সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বিশ্ব মা দিবস পালিত


432 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বিশ্ব মা দিবস পালিত
মে ১৪, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু ::
আর্ন্তজাতিক মা দিবস উপলক্ষ্যে ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে মা ফাউন্ডেশন এর উদ্দ্যেগে দুস্থ, অসহায় ও অবহেলীত মাদেরকে নিয়ে আলোচনাসভা ও আর্থিক সহয়তা প্রদান করা হয়। সোমবার সকাল ১০টায় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মা ফাউন্ডেশনের সভাপতি মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে প্রধান শিক্ষকের অফিস কক্ষে কিছু সংখ্যক গরীব, অসহায় ও অবহেলীত মাদেরকে নিয়ে ‘মা’ দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাক্তন প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দৈনিক দৃষ্টিপাত পত্রিকার স্টাফ রিপোটার মোঃ শাহাদাৎ হোসেন বাবু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু সুকুমার সরকার, মাওলানা মোঃ মোহসিন উদ্দীন, সহকারী শিক্ষক রমেশ চন্দ্র সরদার, মোঃ ফয়জুল হক, আকলিমা খাতুন, আবুল হাসান, মোঃ মুকুল হোসেনসহ সকল শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মোঃ মুকুল হোসেন, অন্যান্যদের মধ্যে বক্তব্যব রাখেন রমেশ চন্দ্র সরদার, সুকুমার সরকার, মোঃ শাহাদাৎ হোসেন বাবু, বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল ইসলাম। বক্তারা বলেন, যে মা আমাদের দশ মাস দশ দিন গর্ভে ধারন করে আমাদেরকে জন্ম দিয়েছে সেই মমতামই মাকে যেন আমরা কখনই অবহেলা না করি। তাঁদেরকে যেন আমরা সকলের উপর স্থান দেই।


ব্রহ্মরাজপুর মা ফাউন্ডেশনের সভাপতি ও অত্র বিদ্যালয়েল প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, মা শব্দটি একটি অক্ষরের হলেও এর তাৎপর্য অনেক। মা হচ্ছেন মমতা-নিরাপত্তা-অস্তিত্ব, নিশ্চয়তা ও আশ্রয়। আমাদের বিপদে-আপদে, সুখে-দুঃখে যিনি আমাদের বুকের ভিতরে আগলে রাখের তিনিই হলেন মা। এমনই একজন মা হচ্ছে আমাদের বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি বর্তমানে মায়ানমারের লক্ষ লক্ষ রোহিংগা মুসলিমদের আশ্রয় দিয়ে মাদার্স অফ হিউম্যানিটি উপাধিতে ভূষিত হন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আজ এই মা দিবসে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই যে, যতদিন জীবন থাকবে সবসময় মায়ের পাশে থাকব এবং তাদের সেবা করবো।
পরে কিছু সংখ্যক গরীব, অসহায় ও অবহেলীত মায়ের হাতে শাড়ী তুলে দেন অতিথিবৃন্দ। ##