কলারোয়া সংবাদ ॥ তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


55 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন
জানুয়ারি ১১, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::

‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় সাতক্ষীরার কলারোয়ায় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা করেন। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এ উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রা পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্ত্বরে উন্নয়ন মেলায় এসে শেষ হয়। উন্নয়ন মেলায় সরকারি বে- সরকারি স্বায়ত্ব শাসিত দফতর, ব্যাংক বীমা ও এনজিও প্রতিষ্ঠানসহ ৪৯টি উন্নয়ন স্টল ও একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প এবং গ্রামীণ মোবাইল ফোন কোম্পানীর একটি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মক্ত খোলা থাকবে এ মেলা। মেলার কার্যক্রম উপভোগ করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন, থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, উপজেলা কৃষি কর্তকর্তা মহাসীন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা এএসএম আতিকুজ্জামান, সমবায় কর্মকর্তা নওশের আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন নাহার আক্তার, পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দীপ কুমার, প্রৌকশলী আব্দুল্লাহ আল মামুন, জনস্বাস্থ্য প্রৌকশলী ছরোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সনজীব দাস, আনছার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুন, সিনিয়র মৎস্য কর্মকর্তা বজলুর রহমান, দারিদ্র বিমোচন কর্মকর্তা মুনকাছিম বিল্লাহ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহান প্রমুখ।
##

 

গোয়ালচাতরে একটি ব্রিজের অভাবে হাজার হাজার মানুষের দুর্ভোগ
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরাা কলারোয়া উপজেলার গোয়ালচাতর একটি ব্রিজের অভাবে ওই এলাকার ১০ টি গ্রামের হাজার হাজার মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। কুশোডাঙ্গা ইউনিয়নের গোয়ালচাতর বেত্রবতী নদীর উপর ব্রিজ না থাকায় এ দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকা বাসীর। বর্ষাকালে এ নদীতে নৌকা আর শুষ্ক মৌসুমে বাঁশের সাকোতে করে বছরের পর বছর এসব মানুষকে চলাচল করতে হচ্ছে। সরোজমিনে দেখা গেছে, শিবান্দকাটি, শাকদাহ, পানিকাওরিয়া, লক্ষীখোলা, কলাটুপি, রায়টা, গোয়ালচাতর, মেহমানপুর, ডেপা গ্রামের মানুষসহ বিভিন্ন এলাকার শতশত হালকা যানবাহনও প্রতিদিনি এ বাঁশের সাকোর উপর দিয়ে ঝুকি নিয়ে চলাচল করছে। এলাকাবাসির দাবি,ওই নদীর উপর একটি ব্রিজ নির্মাণ হলে কলারোয়া উপজেলার সাথে সরাসরি যোগাযোগ তৈরি করতে পারে। পানিকাউরিয়া গ্রামের ডাঃ মুধসদন দাস বলেন, এ নদীর উপর একটি ব্রিজ নির্মাণ অত্যন্ত জরুরি। কুশোডাঙ্গা বাজারের ওষুধ ব্যবসায়ী ডাঃ তপন সরকার বলেন, ওই স্থানে একটি ব্রিজ হলে এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে। ১০নং কুশোডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলামুল আলম (আসলাম) জানান, গোলায়চাতরে নদীর উপর একটি ব্রিজ নির্মানের জন্য ইতোমধ্যে তিনি স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যানর সু-দৃষ্টি কামনা করেছেন।
##

কলারোয়ায় মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারের উন্নয়নমূখী সকল কার্যক্রমকে ত্বরানিত রাখতে এবং উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও সরকারী সকল দফতাদের উন্নয়ন কার্যক্রম স্বাভাবিকভাবে পরিচালনার করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নিবার্হী কর্মকর্তা মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না। অন্যদের মদ্যে বক্তব্য রাকেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্তকর্তা মহাসিন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা এএসএম আতিকুজ্জামান, সমবায় কর্মকর্তা নওশের আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন নাহার আক্তার, পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দীপ কুমার, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, জনস্বাস্থ্য প্রকৌশলী ছরোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার, আনছার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুন, সিনিয়র মৎস্য কর্মকর্তা বজলুর রহমান, দারিদ্র বিমোচন কর্মকর্তা মুনকাছিম বিল্লাহ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন।
##


কলারোয়ার সোনাবাড়ীয়ায় শীতবস্ত্র কম্বল বিতরণ
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া ইউনিয়নে দু:স্থ অসহাদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে এ শীতবস্ত্র কম্বল বিতরণ করেন সোনাবাড়ীয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মনিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার নওশের আলী, ইউপি সদস্য আরশাদ আলী, আসাদুজ্জামান, হাশেম আলী, কামরুজ্জামান, নুরুল ইসলাম, আনারুল ইসলাম, হাসানুজ্জামান, লিয়াকত আলী, রফিকুল ইসলাম, রেকসোনা পারভীন, রেহেনা খাতুন প্রমুখ।
##