পাইকগাছা সংবাদ ॥ এক সপ্তাহেও সন্ধ্যান পাওয়া যায়নি নিখোঁজ পরীক্ষার্থী বাপ্পীর


76 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ এক সপ্তাহেও সন্ধ্যান পাওয়া যায়নি নিখোঁজ পরীক্ষার্থী বাপ্পীর
জানুয়ারি ১৬, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় নিখোঁজ এসএসসি পরীক্ষার্থী বাপ্পীর গত এক সপ্তাহেও সন্ধ্যান পাওয়া যায়নি। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে। প্রাপ্ত জিডি সূত্রে জানাগেছে, উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা আরাজী ভবানিপুর গ্রামের বছির উদ্দীন গাজীর ছেলে ও শহীদ কামরুল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মোঃ বাপ্পী গাজী (১৭) গত ১০ জানুয়ারী থেকে নিখোঁজ রয়েছে। এদিন বিকালে বাড়ী থেকে বেরিয়ে যাওয়ার পর সে আর ফিরে আসেনি। বাড়ী থেকে বেরিয়ে যাওয়ার সময় তার পরনে জিন্স প্যান্ট ও সোয়েটার ছিল। তার আনুমানিক উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। গত এক সপ্তাহ যাবৎ পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তার সন্ধ্যান পাননি। এদিকে ছেলেকে ফিরে না পাওয়ায় পিতা বছির ও মা আকলিমা বেগম পাগল প্রায়। এ ঘটনায় মঙ্গলবার সকালে পাইকগাছা থানায় জিডি করা হয়েছে। যার নং- ৬৮৬/১৮, তাং- ১৬/০১/২০১৮ ইং। কোন স্বহৃদয়বান ব্যক্তি তার সন্ধ্যান পেলে ০১৯৩৩-৮২৫২১৪ ও ০১৭২৫-৯৯৩৩৪২ নং মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন বাপ্পীর পরিবার।
##


পাইকগাছায় এমপি নূরুল হকের পক্ষে দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের পক্ষ থেকে দুস্থ ও অসহায় ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে এমপি’র পৌর সদরস্থ রাজনৈতিক কার্যালয়ে তার পক্ষে পৌরসভা ও ১০ ইউনিয়নের দুস্থ ও অসহায় ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র হিসাবে কম্বল বিতরণ করেন পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর ও উপজেলা আ’লীগের সাবেক (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মলঙ্গী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আ’লীগনেতা গাজী মিজান, নির্মল মজুমদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মশিয়ার রহমান, উপজেলা তাঁতীলীগের সভাপতি দেবব্রত রায়, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্র রায়, যুব স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আসিফ ইকবাল রনি, যুবলীগনেতা উত্তম ঘোষ, জাহিদুল আলম, ছাত্রলীগনেতা মাসুদ পারভেজ রাজু ও রায়হান পারভেজ রনি। অপরদিকে সকাল ১১ টায় গদাইপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আরআরএফ সংস্থার সমৃদ্ধি কর্মসূচির আওতায় ২শ দুস্থ ও বয়স্ক ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান, প্রকল্পের উপ-পরিচালক শামীম উদ্দীন খান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, প্রকল্প সমন্বয়কারী শেখ আশরাফুল ইসলাম, এখলাসুর রহমান, রনি মন্ডল, নাজরীন আক্তার।
##

 

পাইকগাছায় চিংড়ি চাষী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় আধা-নিবিড় বাগদা এককচাষ পদ্ধতি বিষয়ক চিংড়ি চাষী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। সেফ এ্যাকুয়া ফার্মিং ফর ইকোনমিক এন্ড ট্রেড ইমপ্রুভমেন্ট (সেফটি) প্রকল্পের আওতায় উইনরক ইন্টারন্যাশনাল ও টিএমএসএস এর যৌথ উদ্যোগে মঙ্গলবার দুপুরে উপজেলার মঠবাটী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষক ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহীদুল্লাহ। উপস্থিত ছিলেন, প্যানেল চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটন, এসডি সংস্থার হাবিবুর রহমান বাবুল, উইনরক ইন্টারন্যাশনালের এডিও মাহমুদুল আহাদ, টিএমএসএস’র এএফএফ ইবরার আহম্মেদ ও জিএম আব্দুল গণি। প্রশিক্ষনার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, এনএম জাহাঙ্গীর আলম, এনএম ফিরোজ, পরিতোষ কুমার সরকার, সঞ্জয় কুমার, আশীষ কুমার, এনএম রাকিবুজ্জামান, হাবিবুর রহমান ছান্টু, প্রতিভা রানী রায়, দিপালী বিশ্বাস, বিপুল সরকার, শংকর কুমার নাথ, অনিতা সরকার, সৈকত, সুকুমার, নারায়ন, কামরুল, রেজাউল, রুবেল, গনেশ, আনিছ, শংকর ও সিদ্ধার্থ মল্লিক।
##

পাইকগাছায় প্রতিপক্ষের বিরুদ্ধে সেনা সদস্যের সম্পত্তিতে জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় প্রতিবেশী প্রতিপক্ষের বিরুদ্ধে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের নালিশী সম্পত্তিতে জোর পূর্বক গৃহ নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার গোপালপুর গ্রামের মৃত আমির আলী গোলদারের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য জিএম লিয়াকত হোসেনের গোপালপুর মৌজায় সিএস ৯৮ খতিয়ানে, ১৩১৪ ডিপি’র ২১৫ হালদাগে ১১ শতক জমি রয়েছে। উক্ত সম্পত্তি পিতা আমির আলী ৭৯ বছর আগে মৃত আছরোপ আলীর নিকট থেকে ক্রয় করে। উক্ত সম্পত্তি উত্তোরাধিকার সূত্রে লিয়াকত হোসেন দীর্ঘদিন ভোগদখল করে আসছেন। আদালতের মাধ্যমে ডিগ্রী প্রাপ্ত হওয়া সহ ৩০ ও ৩১ ধারায় রেকর্ড প্রাপ্ত হয়। উক্ত নালিশী সম্পত্তিতে একই এলাকার মৃত এলেম গাজীর ছেলে সবুর গাজী গংরা মঙ্গলবার সকালে জোরপূর্বক ঘর নির্মাণ করার চেষ্টা করে। নির্মাণ কাজ বন্ধ করার কথা বললে প্রতিপক্ষরা লিয়াকতকে হুমকি দেয়। পরে এ ঘটনায় লিয়াকত প্রতিপক্ষ সবুর গংদের ৪ জনকে বিবাদী করে থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেন। এ ব্যাপারে ওসি আমিনুল ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে নির্মাণ কাজ সাময়িক বন্ধ রাখার কথা বলা হয়েছে। পরবর্তীতে কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন।
##


পাইকগাছা পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের দুই দিনের পূর্ণ দিবস কর্মবিরতি সম্পন্ন
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের পক্ষ থেকে দুই দিন ব্যাপী পূর্ণ দিবস কর্মবিরতি সম্পন্ন করা হয়েছে। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পিএফ পেনশন/গ্রাচুইটি এর শতভাগ অর্থ বকেয়া সহ সরকারি কোষাগার থেকে প্রদানের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এসোসিয়েশনের পক্ষ থেকে গত সোমবার সকাল থেকে পূর্ণ দিবস কর্মবিরতি শুরু করা হয়। মঙ্গলবার কর্মসূচির দ্বিতীয় দিনেও পূর্ণ দিবস কর্মবিরতি পালন করার মাধ্যমে কর্মসূচি সম্পন্ন করা হয়। দ্বিতীয় দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের জেলা সভাপতি ও পৌর সাধারণ সম্পাদক শেখ জিয়াউর রহমান, পৌর এসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী নূর আহম্মদ, মোঃ সাইদুর রহমান, উত্তম কুমার ঘোষ, এসএম ইমদাদুল হক, হেমেন্দ্রনাথ গাইন, মৃণাল কান্তি সানা, বিদ্যুৎ কুমার রায়, বিকাশ চন্দ্র ঘোষ, কবিতা রানী গাইন, মোঃ মুজিবর রহমান, নূরুল ইসলাম, কৌশিক মন্ডল, তন্ময় মন্ডল ও আমির আলী খাঁ।
##

 


পাইকগাছা উপজেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছা উপজেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে বনানী সংঘ কার্যালয়ে ফোরামের সভাপতি অধ্যাপক জিএমএম আজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, ফোরামের সহ-সভাপতি এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, কাউন্সিলর কবিতা রানী দাশ, সাধারণ সম্পাদক গাজী শহিদুল ইসলাম খোকন, প্রচার সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সদস্য এ্যাডঃ মোজাফফার হাসান, ডাঃ নরেন্দ্রনাথ বিশ্বাস, মৃত্যুঞ্জয় সরদার, শেখ আব্দুল আজিজ, ইলিয়াস হোসেন, নিজাম উদ্দীন, ইদ্রিস আলী মোল্ল্যা, হিরন্ময় রায়, আফরা নাজলীন, প্রভাষক শফিকুল ইসলাম, উম্মে খাওলা, জাহানারা খাতুন, লিপিকা ঢালী, মাকসুরা কানিজ, জামিনুর ইসলাম, আসমা আহম্মেদ, ইদ্রিস আলী গাজী, মনিরুল ইসলাম, রেনুকা শেলি, ওয়েভ ফাউন্ডেশনের শরিফুল আলম লিটন ও গোলাম কিবরিয়া। এরআগে সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা প্রদানকারীদের সাথে ফোরামের মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ প্রভাত কুমার দাশ উপস্থিত ছিলেন।

##