কলারোয়া সংবাদ ॥ বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন


211 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
এপ্রিল ১৪, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরায় কলারোয়া বর্ণিল আয়োজনে উৎসব মুখর পরিবেশে লাল-সাদা পোশাক আর গোলাপ-গাঁদা ফুলে রাঙিয়ে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে। শনিবার সকালে বাঙালী জাতির পুরাতন ইতিহাস-ঐতিহ্যের ১৪২৫ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বৈশাখী মঙ্গল শোভাযাত্রাটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কলারোয়া পাইলট হাইস্কুল ফুটবল মাঠে শেষ হয়। পরে ফুটবল মাঠে বিভিন্ন শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোমুগ্ধকর গ্রামীন বাংলার ডিসপ্লে ও লাঠি খেলা অনুষ্ঠিত হয়। এসব ইভেন্টে অংশ গ্রহনকারীদের মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন, থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরাফাত হোসেন,সেলিনা আনোয়ার ময়না, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী,উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, সুধিজন ও সর্বোপরি সাধারণ মানুষ। এর আগে ভোরে প্রভাতী সঙ্গীতের মাধ্যমে বর্ষবরণের উৎসবের সূচনা হয়। স্থানীয় শিল্পীরা এতে অংশ নেন।
এদিকে প্রতিবারের ন্যায় এবারো কলারোয়া পাবলিক ইন্সটিটিউটে আয়োজন করা হয় গ্রামীন বাংলার অন্যত ঐতিহ্য পান্তা ভোজন। দল-মত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পান্ত ভোজনে অংশ নেন। এ ছাড়া একইভাবে উপজেলার ১২টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা ও সামিাজিক প্রতিষ্ঠান পহেলা বৈশাখ পালন করেছেন।
##

কলারোয়ায় বাংলা নববর্ষে হাতেখড়ি’র চিত্রাংকন প্রতিযোগিতা
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় হাতে খড়ি প্রতিষ্ঠানের আয়োজনে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে ক্ষুদে শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের হলরুমে এ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। বহু সংখ্যক শিশু শিল্পীরা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নিয়ে রং-তুলির ছোয়া আর কাগজ-পেন্সিলের সন্নিবেশে তাদের প্রতিভা বিকশিত করার চেষ্টা করে। হাতে খড়ি প্রতিষ্ঠানের প্রধান কাজী শাহীনের সভাপতিত্বে ও পরিচালনায় এ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজের শিক্ষক প্রভাষক সুনিল কুমার,দলিল লেখক সমিতির সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সাংবাদিক শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, প্রমুখ। অংকন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
##

কলারোয়ায় স্বস্থি গ্রুপের বিনামূলে রক্তের গ্রুপ নির্ণয়
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায়সেবামূলক সংগঠন স্বস্থি গ্রুপের আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়েছে। শনিবার সকালে ৭টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কলারোয়া ফুটবল মাঠে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে এ কর্মসূচির আয়োজন করা হয়। ‘রক্ত দিন, জীবন বাঁচান’- প্রতিপাদ্যে ‘বাহুবলে যতক্ষণ রবে অস্থি, মানবতায় নিয়োজিত রবে স্বস্থি’- শীর্ষক শ্লেগানে আয়োজিত এ কর্মসূচিতে উপজেলার ছাত্র সুমন আহমেদ, নাঈম হাসান শাওন, আশিক, আহাদসহ কয়েক জনের সহযোগিতায় এ রক্তের গ্রুপ নির্নয় করা হয়।
##


কলারোয়ায় ইয়াবা,গাঁজাসহ এক নারী ও তিন যুবক আটক
কে এম আনিছুর রহমান,কলারোয়া ::
সাতক্ষীরার কলারোয়ায় পৃথক অভিযান চালিয়ে ১২২০ পিচ ইয়াবা,১০০ গ্রাম গাঁজাসহ এক নারী ও তিন যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত উপজেলার বিবিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- ১২০০ পিচ ইয়াবা ট্যবলেটসহ উপজেলার রঘুনাথপুর গ্রামের ইউসুফ আলীর পুত্র নিজাম উদ্দীন (৩২) ও হাটুনি গ্রামের মৃত শুকুর আলীর পুত্র জব্বার আলী (২৭), ১০০ গ্রাম গাঁজাসহ উপজেলার বেড়বাড়ি গ্রামর মৃত মমিন শেখের মেয়ে জহুরা বেগম (৪৫) এবং ২০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ ভোলা জেলার ফরিদ ডিলারের পুত্র পারভেজ (২৮)।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান,শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন কয়েকজন ইয়াবা ব্যবসায়ী রঘুনাথপুর গ্রামের ইউসুফ আলীর বাড়িতে অবস্থান করছে। পরে তার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা ওই বাড়িতে অভিযান চালিয়ে ইউসুফ ও জব্বারকে আটক করে। পরে তাদের দেহ তল্লাশী করে ১২০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। অপরদিকে শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের পৃথক টিম উপজেলার দলুইপুর গ্রামের মেমোরিয়াল ক্লিনিকের সামনে থেকে পারভেজকে ২০ পিচ ইয়াবাসহ আটক করে এবং রাত সাড়ে ৭টার দিকে জহুরাকে তার বাড়ি থেকে ১০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। এ ব্যাপারে পৃথক মামলা হয়েছে। শনিবার তাদের সাতক্ষীরা বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও ওসি জানান।
##