আবারও শিশু আবৃত্তিকার দিঘীর সাফল্য


188 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আবারও শিশু আবৃত্তিকার দিঘীর সাফল্য
এপ্রিল ২৫, ২০১৮ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোটার ::
খুদে আবৃত্তিকার সাফানা পারদিন “ দিঘী ” ১৭ মার্চ বঙ্গবন্ধুর জম্ম দিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত আবৃত্তি প্রতিযোগিতায় “ক” বিভাগে দ্বিতীয় হয়েছে। গত ২০ মার্চ সাতক্ষীরা সরকারি গণগ্রন্থাগার সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় “ক” বিভাগে জেলার বিভিন্ন স্কুলের শিশু শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পড়–য়া ৩৮ জন ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশ নেওয়া আবৃত্তিকারের মধ্যে সাফানা ফারদিন দিঘী সয়সে সবার থেকে ছোট। প্রতিযোগিতায় দিঘী দ্বিতীয় হয়। এর আগেও দিঘী জেলা ও উপজেলা পর্যায়ের একাধিক প্রতিযোগিতায় সাফল্য লাভ করেছে।

গত মঙ্গলবার সাতক্ষীরা সরকারি গণগ্রন্থাগার সম্মেলন কক্ষে দিঘীর হাতে পুরস্কার তুলে দেন সাতক্ষীরা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ ও বিশিষ্ট সাহিত্যিক প্রফেসর মো: অলিউল্লাহ। এ সময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লা আল মামুন।

খুদে আবৃত্তিকার সাফানা ফারদিন দিঘী সাতক্ষীরা কিন্ডার গার্টেনের কেজি শ্রেণীর ছাত্রী। সে সাতক্ষীরার ঐতিহ্যবাহী “বর্ণমালা একাডেমির” নিয়মিত শিক্ষার্থী।
দিঘী সাতক্ষীরার প্রবীন আইনজীবী ও সাংবাদিক অ্যাডভোকেট এ, কে, এম শহীদউল্যাহ্’র নাতনি।

সে সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক , এটিএন বাংলার স্টাফ রিপোর্টার, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান ও সাতক্ষীরা ছফুরননেছা মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সেলিনা সুলতানা লিপির মেয়ে।
##