আশাশুনি সংবাদ ॥ কুঁন্দুড়িয়া হাইস্কুলে অভিভাবক সদস্য নির্বাচন


120 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ কুঁন্দুড়িয়া হাইস্কুলে অভিভাবক সদস্য নির্বাচন
এপ্রিল ২৬, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার কুঁন্দুড়িয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ে সাধারণ অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
৭৩৭ জন ভোটারের মধ্যে ৫২৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। একটি ভোট বাতিল হয়। নির্বাচনে ৪টি পদের বিপতরীতে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে গণেশ গাইন (মোরগ প্রতীক) ৩২৫ ভোট পেয়ে ১ম স্থান অধিকার করেন। হযরত আলি (হরিণ প্রতীক) ৩১২ ভোট পেয়ে ২য়, গোলাম রব্বানী (ছাতা প্রতীক) ৩০১ ভোট পেয়ে ৩য় ও আলতাফ হোসেন (আম প্রতীক) ২৮১ ভোট পেয়ে ৪র্থ স্থান অধিকার করে বিজয় লাভ করেন। পরাজিত প্রার্থী শহিদুল ইসলাম (মাছ) পেয়েছেন ২৬১ ভোট। নির্বাচন পরিচালনা করেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহর পক্ষে উপজেলা শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান। ভোট চলাকালে বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক এবং সাবেক ইউপি চেয়ারম্যান ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ আঃ হান্নান কেন্দ্র পরিদর্শন করেন।
##
আশাশুনিতে কষ্টি পাথরের থালা পাওয়া গেছে

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটিতে মাটি কাটার সময় মাটির নীচ থেকে একটি কালো (কষ্টি) পাথরের থালা পাওয়া গেছে। থালাটি বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের কাছে জমা দেওয়া হয়েছে।
খরিয়াটি গ্রামে ইউনুছ আলি ইটের পাজার জন্য পাশে ভরাট হয়ে যাওয়া কপোতাক্ষ নদ থেকে জন-মজুর দিয়ে মাটি কাটাচ্ছিলেন গত ২৩ এপ্রিল। মাটি কাটার এক পর্যায়ে সেখানে একটি ৫/৬ কেজি ওজনের কালো পাথরের থালা পাওয়া যায়। ধারনা করা হচ্ছে সেটি মূল্যবান কষ্টি পাথরের। খরিয়াটি কপোতাক্ষ কৃষি ও বনায়ন সমিতির সভাপতি আওছাফুর রহমান থালাটি হেফাজতে নিয়ে বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসে হস্তান্তর করেন।

##

বুধহাটায় শিক্ষা বৃত্তির টাকা বিতরণ

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় জাগরণী চক্র ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১.৩০ টার দিকে ফাউন্ডেশনের কার্যালয়ে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জাগরণীচক্র ফাউন্ডেশনের সদস্যদের কৃতি ছেলেমেয়েদের মাঝে শিক্ষাবৃত্তির টাকা বিতরণ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার নাহিদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক। শাখা ব্যবস্থাপক হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে ফাউন্ডেশনের কার্য এলাকা কুল্যা, বুধহাটা, কাদাকাটি, আশাশুনি ও ফিংড়ী ইউনিয়নের সদস্যদের ছেলেমেয়েদের মধ্যে যারা এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে এমন ২২ জনকে ৫ হাজার টাকা করে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা প্রদান করা হয়।
##

আশাশুনিতে যুব ঋণের চেক বিতরণ

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলা যুব উন্নয়ন অফিসের উদ্যোগে প্রকল্প সম্প্রসারণের লক্ষ্যে ১ লক্ষ ৬০ হাজার টাকা ঋণের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার যুব উন্নয়ন অফিসারের কার্যালয়ে এ চেক বিতরণ করা হয়। মাসিক ঋণ বিতরণের অংশ হিসাবে এপ্রিল-২০১৮ মাসের ৪ জন সদস্যকে ৪০ হাজার টাকা করে ঋণ প্রদান করা হয়। প্রকল্পের আওতায় আশাশুনি সদরের ফেরদৌসি আক্তারকে পোশাক তৈরি ব্যবসা বাবদ, চাপড়া গ্রামের আল হোসেন জ্যোতিকে মাছের খাদ্য তৈরি বাবদ, বসুখালী গ্রামের জোবায়ের হোসেন ও নাজমুল হোসেনকে হাঁস-মুরগি চাষ বাবদ এ ঋণ প্রদান করা হয়েছে। চেক বিতরণ করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক।
##

আশাশুনি সাব-রেজিস্ট্রী অফিস পরিদর্শনে এডিএম

এস,কে হাসান ::
সাতক্ষীরার অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ আশাশুনি সাব রেজিস্ট্রী অফিস পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার সকালে তিনি এ পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেন। পরিদর্শনকালে তিনি সাব রেজিস্ট্রী অফিসের বিভিন্ন কার্যক্রম দেখেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন উপস্থিত ছিলেন।
##

বুধহাটা স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে ইউএনও

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। বৃহস্পতিবার সকালে তিনি স্বাস্থ্য কেন্দ্রে গমন করেন। এসময় তিনি স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম সম্পর্কে খোজ খবর নেন, দায়িত্বরতদের পাশাপাশি ন্যাশনাল সার্ভিসের পক্ষ থেকে ন্যস্তকৃতদের উপস্থিতির ব্যাপারে বিস্তারিত তথ্য নেন। এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক তার সাথে ছিলেন।
##

বুধহাটায় ৫টি ওয়ার্ডে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিভিন্œ ওয়ার্ডে ওয়ার্ড সভা চলছে। ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট প্রণয়নের লক্ষ্যে ওয়ার্ড পর্যায়ে ওয়ার্ড সভা শুরু করা হয়েছে গত ২২ এপ্রিল থেকে। এদিন ১ নং ওয়ার্ডের সভা অনুষ্ঠিত হয়। এরপর ২৩ এপ্রিল ২ নং ওয়ার্ড, ২৫ এপ্রিল ৩নং ওয়ার্ড ও ২৬ এপ্রিল ৪ ও ৫ নং ওয়ার্ডের ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়। স্ব স্ব ওয়ার্ডের ইউপি সদস্যদের সভাপতিত্বে ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডে এবং মহিলা মেম্বার রাফেজা খানমের সভাপতিত্বে ৫ নং ওয়ার্ডের সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক এসব সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সকল সভায় এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। সভায় গত বছরের কাজের অগ্রগতি পর্যালোচনা এবং নতুন অর্থ বছরের প্রকল্প গ্রহন করা হয়।
##

আশাশুনিতে ৩ ওয়ারেন্টের আসামী গ্রেফতার

এস,কে হাসান ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার ৩ পলাতক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরন করা হয়ছে।
এসআই বিশ^জিৎ অধিকারী, এসআই প্রদীপ ও এএসআই কামরুল ইসলাম অভিযান চালিয়ে নাঃ ও শিঃ মামলা ৭(৪)১৭ এর আসামী কোলা গ্রামের মুনছুর গাজীর পুত্র মুর্শিদকে, হত্যা মামলা নং ৪(৯)১৭ এর আসামী মাদারবাড়িয়া গ্রামের খালেক সরদারের পুত্র রেজাউল করিম ও ডলার চক্রের হোতা মামলা নং ২৮(৮)১৭ এর আসামী আইতলা গ্রামের নিজাম উদ্দিনের পুত্র মোজাম্মেল হককে গ্রেফতার করেন।
##