আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ


176 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটায় জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ
মে ১৪, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে ভিশন- ২০২১ শীর্ষক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসের আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন জেলা তথ্য অফিসার মোঃ মোজাম্মেল হক। তথ্য অফিসের ঘোষক মনিরুজ্জামান মনিরের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা ও আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান। সমাবেশে সরকারের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনের বর্ণনা, দেশের উন্নয়নে গৃহীত কর্মকান্ড ও উন্নয়ন ভাবনা তুলে ধরে বক্তাগণ আলোচনা রাখেন।

##
আশাশুনিতে রমজানের পবিত্রতা রক্ষার্থে মিছিল ও সভা

এস কে হাসান ::
আশাশুনিতে মাহে রমজানের পবিত্রতা রক্ষার আহবান জানিয়ে মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ আশাশুনি উপজেলা শাখার পক্ষ থেকে এ কার্যক্রম পরিচালনা করা হয়।
আশাশুনি পাউবো জামে মসজিদ চত্বর থেকে “মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন, দিনের বেলায় হোটেল রেস্তরা বন্ধ রাখুন” এ শ্লোগান সম্বলিত ব্যানার সহকারে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ও উপজেলা পরিষদ চত্বর হয়ে পুনরায় পাউবো জামে মসজিদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে জামে মসজিদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ আশাশুনি উপজেলা শাখার সভাপতি আলহাজ¦ শফিকুল ইসলাম ওরফে শফিউদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সংগঠনের জেলা সহ-সভাপতি ও সাতক্ষীরা- ৩ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী ডাঃ মোঃ ইসহাক আলি। বিশেষ অতিথি ছিলেন শুরা সদস্য আলহাজ¦ শাহজাহান হোসেন, মাওঃ সিরাজুল ইসলাম, উপজেলা সেক্রেটারী কাই কাউস, সদস্য আলহাজ¦ ডাঃ শহিদুল ইসলাম, আঃ আজিজ, ইয়াহিয়া আলম, ডাঃ আ্ইয়ুব আলি, হাফেজ আবুল হাসান। বক্তাগণ মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও তাকওয়া অর্জনের উপর আলোচনা করেন।

##
বুধহাটায় মোবাইল কোর্টে জরিমানা ॥ সড়কের দোকান সরানোর নির্দেশ

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে দু’জনকে জরিমানা করা হয়েছে এবং সড়কের উপরে বসান্ োদোকান ১ সপ্তাহের মধ্যে সরিয়ে নিতে আদেশ করা হয়েছে। সোমবার দুপুরে কোর্ট পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহাকরী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় বাজারের সড়ক দখল করে বসানো মুরগি ও মুরগির মাংস ব্যবসায়ীদের দোকানে গিয়ে ব্যবসায়ীদের না পেয়ে পাশের দোকানদারদের মাধ্যমে আগামী এক সপ্তাহের মধ্যে দোকান সরিয়ে নেওয়ার আদেশ করা হয়। মোবাইল কোর্টে একই সময় বুধহাটা রানা স্টোর থেকে ১০০ পিস নিষিদ্ধ ঔষধ ‘জিনসিন সিরাপ’ জব্দ করা হয়। ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ১০০০ টাকা জরিমানা করা হয় এবং বুধহাটা করিম সুপার মার্কেটে নিত্য পরামানিকের দোকানে সিগারেটের বক্স সাজিয়ে প্রদর্শনের অপরাধে ৫০০ টাকা জরিমানা করা হয়।

##
দরগাহপুরে পুকুর খননের নামে বালি উত্তোলন

এস কে হাসান ::

আশাশুনি উপজেলার দরগাহপুরে জেলা পরিষদের পুকুর খনন করার নামে বালি উত্তোলন করায় জনমেন ক্ষোভের সঞ্চার হয়েছে।
দরগাহপুর জেলা পরিষদের পুকুরটি এলাকাবাসী ব্যবহার করে আসছে। পুকুরটি খননের লক্ষ্যে ঠিকাদার জনবল ও বেকি মেশিন ব্যবহার করে আনুমানিক ১৫ দিন পুকুরে মাটি না থাকায় ভূ-গর্ভ থেকে বালি উত্তোলন করছেন। উত্তোলনকৃত বালি দিয়ে পুকুরের চারি পাড় বাধানো হয়েছে। পুকুরে পানি ওঠার কারনে বেকি মেশিনের পরিবর্তে বালিকাটা ভাসমান মেশিন ব্যবহার করে ৮/১০ দিন বালি উত্তোলন করা হয়। উত্তোলিত বালি অন্যত্র বিক্রয় করার অভিযোগ এলাকাবাসীর মুখে মুখে। যে ভাবে বালি দিয়ে পুকুরের পাড় করা হয়েছে তা লোক দেখানো মাত্র। পাড়কে ধরে রাখতে নি¤œ মানের টিন ব্যবহার করা হয়েছে। পুকুরের ভিতর টিন দেওয়ার কারনে ছেলেরা গোছল করতে যেয়ে হাত-পা কেটে আহত হচ্ছে। বালি দিয়ে পাড় করায় বাতাসে মসজিদের ভিতর বালি ঢুকে মুছল্লিদের নামাজ পাড়ার বিঘœ ঘটাচ্ছে। ইউ.পি সদস্য ও ইউনিয়ন আওঃলীগ’র সাংগঠনিক সম্পাদক শেখ বখতিয়ার উদ্দীন জানান, যে ভাবে বালি উত্তোলন করা হয়েছে তাতে রাস্তা, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, বাড়িঘর ফাটল ধরার সম্ভাবনা বিরাজ করছে। কাজের আগে ঠিকাদার কর্তৃক প্রকল্পের নাম, কত টাকার কাজ, কাজের শুরুর তারিখ ও শেষ তারিখ সহ বিভিন্ন তথ্য উল্লেখ করে সাইব বোর্ড স্থাপনের কথা থাকলেও তা দেওয়া হয়নি। বর্তমান পুকুরের কাজ বন্ধ আছে। উর্দ্ধতন কর্তৃপক্ষ সু-দৃষ্টি দিবেন বলে এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।

##