জেলায় ফলাফলে শীর্ষে সাতক্ষীরা সরকারী বালক উচ্চ বিদ্যালয়


191 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জেলায় ফলাফলে শীর্ষে সাতক্ষীরা সরকারী বালক উচ্চ বিদ্যালয়
মে ৭, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ বিশেষ প্রতিনিধি ॥
—————————
রবিবার প্রকাশিত এসএস সি ফলাফলে যশোর বোর্ডের ভিতর সাতক্ষীরা ৪র্থ স্থান দখল করেছে। জেলার পাসের হার শতকরা ৭৬.৯৯ শতাশং। জেলার ২৩ টি কেন্দ্রে ২৯৮ টি শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ হাজার শিক্ষার্থী আংশ গ্রহন করে। তার মধ্যে পাশ করেছে ২০ হাজার ৩৯৪ জন। সারা দেশের ন্যায় সাতক্ষীরায় চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। দুপুর দুটার পর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নুটিশ বোর্ড ওয়েব সাইডে কম্পিউটারের মাধ্যমে পরীক্ষার ফলাফল জানেন। তবে বিগত বছরের তুলনায় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভীড় তেমন চোখে পড়েনি। সময়ের ব্যবধানে শিক্ষার্থীদের স্কুলে গিয়ে রেজাল্ট দেখার প্রবনতা অনেক কমে গেছে। সাতক্ষীরা জেলায় এসএসসি পরীক্ষার ফলাফলে প্রতি বছরের ন্যায় এবাও শীর্ষে সাতক্ষীরা সরকারী বালক উচ্চ বিদ্যালয়।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মো: আব্দুর রউপ বলেন, অত্র বিদ্যালয় হতে ২৪৬ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে (এ+ ১০৪), (এ ১১৫), (এ- ১৪), (বি ৬) গ্রেড প্রাপ্ত হন এবং ৬ জন অকৃতকার্য হয়েছেন। তিনি আরও বলেন স্কুলের শিক্ষকরা দারুন আন্তরিকতা নিয়ে ছাত্রদের পড়াশোনা করতে সাহায্য করে থাকেন। আর শিক্ষার্থীরা সাধ্যমত চেষ্টা করায় এই আশানুরপ রেজাল্ট হয়েছে। তিনি সকল ছাত্র ও অভিবাকদের ধন্যবাদ জানান এবং আগামিতে যেন এই ধরনের রেজাল্ট অব্যাহত রাখা যায় তার জন্য সবাকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অনুরোধ জানান ।

এদিকে সাতক্ষীরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় হতে ৩৬১ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে (এ+ ৮৮), (এ ১৩২), (এ- ২১), (বি ১০) গ্রেড প্রাপ্ত হয়েছে এবং ৯ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। সাতক্ষীরা পুলিশ লাইনস স্কুলে ৮৮ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে (এ+ ২২), (এ ৫৫), (এ – ১১) গ্রেডে প্রাপ্ত হয়ে শত ভাগ সাফল্য অর্জন করেছে। সাতক্ষীরা টাউন গার্লস স্কুলে ৮৩ জন অংশ গ্রহন করে (এ + ১), (এ ২১), (এ – ১৮), (বি ১৮), (সি ১১), গ্রেড প্রাপ্ত হয়েছে এবং ১৪ জন অকৃতকার্য হয়েছে। সাতক্ষীরা আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজে ১০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে শতভাগ পাশ করছে। (এ + ১), (এ ৮), (এ – ১) গ্রেডে কৃতকার্য হয়েছে। আলিপুর মাধ্যমিক বিদ্যালয় ১২৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে শতভাগ পাশ করেছে। (এ + ১৩), (এ ৫২), (এ – ৪৬), (বি ১২), (সি ৩) গ্রেড প্রাপ্ত হয়েছে। বল্লী মোঃ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয় ১৪৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৯৭.২৪% পাশ করেছে। (এ + ১৩), (এ ৭৭), গ্রেড প্রাপ্ত এবং চার জন অকৃতকার্য হয়েছে। খানপুর সিদ্দিকীয়া আলিম মাদরাসা ৪৪ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ৯৭.৭৩ % পাশ করেছে। (এ + ২), (এ ২২), (এ – ৮), (বি ৯), (সি ২) গ্রেড প্রাপ্ত হয়েছে এবং ১ জন অকৃতকার্য হয়েছে।