আশাশুনি সংবাদ ॥ ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


45 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
জানুয়ারি ১১, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনিতে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা’১৮ বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী, ছাত্র-ছাত্রী, সরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের অংশ গ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনার শুরুতেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশ ব্যাপী মেলার শুভ উদ্বোধন করেন, যা বড় পর্দায় প্রদর্শিত হয়। এরপর উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানার সভাপতিত্বে ও রিসোর্স সেন্টার ইন্সট্রেক্টর মহিতোষ কর্মকারের পরিচালনায় বক্তব্য রাখেন মেডিকেল অফিসার সুমন ঘোষ, কৃষি সম্প্রসারন কর্মকর্তা রাজিবুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার বাকি বিল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা এস,এম আজিজুল হক, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির (আশাশুনি সাব জোনাল) এজিএম স্বপন কুমার পাল, ইউপি চেয়ারম্যান সম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, আব্দুল আলিম মোল্যা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর হান্নান, অধ্যাঃ কৃষ্ণ পদ মন্ডল, জনতা ব্যাংক কর্মকর্তা অনাথ বন্ধু চক্রবর্তী, হাফেজ রুহুল আমিন প্রমুখ। আলোচনা শেষে অতিথিবৃন্দ উন্নয়ন মেলার ৫০ টি স্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন। মেলায় উপজেলা প্রশাসন, উপজেলার ১১ টি ইউনিয়ন পরিষদ, সরকারি সকল দপ্তর, এনজিও, পল্লী বিদ্যুৎ সমিতি, বাংলাদেশ পুলিশ, জেল খানা, ব্যাংক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্টলে অংশ নিয়েছেন। সরকারের উন্নয়ন ও সরকারী সহযোগিতা পেয়ে স্থানীয়ভাবে উন্নয়নের বিভিন্ন ভিডিও, স্থির চিত্র, ব্যানার, পোষ্টার, প্রকাশনা, প্রদর্শনী ও প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কার্যক্রম বিভিন্ন ভঙ্গিমায় উপস্থাপন করা হয়। এমনকি শীতকালিন পিঠার স্টলও বসিয়েছেন প্রাথমিকের শিকিবষকাগন। দুপুরে স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় প্রতিটি স্টল প্রতিদিনি সকাল থেকে দিনব্যাপী খোলা থাকবে এবং বিভিন্ন দাপ্তারিক সেবা প্রদান করা হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

##

 

কাদাকাটিতে প্রতিহিংসার রোষাণল থেকে বাঁচতে আকুতি

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের টেকারামচন্দ্রপুর গ্রামের মৃত গফফার সরদারের পুত্র নূর ইসলাম ও মৃত ফাকের সানার পুত্র বজলুর রহমান প্রতিপক্ষের রোষানল থেকে রক্ষা পেতে আকুল আকুতি প্রকাশ করেছেন। (বৃহস্পতিবার) সকালে তেঁতুলিয়া বাজারে এক সংবাদ সম্মেলনে এ আকুতি জানান হয়।
লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে তারা জানান, গত ২০ নভেম্বর গভীর রাতে টেকা রামচন্দ্রপুর গ্রামের এক মহিলার সাথে মিত্র তেঁতুলিয়ার জাহাঙ্গীর ও টেকারামচন্দ্রপুর গ্রামের আবু বক্কর সিদ্দীকিকে পেয়ে এলাকার মানুষ তাদেরকে এভাবে না আসতে নিষেধ করে। এতে ক্ষিপ্ত হয়ে তারা মহিলাকে ম্যানেজ করে একই গ্রামের নুর ইসলামের পুত্র মইনুর ও বজলুর রহমানের পুত্র আবু হাসানের বিরুদ্ধে থানায় ২৭ নভেম্বর অভিযোগ দায়ের করান। এএসআই আজিজ শাহ তদন্তকালে অভিযোগটি মিথ্যা প্রমানিত হয়। এরপর তারা মেয়েটিকে কু-প্রচারনা দিয়ে প্রতিবাদকারীদেরকে সমাজে হেয় প্রতিপন্ন করতে মিথ্যা মামলা দায়েরের আস্ফালনসহ নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন। তারা উক্ত মহিলাসহ তার সহযোগিদের ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

##