কলারোয়া সংবাদ ॥ বিআরডিবি’র বার্ষিক সাধারণ সভা


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বিআরডিবি’র বার্ষিক সাধারণ সভা
ডিসেম্বর ৬, ২০১৭ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. এর (বিআরডিবি) বার্ষিক ৪০ তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টার দিকে উপজেল পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আব্দুল গফুরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা বিআরডিবির উপ-পরিচালক নাসির উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন সমবায় সমিতির কর্মকর্তারা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সন্দ্বীপ কুমার মন্ডল ।

##


বীর মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা সবার চলার পথের পাথেয়
—————-কলারোয়া মুক্তদিবসে মুস্তফা লুৎফুল্লাহ এমপি
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরা-১ (কলারোয়া ও তালা) আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেন-‘মুক্তিযুদ্ধের চেতনা লালন আর ধারণ করে বাংলাদেশ এগিয়ে চলেছে। বীর মুক্তিযোদ্ধাদের অনুপ্রেরণা সবার চলার পথের পাথেয়। স্বশস্ত্র পাকিস্তান আর্মির বিরুদ্ধে নিরস্ত্র সাধারণ মুক্তিকামী বাঙালিরা কোন বেতন-ভাতা, লুঙ্গি-গামছার আশা না করে শুধুমাত্র দেশ স্বাধীনের প্রত্যাশায় জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। তাদের প্রতি আমাদের বিন¤্র শ্রদ্ধা চিরকাল।’ বুধবার সকালে সাতক্ষীরার কলারোয়া হানাদার মুক্ত দিবসে উপজেলা চত্ত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তাফার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সাংসদ ও সাবেক কলারোয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব বিএম নজরুল ইসলাম,এ অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান এবং তালা-কলারোয়ার সাবেক সংসদ সদস্য ও জেলা আ.লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান,উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন,যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীন ও আব্দুল গফফার, সৈয়দ আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন, কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেব নাথ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন ও সেলিনা আনোয়ার ময়না, কলারোয়া মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক সাতক্ষীরা জজ কোর্টের আইজীবী আশরাফুল আলম বাবু,জেলা পরিষদের সদস্য রোকেয়া মোসলেম ও আলহাজ্ব আমজাদ হোসেন প্রমুখ। কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এ্যাড.শেখ কামাল রেজার পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধারা, মুক্তিযোদ্ধা পরিবার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান, ইউপি চেয়ারম্যানবৃন্দ। এর আগে একটি বিজয় র‌্যালী কলারোয়া পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

######

 

নিখোঁজ সংবাদ
আমার ভাড়াটিয়া বাসা থেকে গত ২৫ নভেম্বর সন্ধ্যা ৬ টার দিকে খুশি আক্তার (১৫) নামে একটি কাজের মেয়েটি পালিয়েছে। এ ঘটনায় গত ২৬ নভেম্বর সাতক্ষীরার কলারোয়া থানায় একটি সাধারণ ডায়েরী (নং-১১৫৫) করা হয়েছে। অনেক খোঁজাখুজির পরও আজও মেয়েটি নিখোঁজ রয়েছে। তার পিতার নাম মৃত মোজা, গ্রাম- নোহাটি চাচিয়া, পোষ্ট-তারাপুর, থানা-সুন্দরগঞ্জ, জেলা গাইবান্দা। যদি কোন হৃদয়বান ব্যক্তি মেয়েটির সন্ধ্যান পান তাহলে নি¤œ ঠিকানায় সন্ধ্যান দিলে বা যোগাযোগ করলে চিরকৃতজ্ঞ থাকবো ও পুরস্কৃত করা হবে। ঠিকানা- মমতাজ পারভীন , সাং-তুলশীডাঙ্গা, থানা-কলারোয়া, জেলা-সাতক্ষীরা। মোবাইল নং- ০১৭২৩-৪৪৯৭১৯।