তালার ধানদিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল খেলার উদ্বোধন


269 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালার ধানদিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল খেলার উদ্বোধন
জুন ২৪, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মঈনুল ইসলাম মিঠু,ধানদিয়া ::
তালার ধানদিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল সকাল ৯ টা থেকে ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মানিকহার মাদ্রাসা মাঠে শুভ উদ্বোধন করা হয়।প্রথম পর্বে ইউনিয়ন ভিত্তিক প্রাথমিক বিদ্যালয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলার বালিকাদের খেলা মানিকহার মাদ্রাসা মাঠে শুভ উদ্ভোধন করেন মাদ্রাসার সহ সুপার মাওঃ ওয়ালিউল্লাহ এবং ফুলবাড়ী মাঠে বালকদের খেলা উদ্ভোধন করেন দঃ সারসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ।
খেলায় ধানদিয়া ইউনিয়নের ১২টি প্রাথমিক বিদ্যালয়ের বালক এবং বালিকা দল অংশ গ্রহন করেন।

৩০ মিনিটের এই খেলায় বালিকাদের প্রথম ম্যাচে এনায়েত পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ওমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে পরাজিত করে। এরপর দঃ সারসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-২ গোলে পাঁচপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে, ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-২ গোলে মানিকহার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেন।

অপরদিকে বালকদের খেলায় এনায়েত পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে ধানদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে, আলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে ঝড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে, মানিকহার সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে গড়ের ডাঙা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

খেলাটি পরিচালনা করেন সহকারী শিক্ষক কামরুজ্জামান ও আব্দুল মজিদ। এসময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক রেজাউল ইসলাম, আনারুল হক, আব্দুল জলিল, জাহারুল ইসলাম, আমিনর রহমান প্রমুখ। খেলায় বিজয়ী বালক ও বালিকা দল আগামী ২৭ জুন থেকে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থী ভর্তি, ঝরে পড়া রোধ, শিক্ষার মান উন্নয়ন এবং স্থানীয় জনগনের সম্পৃক্তা বৃদ্ধিকল্পে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ, প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের সহিঞ্চুতা, মনোবল বৃদ্ধিসহ প্রতিযোগী মনোভাব গড়ে তোলার উদ্দেশ্য এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনে ২০১০ খ্রিস্টাব্দে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের যাত্রা শুরু হয়। এর ধারাবাহিকতায় ২০১১ খ্রিস্টাব্দ থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট প্রবর্তন করা হয়।
এ টুর্নামেন্ট দুটি ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে হয়ে জাতীয় পর্যায় চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যায় ৭টি বিভাগের প্রতিটি টুর্নামেন্টে ৭টি করে ১৪টি বিদ্যালয় অংশগ্রহণ করে। এ বছর বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশগ্রহণকারী বিদ্যালয় সংখ্যা ৬৪ হাজার ৬৮৮টি এবং খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৯৯ হাজার ৬৯৬ জন। বঙ্গমাতা গোল্ডকাপে ৬৪ হাজার ৬৮৩টি বিদ্যালয় এবং ১০ লাখ ৯৯ হাজার ৬১১ জন খেলোয়াড় অংশগ্রহণ করে।