ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত: নিহত অন্তত ৪০


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত: নিহত অন্তত ৪০
মার্চ ১২, ২০১৮ জাতীয় প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন।

নেপাল পুলিশের মুখপাত্র মনোজ নেউপানে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনাস্থলে ৩১ জন এবং দুই হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে।

নেপালের সেনাবাহিনীর মুখপাত্র গকুল ভান্দুরী তাৎক্ষণিকভাবে জানিয়েছিলেন, উড়োজাহাজটি আগুনে পুড়ে গেছে। তাই সেখান থেকে জীবিত কাউকে উদ্ধার করা সম্ভব হবে বলে মনে হচ্ছে না। তখন তিনি জানান, ২৭ জন নিহত হয়েছে।

সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে উড়োজাহাজটি ছেড়ে যায়। নেপালের স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে কাঠমান্ডুতে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে উড়োজাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।

দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়ে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর এলাকায় ধোঁয়া দেখা গেছে। উদ্ধার অভিযান শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এদিকে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ইউএস-বাংলার উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ার পর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে।