জাতীয় পুরস্কার জয় করলো সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা


439 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাতীয় পুরস্কার জয় করলো সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা
মে ২১, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

২০১৮ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় আবৃত্তি বিভাগে সারাদেশের অংশগ্রহণকারীদের মধ্যে তৃতীয় স্থান অধিকার অর্জন করল সাতক্ষীরার মেয়ে প্রজ্ঞা পারমিতা রহমান।

প্রজ্ঞা একজন স্বর্ণ কিশোরী। সে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী। লেখাপড়ার পাশাপাশি শিশু সাংবাদিকের বেশ সুনাম রয়েছে প্রজ্ঞার। প্রজ্ঞার পিতা সাহিদুর রহমান সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক সাতক্ষীরার ব্যবস্থাপক এবং মাতা নাজমুন নাহার দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

চলতি বছরের জানুয়ারিতে শুরু হওয়া জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় প্রথম ধাপে উপজেলায়, জেলায় এবং বিভাগের প্রথম স্থান অর্জন করে প্রজ্ঞা। গত ১১ থেকে ১৩ মে ২০১৮ তারিখ পর্যন্ত বাংলাদেশ শিশু একাডেমি ঢাকাতে চুড়ান্ত পর্যয়ে অংশগ্রহণ করে এই ক্ষুদে তারকা। সারাদেশের অসংখ্য অংশগ্রহণকারীদের মধ্যে ২য় হলেও পরবতীতে লটারিতে ৩য় স্থান হয় প্রজ্ঞা। বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি আব্দুল হামিদ বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় আরো উপস্থিত থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি-এমপি পুরস্কার, সনদপত্র ও মেডেল তুলে দেন। এছাড়া প্রজ্ঞা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজিত উপস্থিত বক্তৃতায় বিভাগীয় পর্যয়ে প্রথমসহ একাধীন প্রতিযোগিতায় সাফল্য অর্জন করে রেখে চলেছে। সে সকলের দোয়া প্রার্থী।
প্রেস বিজ্ঞপ্তি