কলারোয়া সংবাদ ॥ জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালন


144 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালন
মার্চ ১০, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
“জানবে বিশ্ব জানবে দেশ,দূর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ” এই পতিপাদ্য বিষয়কে সামনে রখে সাতক্ষীরার কলারোয়ায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে এ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি কলারোয়া পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নিবাহী অফিসার মনিরা পারভীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহান, শিশু ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক এমদাদুল হক, ফেরদৌসি বেগম, গণমৈত্রী এনজিওর পরিচালক মেহেদী হাসান, এনজিও প্রতিনিধি আশরাফ হোসেন, আব্দুস সালাম প্রমুখ। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভূমিকম্প মোকাবেলার প্রস্তুতি মহড়া প্রদর্শন করেন। পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সমবায় অফিসার নওশের আলী।
##
কলারোয়ায় ইউনিয়ন পরিষদ সেক্রেটারী সমিতি’র নির্বাচনে
সভাপতি কালাম, সেক্রেটারী আমিনুর
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় ইউনিয়ন পরিষদ সেক্রেটারী সমিতি’র (বাপসা) নির্বাচন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা বাপসা সমিতির সভাপতি সিরাজুর রহমান, সহ-সভাপতি কবিরুল আলম ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান নির্বাচন পরিচালনা করেন। আবুল কালাম ৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আনিছুর রহমান ৪ ভোট পেয়ে পরাজিত হন। এদিকে আমিনুর রহমান ৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আজমীর আলম ১ ভোট পেয়ে পরাজিত হন। এছাড়া কন্ঠভোটে সহ-সভাপতি তাজমীর আলম, কোষাধ্যক্ষ আবু সুফিয়ান নির্বাচিত হয়েছে। সদস্য নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর হোসেন, আব্দুল হামিদ, রেজাউল ইসলাম, মনগেষ কুমার সাধু।
##

কলারোয়ার বাঁটরায় সাংস্কৃতিক অনুষ্ঠান
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের বাটরা গ্রামে সাংস্কৃতিক ও বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শানিবার বাঁটরা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক ও শিক্ষার্থী, গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের নিয়ে সামাজিক শান্তি ও সম্প্রীতি স্থাপন, যুব-তরুণদের মাঝে প্রচারভিযান উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন সাতক্ষীরার অগ্রগতি সংস্থার ব্যবস্থাপক কর্মকর্তা নূরুল আমিন খান। বাঁটরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগীতা, বিতর্ক অনুষ্ঠান, গান, এবং নাটকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
##