আশাশুনি সংবাদ ॥ পেট্রোলে আগুন লেগে দোকান ভস্মীভূত,অগ্নিদগ্ধ- ৫


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ পেট্রোলে আগুন লেগে দোকান ভস্মীভূত,অগ্নিদগ্ধ- ৫
জুন ১৩, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা গ্রামে পেট্রোলে আগুন লেগে দোকান ভস্মীভূত হয়ে গেছে। ৫ জন অগ্নিদগ্ধ হয়েছে। আগুনে ৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।
গোয়ালডাঙ্গা গ্রামের অজিয়ার মোড়লের পুত্র মিজানুর রহমান রাস্তার পাশে দোকানে মুদি মালামাল ও পেট্রোল বিক্রয় এবং পাশের ঘরে ভাংড়ীর মালামাল রেখে দীর্ঘ দিন ব্যবসা করে আসছেন। সোমবার রাত্র সোয়া ৮ টার দিকে ব্যবসায়ী মিজানুর ড্রাম থেকে পটে (বোতলে) পেট্রোল ঢালছিলেন। এসময় বিদ্যুৎ সংযোগ না থাকায় অবুঝ মিজানুর ল্যাম্প জ্বালিয়ে দেখছিলেন। এসময় পেট্রোলের পাত্রে আগুন লেগে গেলে মুহুর্তের মধ্যে সমস্ত ঘরে আগুন লেগে যায়। এবং মিজানুর, তার স্ত্রী পারুল, কন্যা মরিয়ম (৮) ও পুত্র ইদ্রিস (৪) আগুনে জ¦লতে থাকেন। অপর পুত্র ইসমাইল (১৪) তাদেরকে উদ্ধারে গিয়ে সেও অগ্নিদগ্ধ হয়। পাশের লোকজন দ্রুত পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। খবর পেয়ে সাতক্ষীরা ও কালিগঞ্জ থেকে দু’টি অগ্নি নির্বাপক দল সেখানে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। মারাত্মক অগ্নিদগদ্ধ মিজানুর, পারুল, মরিয়ম ও ইদ্রিসকে খুলনা হাসপাতালে বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। মরিয়ম ও ইদ্রিসের অবস্থা খুবই আশংকাজনক। অগ্নিকান্ডে কমপক্ষে ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে।

##
কুল্যায় গরিব ও দুস্থদের মাঝে সিমাই বিতরন

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার কুল্যায় ঈদুল ফিতর উপলক্ষে ৫০ জন গরিব ও দুস্থদের মাঝে সিমাই বিতরন করা হয়েছে। গতকাল মঙ্গলবার মাদারবাড়িয়া সবুজ কল্যাণ সংস্থার আয়োজনে সবুজ সংঘ ক্লাবে সকাল ৯ টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিমাই বিতরন করেন সবুজ সংঘ ক্লাবের সভাপতি রবিউল ইসলাম বাদশা। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের সদস্য আইনুল হক, মিলন হোসেন, আল-মামুন প্রমুখ।
##

আশাশুনিতে আয়বর্দ্ধক কর্মসূচির প্রশিক্ষণার্থীদের ভাতা প্রদান
এস কে হাসান ::
আশাশুনিতে আয় বর্দ্ধক কর্মসূচির আওতায় প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতার টাকা বিতরন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ ভাতা বিতরণ করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ভার্মিং কম্পোস্ট বিষয়ে ২০ জন ও বিউটিফিকেশন বিষয়ে ২০ জন মহিলাকে আড়াই মাসের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। তাদের দেড় মাসের প্রশিক্ষণ শেষে প্রতিদিন প্রশিক্ষণ ভাতা বাবদ ১০০ টাকা হারে ১ লক্ষ ২৩ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়। মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে টাকা বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক।

##

বুধহাটায় ভিজিএফ এর চাউল বিতরণ

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাউল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে চাউল বিতরণ করা হয়।
ইউনিয়নের অসহায় ৩ হাজার ১৫০ পরিবারকে ১ম চালানে ১০ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছে। ২য় দফায় আরও ২ হাজার ৮ শ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ করা হবে। ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক চাউল বিতরণ উদ্বোধন করেন। এসময় ট্যাগ অফিসারসহ সকল ইউপি সদস্য উপস্থিত ছিলেন।
##