কলারোয়া সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


280 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
জানুয়ারি ১০, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
“তুমি জন্মেছিলে বলে,জন্মেছিল এই দেশ,মুজিব তোমার আরেকটি নাম স্বাধীন বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা আ’লীগের আয়োজনে পৃথকভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। বুধবার এ উপলক্ষ্যে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে উপজেলা ভুমি অফিস সংলগ্ন আ’লীগ অফিসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আ’লীগ নেতা হারুন-অর-রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, লাল্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান স.ম মোরশেদ আলী, আ’লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক এম এ কালাম, উপজেলা যুবলীগের সভাপতি কাজী শাহাজাদা, পৌর আ’লীগের সভাপতি আজিজুর রহমান, আ’লীগ নেতা ইরশাদ আলী,যুবনেতা মোস্তাক আহমেদ,ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন রাসেল, সুমন প্রমুখ। অপরদিকে উপজেলা আ’লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপনের নেতৃত্বে ও সভাপতিত্বে একই দিনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় বক্তব্য রাখেণ উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন, পৌর সভার প্যানেল মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ইউপি চেয়ারম্যান মাস্টার নুরুল ইসলাম, আলহাজ্ব আঃ হামিদ সরদার, এসএম মনিরুল ইসলাম, আফজাল হোসেন হাবিল, মাহবুবুর রহমান মফে, আসলামুল আলম আসলাম, মনিরুল ইসলাম মনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শেখ ইমরান হোসেন আ’লীগ নেতা অধ্যক্ষ গাজী রবিউল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তুহিন, যুবনেতা শফিউল আজম, মাসুমুজ্জামান মাসুম,স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আশিকুর রহমান মুন্না, সাধারণ সম্পাদক রেজানুজ্জামান লিটু প্রমুখ।
##

কলারোয়ার ভাদিয়ালী স্কুলে চুরি, থানায় অভিযোগ
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় এক স্কুলের নৈশ প্রহরী হাজিরা খাতায় স্বাক্ষর করতে না পারায় ক্ষিপ্ত হয়ে ওই স্কুলের ৬টি রেজিষ্টার খাতা ও একটি ঘন্টা চুরি করেছে বলে অভিযোগ উঠেছে। ঘঁনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সোনাবাড়ীয়া ইউনিয়নের উল্টর ভাদিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘঁনায় স্কুলের প্রধান শিক্ষক বাবলুর রহমান বাদী হয়ে কলারোয়া থানায় এশটি চুরির অভিযোগ দাখিল করেছেন।
সরেজমিনে গেলে জানা যায়, ওই স্কুলের নৈশ প্রহরী ফাইিদ হাসান বিপ্লব গত ১০ ডিসেম্বর ২০১৭ উপজেলার ভাদিয়ালী সীমান্তে দিয়ে ভারতে পাচারের সময় প্রায় দেড় কেজি স্বর্ণ নিয়ে পালিয়ে যায়। সেই থেকে সে পলাতক রয়েছে। তাকে ধরার জন্য সীমান্তে পুলিশ ও বিজিবি অভিযান অব্যহত রেখেছে। কোন এক সময় স্কুলে গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারায় এরই জের ধরে গত মঙ্গলবার রাতে স্কুলের ৩টি তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ৯টি রেজিষ্টার খাতা ও এশটি ঘন্টা চুরি করে নিয়ে যায়।
স্কুলের সভাপতি আব্দুল মান্নান গাজী জানান,স্বর্ণ চুরির অভিযোগে নৈশপ্রহরী পালিয়ে থাকায় স্কুলে চুরির ঘঁনাটি ঘটেছে বলে তিনি ধারনা করেন। স্কুলের সহকারী প্রধান শিক্ষক আ: মান্নান জানান, তিনি স্কুলে এসে ঘঁনাটি জানতে পরেন। ওই ওয়ার্ডের ইউপি সদস্য আসাদুজ্জামান আসাদ জানান, হাজিরা খাতায় স্বাক্ষর করতে না পারায় সে ক্ষিপ্ত হয়ে ওই স্কুলে সে চুরি করেছে। উপজেলা শিক্ষা অফিসার আকবর হোসেন জানান, স্কুলে চুরির বিষয়টি কলারোয়া থানা পুলিশেকে জানানো হয়েছে একই সাথে তার বিরুদ্ধে অফিসিয়াল আইনগত ব্যবস্থা নেয়া হবে। স্কুলের প্রধান শিক্ষক বাবলুর রহমান জানান-তিনি ঘঁনাটি জানার পরে উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করে কলারোয়া থানায় লিখিত ভাবে এশটি অভিযোগ দিয়েছেন
##
কলারোয়া জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রস্তুত সভা
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় আগামী ১১ থেকে ১৮ জানুয়ারী পর্যন্ত জাতীয় শিক্ষা সপ্তাহ যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল হামিদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- অধ্যক্ষ আবু বক্কর ছিদ্দিক, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরা পারভীন, প্রধান শিক্ষক আব্দুর রব, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, ইউপি চেয়ারম্যান নুুরুল ইসলাম, কামরুল ইসলাম, পৌর কাউন্সিলর মনিরুজ্জামান বুলবুল, সুপার শাহাজাহান আলী, অধ্যক্ষ মুজিবুর রহমান, রুহুল আমীন, মোনায়েম, শামছুল হক প্রমুখ। সভায় জানানো হয়,এ উপলক্ষ্যে আগামি ১১-১৬ জানুয়ারী পর্যন্ত স্ব-স্ব শিক্ষা প্রতিতষ্ঠানে ও ১৮ জানুয়ারী উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতা কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এদিকে কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয় এবং প্রতিটি প্রতিষ্ঠান নিজস্ব ব্যানার প্রদর্শন করবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। পাশপাশি স্কাউটের কার্যক্রম বেগবান করার লক্ষ্যে স্কাউটের বাৎসরিক চাঁদা পরিশোধ করার তাগিদ দেয়া হয়।
##
জয়নগরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়ন পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । বুধবার বিকাল ৩ টায় জয়নগর ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ চত্ত্বরে জয়নগর ইউপির ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইমাদুল হকের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শামছুদ্দীন আল-মাসুদ বাবু, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আজিজুর রহমান,সাধারন স¤পাদক বাবু তাপস কুমার পাল,ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর স¤পাদক মনিরুজ্জামান,সাংবাদিক আব্দুর রহমান,যুবলীগ সভাপতি হাসানুর রহমান,সাধারন স¤পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সদস্য আসাদুজ্জামান আসাদ । আলোচনা সভা শেষে যশোর ও খুলনার শিল্পীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয় । এদিকে জয়নগর ইউনিয়ন ছাত্রলীগ খোর্দ্দবাটরা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে অনুরুপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
##