তামিম-সাকিবের ব্যাটে সহজ জয়


83 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তামিম-সাকিবের ব্যাটে সহজ জয়
জানুয়ারি ১৫, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

সোমবার রাজধানীর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল হকের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৩ ওভার ৫ বলেই স্কোরবোর্ডে ৩০ রান যোগ করেন তারা। তবে এরপরই খেই হারিয়ে ফেলেন দারুণ খেলতে থাকা এনামুল। চতুর্থ ওভারের শেষ বলে সিকান্দার রাজাকে স্লগ সুইপ করতে গিয়ে সীমানায় ক্রেইগ আরভিনের হাতে ধরা পড়ে বিদায় নেন তিনি। তবে তার আগে ১৪ বলে ৪টি চারের সাহায্যে ১৯ রান করেন তিনি। এরপর উইকেটে আসেন সাকিব আল হাসান। সাকিবকে নিয়ে জুটি করে তোলেন তামিম। তবে ৩৭ রানের মাথায় সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন সাকিব। এরপর মুশফিককে নিয়ে তামিম দলকে জয় এনে দেন।

তামিম ইকবাল ৮৪ রানে আর মুশফিক ১৪ রানে অপরাজিত ছিলেন।

ম্যাচসেরা হয়েছেন সাকিব আল হাসান।

সোমবার বেলা ১২টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়েরে। সাকিব আল হাসানের করা ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর দলীয় ৩০ রানে পতন হয় তৃতীয় উইকেটের। দলীয় ৫১ রানে চতুর্থ উইকেট হারানোর পর কিছুটা থিতু হলেও ৮১ রানে আবারও উইকেট খুইয়ে বসে ব্যাকফুটে চলে যায় তারা। এরপর অর্ধশতক রানের একটি জুটি গড়লেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকায় জিম্বাবুয়ের বড় সংগ্রহের স্বপ্ন ভেস্তে যায়।

শেষ পর্যন্ত ৪৯ ওভারে ১৭০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে।দলের পক্ষে সিকান্দার রাজা সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া পিটার মুর ৩৩ ও ব্রেন্ডন টেইলর ২৪ রান করেন।

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান তিনটি, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন দুটি করে এবং মাশরাফি বিন মুর্তজা ও সানজামুল ইসলাম একটি করে উইকেট নেন।

ত্রিদেশীয় এই সিরিজ দিয়েই নতুন বছরে প্রথম মাঠে নেমেছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের অপর দল শ্রীলংকা।