সাতক্ষীরায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ


196 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ
এপ্রিল ১৬, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ বিশেষ প্রতিনিধি ॥
—————————–
শিক্ষায় দারিদ্র্য কোনো বাধা নয়। কারণ সরকার এখন শিক্ষায় সবধরনের সুযোগ সুবিধা দিচ্ছেন। এজন্য স্কুল থেকে ঝরে পড়া যাবে না, শিক্ষার্থীদের বাল্য বিবাহ দেওয়া যাবে না । ছেলেমেয়েকে নিয়মিত স্কুলে পাঠাতে হবে।
এই লক্ষ্যকে সামনে রেখে সাতক্ষীরার দরিদ্র শিক্ষার্থীদের অভিভাবকদের হাতে সেলাই মেশিন তুলে দেওয়া হয়েছে। এই সেলাই মেশিন ব্যবহার করে আর্থিক উপার্জন হবে। আর তা থেকেই পরিবারের ভরনপোষনের পাশাপাশি ছেলেমেয়েদের লেখাপড়ার খরচও সামলানো যাবে।
সোমবার সাতক্ষীরা সদর উপজেলার ব্রম্মরাজপুর ইউনিয়ন পরিষদ আয়োজন করেছিল এই সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানের। এ সময় বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পর্যায়ের দরিদ্র এতিম শিক্ষার্থীদের পরিবারের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় সেলাই মেশিন। এর আগে তাদেরকে সেলাই প্রশিক্ষন দেওয়া হয়। এতে সহায়তা দেয় স্থানীয় ইউনিয়ন পরিষদ। ব্রেকিং দ্য সাইলেন্স নামের একটি বেসরকারি সংস্থার শিশু ফোরাম সদস্যরা হত দ্ররিদ্র শিশুদের তালিকা তুলে দেয় ইউনিয়ন পরিষদের হাতে। এর আগে একই ইউনিয়নের আরও ১২৩ টি দরিদ্র শিক্ষার্থী পরিবারকে আয়বর্ধক সামগ্রী প্রদান করা হয়েছে।
অভিভাবকদের হাতে সেলাই মেশিন তুলে দিয়ে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন বলেন এর ফলে দরিদ্র অভিভাবকরা তাদের সন্তানদের লেখাপড়া শিখাতে আর্থিক সাশ্রয় লাভ করবেন । পর্যায়ক্রমে আরও দরিদ্র ও এতিম শিশু পরিবারের হাতে এসব আয়বর্ধক সামগ্রী তুলে দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন বাল্য বিবাহ নয়, আপনার ছেলেমেয়েকে পরিকল্পনা অনুযায়ী লেখাপড়া শিখিয়ে সুন্দর জীবন গড়তে হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ইউপি সচিব সিরাজুর রহমান, ইউপি সদস্যগন এবং ব্রেকিং দ্য সাইলেন্সের মো. শরিফুল ইসলাম প্রমুখ।
##