টানা দ্বিতীয় জয় ভারতের


156 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টানা দ্বিতীয় জয় ভারতের
মার্চ ১৩, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ১৫২ রানে আটকে রেখে সহজ জয় তুলে নিয়েছে ভারত। সোমবার কলম্বোয় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জিতেছে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিসহ প্রথম পছন্দের ছয় খেলোয়ারকে ছাড়া খেলতে আসা দলটি। স্বাগতিকদের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য ৯ বল বাকি থাকতে পেরিয়ে যায় ভারত।

হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত পেল টানা দ্বিতীয় জয়। টানা দ্বিতীয় হারের স্বাদ পেল স্বাগতিকরা।

বৃষ্টি ও ভেজা আউট ফিল্ডের কারণে ম্যাচটি ১৯ ওভার করে নির্ধারণ হয়। যেখানে ১৯ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান করে লঙ্কানরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৯ বল বাকি থাকতে জয় তুলে নেয় ভারত।

১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মানিশ পান্ডে (৪২) ও দিনেশ কার্তিক (৩৯) অপরাজিত ব্যাটে ভর করে জয় পায় টিম ইন্ডয়া। আর ১৫ বলে ২৭ রান করেন সুরেশ রায়না।

লঙ্কান বোলারদের মধ্যে ২টি উইকেট পান আকিলা ধনাঞ্জয়া। আর একটি করে উইকেট দখল করেন নুয়ান প্রদিপ ও জীবন মেন্ডিস।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৫৫ রান করেন শ্রীলঙ্কান ওপেনার কুশাল মেন্ডিস। ৩৮ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫৫ করে তিনি যুজভেন্দ্র চাহালের বলে আউট হন। তবে ভারতীয় বোলারদের দাপটে অন্য কোনো ব্যাটসম্যানই ইনিংস বড় করতে পারেননি। ২২ রান করেন উপুল থারাঙ্গা। আর ১৯ রান আসে দাসুন শানাকার ব্যাট থেকে।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট পান শারদুল ঠাকুর। ২ উইকেট তুলে নেন ওয়াশিংটন সুন্দর। আর একটি করে উইকেট পান জয়দেব উনাদকাট, চাহাল ও বিজয় শংকর।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ১৯ ওভারে ১৫২/৯ (গুনাথিলাকা ১৭, মেন্ডিস ৫৫, পেরেরা ৩, থারাঙ্গা ২২, থিসারা ১৫, জিবন ১, শানাকা ১৯, দনঞ্জয়া ৫, লাকমল ৫*, চামিরা ০, প্রদিপ ০*; উনাদকাট ১/৩৩, ওয়াশিংটন ২/২১, ঠাকুর ৪/২৭, চেহেল ১/৩৪, শঙ্র ১/৩০, রায়না ০/৬)

ভারত: ১৭.৩ ওভারে ১৫৩/৪ (রোহিত ১১, ধাওয়ান ৮, রাহুল ১৮, রায়না ২৭, পান্ডে ৪২*, কার্তিক ৩৯*; লাকমল ০/১৯, দনঞ্জয়া ২/১৯, চামিরা ০/৩৩, প্রদিপ ১/৩০, জিবন ১/৩৪, থিসারা ০/১৭)

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: শার্দুল ঠাকুর