরেছি পারলে কিছু করে নিস বলে হাকিয়ে দেন। বিষক্রিয়ায় তার ২১ হাজার টাকা মূল্যের ৫টি ভেড়া মারা গেছে। এছাড়া বাবু মেম্বার (প্রাক্তন), আফছার, নুর ইসলাম ও শহিদুলের আরও ৬টি ভেড়া মারা গেছে বলে তিনি জানান। এব্যাপারে পুুলিশ তদন্ত শুরু করেছেন বলে জানাগেছে।
##

বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা আঞ্চলিক প্রেসক্লাবের এক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে প্রেসক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয। প্রেসক্লাব সভাপতি এস এম আমীর হামজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাওে প্রধান উপদেষ্টা জি,এম মুজিবুর রহমান, বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সচ্চিদা নন্দ দে সদয়, সাধারণ সম্পাদক হাসান ইকবাল মামুন, যুগ্ম সম্পাদক এস কে হাসান, সাংগঠনিক সম্পাদক মাসুম বাবুল,অর্থ সম্পাদক বিকাশ চন্দ্র বাছাড়, দপ্তর সম্পাদক জ¦লেমিন হোসেন, কার্যনির্বাহী সদস্য গোলাম মোস্তফা, আরাফাত হোসেন প্রমুখ। সভায় বিগত বছরের প্রেসক্লাবের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা নতুন সদস্য অন্তভুক্তি করন এবং যুগ্ন সম্পাদক এস,কে হাসানকে আহবায়ক করে ৭ সদস্যে বার্ষিক বনভোজন কমিটি করে আগামী মাসের দিনাজপুর,স্বপ্নপুরী যাওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

##

বুধহাটায় ডাচ বাংলা ব্যাংকের শাখা উদ্বোধন

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং অফিস উদ্বোধন করা হয়েছে। (রবিবার) বিকালে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বুধহাটা শাখা ব্যাবস্থাপক ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ব্যাংকের সাতক্ষীরা শাখার এরিয়া ম্যানেজার মোঃ মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা শাখার সেলস ম্যানেজার মোঃ জাকির হোসেন। এসময় গুনাকরাকটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাফিউল্লাহ বাদশা, কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খানসহ ব্যাংকের খলিলুর রহমান, খালিদ সাইফুল্লাহ উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন, বুধহাটা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওঃ আঃ আলিম। ব্যাংকে এটিএম কার্ড ফ্রি প্রদান, রেমিটেন্স এর উপর ২% বোনাস, ডাচ বাংলা ব্যাংকের সকল শাখার ও সকল একাউন্টের টাকা জমা ও উত্তোলন, সম্পূর্ণ অনলাইনে ব্যাংকিং ব্যবস্থা, সঞ্চয়ী হিসাব, ডিপিএস, এফডিআর ও চলতি হিসাব খোলা, যে কোন ডিবিবিআই, ব্রাঞ্চ, ফাস্ট ট্রাক, এটিএম বুথ ও এজেন্ট ব্যাংকে টাকা জমা ও উত্তোলন সুবিধা পাওয়া যাবে।

##
আশাশুনিতে শিক্ষীকার বিরুদ্ধে অভিযোগ
এস,কে হাসান ::
আশাশুনিতে এক শিক্ষিকার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে এলাকা বাসি মহাপরিচালক,প্রাথমিক ও গনশিক্ষা শিক্ষা অধিদপ্তর,ঢাকা বরাবর অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে থেকে জানা গেছে,সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার ৯ নং গোদাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোছাঃ ছালমা খাতুন পাপড়ী তিনি বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে আছেন।ছালমা খাতুন মিথ্যার আশ্রয় নিয়ে ৬ মাসের স্থানে ৭ মাস ছুটি ভোগ করেছেন।তিনি ডাঃ রাবেয়া পারভীন এর তত্বাবধানে ছিলেন।কিন্তু তিনি ডাঃ শরিফুল ইসলাম এর কাছ থেকে মিথ্যা মেডিক্যাল সার্টিফিকেট ব্যবহার করে এক মাস ছুটি বেশী ভোগ করছেন।তার সন্তান ডেলিভারির তারিখ ছিল ২৬.০৫.২০১৭।কিন্ত সময় মত নরমাল ডেলিভারি না হওয়ায় তিনি ২৯.০৫.২০১৭ তারিখে ইসলামী ব্যাংক হাসপাতালে সিজার করায়।অথচ তিনি২৬.০৬.২০১৭ তারিখে ইস্যু করে ছুটি দাখিল করে।যার ফলে বিদ্যালয়ের কোমলমতি ছাত্র ছাত্রীদের ক্ষতি হচ্ছে ।তিনি বিদ্যালয়ে থাকা কালীন ছাত্রছাত্রীদের বিভিন্ন ভাবে জঙ্গী বাদে উৎসাহিত করতে সচেষ্ট থাকেন। বিষয় টির প্রতি যথা যথ দৃষ্টি দেওয়ার অনুরোধ জানিয়েছেন এলাকা বাসি।