তালায় স্টেকহোল্ডারদের সাথে দলিত’র মতবিনিময় সভা


70 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় স্টেকহোল্ডারদের সাথে দলিত’র মতবিনিময় সভা
মে ১৬, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি :
বেসরকারি সংস্থা দলিত তালা উপজেলার প্রান্তিক ও সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের যুবক ও যুব-নারীদেরকে কারিগরি প্রশিক্ষন প্রদান, উচ্চ শিক্ষায় অধ্যয়ননরত মেয়ে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, গ্রাম্য নারীদের জন্য উপার্জনমুখী প্রশিক্ষন প্রদান এবং মানবাধিকার ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “টেকনিক্যাল এন্ড প্র্যাকটিক্যাল স্কিলস্ ফর ইয়ুথ এমপাওয়ারমেন্ট” শীর্ষক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। দাতা সংস্থা সানজিনো- ইতালী’র সহযোগীতায়, প্রকল্পটির চলমান কার্যক্রমের অংশ হিসেবে বুধবার সকালে তালাস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা সাস’র সেমিনার কক্ষে স্টেকহোল্ডারদের সাথে মত বিনিময় সভার আয়োজন করা হয়। দলিত’র তালা শাখার আয়োজনে এবং টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন তালা সরকারি কলেজ’র সাবেক অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল মালেক। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। প্রকল্প’র সার্বিক কার্যক্রম উপস্থাপন করেন, সংশ্লিষ্ট প্রকল্প ব্যবস্থাপক ফাহমিদা খাতুন।
এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, ইসলামকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সুভাষ চন্দ্র সেন, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান রাজু, জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ওবায়েদুল হক হাওলাদার ও তালা মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম।
দলিত’র সিডিও গোপীনাথ দাশ’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে জালালপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি রবিউল ইসলাম মুক্তি, শিক্ষক সুধাংশ কুমার, সাস’র কর্মকর্তা মো. রুহুল আমীন, শিক্ষক জি.এম. মোস্তাফিজুর রহমান তিতু, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, তালা রিপোর্টার্স কøাবের সাদারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, তালা উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা তাওহিদুর রহমান, দলিত আন্দোলনের নেতা উদয় দাশ, স্বরসতী দাশ, দলিত’র উপকারভোগী ছাত্রী ক্ষমা দেবনাথ, দলিত কর্মী মুকুল দাশ ও শাওন সাহা প্রমুখ বক্তৃতা করেন। এসময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, আইনজীবী, ধর্মীয় নেতা, ব্যবসায়ী নেতা ও কমিউনিটি প্রতিনিধি উপস্থিত ছিলেন।