পাইকগাছা সংবাদ ॥ যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত
ডিসেম্বর ১৭, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় যথাযোগ্য মর্যাদায় ৪৬তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়িক ও পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে এক বর্ণাঢ্য র‌্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৮টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠানে শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করেন স্কাউটস, গার্লস গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ/ মৃত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। সাড়ে ১১টায় শিশুদের চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা, বিকাল ৩টায় সরকারি বালিকা বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, বিকাল ৪টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পরিষদ একাদশ বনাম পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্ত্বরে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামান্য চিত্রপ্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসানের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নুরুল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) মোঃ ইব্রাহীম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল আউয়াল, ওসি আমিনুল ইসলাম বিপ্লব, ওসি (তদন্ত) এস,এম, শাহাদাৎ হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ডেপুটি কমান্ডার আব্দুর রাজ্জাক মলঙ্গী, অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, আব্দুল গফফার, শাহীনা বাবর ও সুরাইয়া বানু ডলি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।
##


পাইকগাছায় আ’লীগের বিজয় দিবসের বিশাল জনসভায় বক্তারা
পাইকগাছা-কয়রার উন্নয়নে এমপি নূরুল হকের বিকল্প নেই
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় মহান বিজয় দিবস উপলক্ষে গদাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে আ’লীগনেতা গাজী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন, সাবেক জেলা আ’লীগনেতা গাজী রফিকুল ইসলাম, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আ’লীগনেতা লুৎফর রহমান, আব্দুর রাজ্জাক মলঙ্গী, রতন ভদ্র, আক্তারুজ্জামান সুজা, উপাধ্যক্ষ আফসার আলী, নির্মল মজুমদার, সরদার গোলাম মোস্তফা, হেদায়েত আলী টুকু, বিজয় বিহারী সরকার, আব্দুল হাকিম গোলদার, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, নাহার আক্তার, ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস, রিপন কুমান মন্ডল, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, কাজী আব্দুস সালাম বাচ্চু, এসএমএ মাজেদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, জেলা তাঁতীলীগের আহবায়ক সুমন আহমেদ খান, জেলা যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, শেখ রাশেদুল ইসলাম রাসেল। বক্তব্য রাখেন, যুবলীগনেতা শেখ শহীদ হোসেন বাবুল, শেখ মাসুদুর রহমান, দাউদ শরীফ, দুলাল ঘোষ, ইজাহার আলী, গোলাম রব্বানী, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক তানজিম মোস্তাফিজ বাচ্চু, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, শেখ জিয়াদুল ইসলাম, মিনারুল ইসলাম সানা, দেবব্রত রায়, আসিফ ইকবাল রনি, আজিবর রহমান, জগদীশ চন্দ্র রায়, সঞ্জয় ঘোষ ও মাসুদ পারভেজ রাজু। জনসভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। জনসভায় বক্তারা পাইকগাছা-কয়রার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের বিকল্প নেই উল্লেখ করে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় খুলনা-৬ আসন থেকে এমপি নুরুল হককে আ’লীগের মনোনয়ন দিতে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।
##


পাইকগাছার সোলাদানা ইউনিয়ন ভূমি অফিসের ভবন নির্মাণ কাজে নিম্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার সোলাদানা ইউনিয়ন ভূমি অফিসের ভবন নির্মাণ কাজে নিম্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে এলাকাবাসী সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে নিুমানের খোয়া ব্যবহার করা বন্ধ করে দিয়েছে।
জানাগেছে, উপজেলার সোলাদানা ইউনিয়ন ভূমি অফিসের শতবছরের পূর্বের ভবনটি ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়ায় পুরাতন ভবনের পাশেই নির্মাণ করা হচ্ছে দ্বিতল নতুন ভবন। ভবন ও প্রাচীর নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৮৫ লাখ টাকা। খুলনার মিথিলা এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৬ সাল থেকে নির্মাণ কাজ শুরু করেছেন। ইতোমধ্যে ভবনের এবং প্রাচীরের অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে। অভিযোগ উঠেছে, ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজে ব্যবহার করছেন নিুমানের উপকরণ। গত কয়েক মাস আগে ঠিকাদার ছাদের ঢালাইয়ের জন্য মজুদ করেন নিুমানের খোয়া। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসী নিুমানের ওই খোয়া ব্যবহার করা বন্ধ করে দেয়। কয়েকমাস পর আবারও ছাদের অবশিষ্ট কাজে ফেলে রাখা খোয়া ব্যবহার করার জন্য ঠিকাদার উদ্যোগ নিয়েছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হলেও কর্তৃপক্ষ নিরব ভূমিকায় রয়েছেন বলে অভিযোগ করেছেন অনেকেই। এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক জানান, গত কয়েকমাস আগে ঠিকাদার নিুমানের খোয়া ব্যবহার করার চেষ্টা করেন। যা পরবর্তীতে ব্যবহার করা থেকে বিরত থাকেন। পুনরায় ফেলে রাখা ওই খোয়া ব্যবহার করার চেষ্টা করলে রোববার এলাকাবাসী তা বন্ধ করে দেয়। এ ধরণের নিুমানের উপকরণ দিয়ে ভবন নির্মাণ হলে নির্মিত ভবন টেকসই হবে না বলে তিনি জানান। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান শিকদার জানান, এতদিন পর্যন্ত কোন সিডিউল পায়নি। রোববার সকালে ঠিকাদারের লোক আমার টেবিলে সিডিউলের একটি কপি রেখে গিয়েছে। তবে আমি এখনো পর্যন্ত বিস্তারিক কিছু দেখতে পারিনি। ফেলে রাখা খোয়া ঢালাইয়ের জন্য উপযোগী কিনা তা যাচায়ের জন্য সংশ্লিষ্ট প্রকৌশলীরা পরীক্ষার জন্য নিয়ে গেছেন। তবে এখনো পর্যন্ত উল্লেখিত খোয়া ব্যবহার করা যাবে কিনা সে বিষয়ে কিছু জানতে পারিনি। ঠিকাদারী প্রতিষ্ঠানের এম শওকত আলী বিশ্বাস জানান, ভাল মানের ইট কিনে ছিলাম, এর মধ্যে কিছু নিুমানের থাকতে পারে। তবে নির্মাণ কাজে প্রকৌশলীদের নির্দেশনা অনুযায়ী সকল উপকরণ ব্যবহার করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।
##
পাইকগাছায় ফেনসিডিল সহ আটক ২
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা থানা পুলিশ ফেনসিডিল সহ দু’জনকে আটক করেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। থানা পুলিশের এসআই আবু সাঈদ গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে অভিযান চালিয়ে পৌর সদরের সরল গ্রামের একটি বাড়ী থেকে ৬ বোতল ফেনসিডিল সহ বাড়ীর ভাড়াটিয়া প্রফুল্ল মান্নার ছেলে বাবু মান্না (৪৫) ও মঞ্জুয়ারা (৩৫) নামে এক গৃহবধূকে হাতেনাতে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে বলে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন।