একরাম হত্যা মামলায় ৩৯ জনের মৃত্যুদণ্ড


234 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
একরাম হত্যা মামলায় ৩৯ জনের মৃত্যুদণ্ড
মার্চ ১৩, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক একরাম হত্যা মামলায় ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার প্রধান আসামি স্থানীয় বিএনপি নেতা মাহতাব উদ্দিন আহমদ চৌধুরী মিনারসহ ১৬ জন খালাস পেয়েছেন।

মঙ্গলবার ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহমেদ বলেন, ‘রায়ে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে’। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দীন খান বলেন, ‘আমরা ন্যায়বিচার পাইনি। উচ্চ আদালতে আপিল করবো।’

আদালত সূত্রে জানা গেছে, এ মামলায় ৫৬ জন আসামির মধ্যে বর্তমানে ১৪ জন কারাগারে ও ২৪ জন জামিনে ছিলেন। মামলার শুরু থেকে ১০ জন পলাতক রয়েছেন এবং জামিনে গিয়ে আরও ৭ জন পলাতক। এছাড়া একজন আসামি র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা গেছেন।

২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় প্রকাশ্যে দিবালোকে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামকে কুপিয়ে, গুলি করে ও গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় একরামের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ সাড়ে তিন বছর মামলার সাক্ষ্য ও উভয়পক্ষের যুক্তিতর্কসহ সব আইনি প্রক্রিয়া শেষে আদালতের বিচারক ১৩ মার্চ রায়ের দিন ধার্য করেছিলেন।