কালিগঞ্জ সংবাদ ॥ সাময়ীক বাস চলাচল বন্ধ


184 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জ সংবাদ ॥ সাময়ীক বাস চলাচল বন্ধ
মে ৭, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু ::
কালিগঞ্জ বাস টার্মিনালে ৭ মে সাকালে মালিক পক্ষের ষ্ট্যাটার ও শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গোলযোগ ধাওয়া পাল্টা ধাওয়ায় সাময়িক বাস চলাচল বন্ধ ছিল। পরে কালিগঞ্জ উপস্থিতিতে জরুরী সভায় মালিক ও শ্রমিক নেতাদের সমন্বয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। জানাগেছে সোমবার ভোরে কালিগঞ্জ মালিক সমিতির ষ্ট্যাটার শফিকুল এলাহী ও বাস শ্রমিক সোহেলের সাথে রাস্তায় বাস দাড়িয়ে যাত্রী উঠা নামাকে কেন্দ্র করে যোগযোগের সুত্রপাত ঘটে। পরে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের অন্যন্য শ্রমিকদের নিয়ে ষ্ট্যান্ডে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। কালিগঞ্জ বাসটামিনালের গোলযোগের ঘটনা সাতক্ষীরা বাস টামিনালে পৌছালে সেখানেও গোলযোগ ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এবং সাতক্ষীরা থেকে কালিগঞ্জ গামী বাস চলাচলা বন্ধ হয়ে যায়। বিষয়টি নিয়ে সাতক্ষীরা বাস মালিক ও শ্রমিক নেতা এবং প্রশাসন হস্তক্ষেপ করে। সকাল সাড়ে ৯ টার দিকে কালিগঞ্জ বাস টার্মিনালে বাস মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে এক জরুরী সভায় মিলিত হয়। সেখানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ চলতি মোঃ রাজিব হাসান, থানার সেকেন্ড অফিসার এবিএম লিয়াকত আলী, কালিগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির আঞ্চলিক কর্মকর্তা আজিজ আহম্মেদ পুটু, কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু তাহের প্রমুখ। কালিগঞ্জ বাস টার্মিনালে সৃষ্ট গোলযোগ নিরসনে ও টার্মিনাল থেকে বাস চলাচল স্বাভাবিক রাখতে সকলের প্রতি আহবান জানান।
##

আমিয়ান ঘোষ পাড়ায় তারকব্রক্ষ সংকীর্ত্তণ শুরু
সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
বিশ্ব শান্তি ও মানব কল্যান কামনায় কালিগঞ্জ উপজেলার আমিয়ান মঠ সংলগ্ম ঘোষ পাড়ায় ৪র্থ বার্ষিকী ৮ম প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ নাম সংকির্ত্তন এর আয়োজন করেছে। কালের প্রভাতে মানুষ যে সময় স্বীয় কর্তব্য ভুলে অনাচার ও ব্যাভিচার নিমজ্জিত, নানা মত ও পথের আবর্তে দিশেহারা, ধর্মের গ্লানি ও অধর্মের প্রাদুর্ভাবে সমাজ যখন পঙ্গু, পাপাচ্ছান্ন কলির জীবন যখন উদ্ধারের নিমিত্তে আতœচিৎকারে নিমগ্ন, তখন মহাপ্রভু স্বয়ং নদীয়ায় অবতীর্ণ হয়ে জীব উদ্ধারের মন্ত্র স্বরুপ দিয়ে গেছেন তারকব্রক্ষ নাম “হরে কৃষ্ণ হরে রাম” কালিগঞ্জ উপজেলার শিব মন্দ্রির কমিটির আয়োজনে ৮ই মে মঙ্গলবার মহানাম যজ্ঞের শুভ অধিবাস, ৯ মে বুধবার শ্রীশ্রী তারকব্রক্ষ নাম সংকীর্ত্তণ, ১০ মে বৃহস্পতিবার কুজ্ঞভঙ্গ, নগর কীর্ত্তণ, মহোৎসব ও প্রসাদ বিতরণ। মহানাম যজ্ঞানুষ্ঠানে অখন্ড তারকব্রক্ষ নাম পরিবশন করবেন খুলনার স্বর্গ সুধা সম্প্রদায় ও দীপাশ্রী সম্প্রদায়। সাতক্ষীরার নব-গৌরাঙ্গ সম্প্রদায়, আদি নন্দ গোপাল সম্প্রদায় এবং তালার রাধা গোবিন্দ সম্প্রদায়। মহানাম যজ্ঞ চলাকালিন আগত ভক্তবৃন্দের প্রসাদ প্রদান করা হবে।
##

কালিগঞ্জে তা‘লীমুল কোরআন মাদ্রাসায় মাহে রমজান উপলক্ষ্যে নূরানী মোয়াল্লেম প্রশিক্ষণ দেয়া হবে

সুকুমার দাশ বাচ্চু,কালিগঞ্জ ::
কালিগঞ্জ উপজেলা সদরের বাজারগ্রাম রহিমপুর জামে‘আ এমদাদিয়া তা‘লীমুল কোরআন মাদ্রাসায় পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নুরানী পদ্ধতিতে কোরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। মাদ্রাসার প্রতিষ্ঠাতা মুহতামীম এলাকায় সর্বজন শ্রেদ্ধেয় ব্যক্তিত্ব পীরে কামেল মোকাম্মেল আলহাজ্ব হযরত মাওঃ মোঃ অজীহুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবছরও পবিত্র মাহে রমজানে আগামি ২৫ শাবান হতে ২৫ রমজান পর্যন্ত নূরানী মোয়াল্লেম প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষনার্থীদের ভর্তির আয়োজন করা হয়েছে। মহিলা ও পুরুষদের জন্য পৃথক পৃথক প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। এছাড়া পবিত্র রমজান মাসে সারা মাস ব্যাপি এতেকাফ এর ব্যবস্থা, এতেকাফকারীদের ফ্রি থাকা ও খাওয়ার ব্যবস্থা, হাজীদের জন্য পবিত্র কোরআন শিক্ষাসহ পবিত্র হজের আহকাম মাসয়ালা-মাসায়েল শিক্ষা দেয়া হবে। দারুল ইফতা উচ্চতর ইসলামী আইন গবেষনা বিভাগ এবছর খোলা হয়েছে ভর্তি শুরু হবে আগামি ৮ই শাওয়াল থেকে। ২৫ শাবান থেকে ১৫ই রমজান পর্যন্ত নাহু ছরফের ট্রেনিং হবে এবং মহিলা শাখায় ৮ই শাওয়াল থেকে মিশকাত জামাতে ভর্তি হবে বলে মাদ্রাসা কতৃপক্ষ সূত্রে জানাগেছে।
##