সাতক্ষীরায় বাজেট ও উন্নয়ন পরিকল্পনা সভা


158 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বাজেট ও উন্নয়ন পরিকল্পনা সভা
মে ২১, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরা সদর উপজেলার শিবপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সোমবার সকালে উন্মুক্ত বাজেট ও উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিবপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স ও সেভ দ্য চিলড্রেন’র টেকনিক্যাল সহযোগিতায় সভাটি অনুষ্ঠিত হয়। ইউপি সদস্য মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মজিদ বিশ্বাস, ইউপি সদস্য মো. আব্দুল হাই, রওশন আরা বানু, মজনুর রহমান গাজী, মহাদেব চন্দ্র সরকার, আজহারুল ইসলাম, ব্রেকিং দ্য সাইলেন্স’র সিএফএলজি প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো. আব্দুল হান্নান, উপজেলা ফ্যাসিলিটিটর মো. মাসুম বিল্লাহ সোহাগ প্রমুখ।

শিশু বান্ধব স্থানীয় সুশাসন ব্যবস্থার অংশ হিসেবে জনপ্রতিনিধিরা ৯টি ওয়ার্ডের উপস্থিত শিশু সদস্য ও এলাকাবাসীর বিভিন্ন চাহিদা ও দাবী উপস্থাপনার আহবান জানান। অনুষ্ঠানে ওয়ার্ডবাসী ও ৯টি ওয়ার্ডের শিশু প্রতিনিধিরা তাদের নিজ এলাকার রাস্তাঘাট, কালভার্ট, শিশু নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধ, সামাজিক সচেতনতা বৃদ্ধি প্রভৃতি উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর উন্মুক্ত আলোচনা ও প্রস্তাবনা তুলে ধরেন। জনগণের মুখোমুখি হয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা সকলের প্রস্তাবনা ও আলোচনার ভিত্তিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

শিশু ও প্রতিবন্ধীদের উন্নয়নে বাজেট বরাদ্দ রেখে পরিকল্পনা অনুযায়ী ব্যয় ও জবাবদিহিতা নিশ্চিত করতে, বাল্যবিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধে ইউনিয়ন পরিষদের অগ্রনী ভূমিকা রাখতে সভায় জনপ্রতিনিধিদের সাথে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থাপন করা হয়। শিশুসহ এলাকাবাসী রাস্তাঘাট, স্যানিটেশন, স্কুল, কমিউনিটি ক্লিনিক এর অব্যবস্থাপনা সহ আরো নানা ধরনের সমস্যা ওয়ার্ড সভার মাধ্যমে তুলে ধরা হয়।

সমগ্র সভাটি উপস্থাপনা ও পরিচালনা করেন, শিবপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. আমিনুর রহমান।