শ্যামনগরে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস পালিত


140 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস পালিত
মার্চ ২১, ২০১৮ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

বিজয় মন্ডল, শ্যামনগর ::
২১ মার্চ আন্তর্জাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস। প্রতি বছরের মত এই বছরও পৃথিবীর বিভিন্ন দেশে এই দিনটিকে যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে। এ বছর বর্ণ বৈষম্য বিলোপ দিবসের প্রতিপাদ্য বিষয় হলো “জাতিগত বৈষম্য মোকাবেলায় সহনশীলতা, ঐক্য এবং বৈচিত্র্যের প্রতি শ্রদ্ধা বাড়ানো”।
আর্ন্তজাতিক বর্ণ বৈষম্য বিলোপ দিবস উপলক্ষে ২১ র্মাচ ২০১৮ খ্রিঃ সকাল ১০
টায় উপজেলা পাবলিক লাইব্রেরী কার্যালয়ে মৎস্যজীবী সুপদ মন্ডলের সভাপতিত্বে এবং বারসিক কর্মকর্তা মননজয় মন্ডল ও চম্পা মল্লিকের সঞ্চালনায় “প্রান্তজনের অবদান ও প্রত্যাশার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা
সহকারী কমিশনার(ভূমি) সুজন সরকার, বারসিকের এলাকা সমন্বয়কারী পার্থ সারথী পাল । এসময় বিভিন্ন পেশাজীবীদের মধ্যে বনজীবী, কচ্ছপ শিকারী, বাগদী, বাঘবিধবা, মুন্ডা, কাহার, নাপিত, কলু(ঘানির তেল কারিগর), কামার, কুমার, হরিজন, জেলে, পাটনি, ঋষি সম্প্রদায়, শারিরীক প্রতিবন্ধী ব্যক্তি, হিজড়া, গাছি, কৃষক, বারসিক কর্মকর্তাবৃন্দ। অংশগ্রহনকারী পেশা জীবী জনগোষ্টীরা সমাজ ও রাষ্টে তাদের অবদানের কথা এবং আগামী নতুন বছরে তাদের নিজ নিজ পরিবার, সমাজ ও রাষ্টের কাছে তাদের প্রত্যাশা তুলে ধরেন।