আশাশুনি সংবাদ ॥ মাতৃত্বকালীন ভাতাভোগিদের চেক বিতরণ


130 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ মাতৃত্বকালীন ভাতাভোগিদের চেক বিতরণ
জুন ২৪, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনিতে মাতৃত্বকালীন ভাতাভোগিদের মাঝে ভাতার চেক বিতরণ করা হয়েছে। রবিবার সকালে উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে এ চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তর আশাশুনির তত্বাবধানে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছেলেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী। দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন ভাতাভোগিদের সামাজিক সচেতনতা ও আয়বর্দ্ধক কর্মসূচিতে উদ্বুদ্ধকরণ কর্মসূচির আওতায় অনুষ্ঠানে বুধহাটা ইউনিয়নের ১৩২ জন ভাতাভোগি উপস্থিত ছিলেন। প্রত্যেককে জুলাই-২০১৭ থেকে মার্চ-২০১৮ পর্যন্ত প্রতি মাসে ৫০০ টাকা হারে ৪৫০০ টাকার চেক প্রদান করা হয়। একই ভাবে উপজেলার বাকী ১০ ইউনিয়নে ১৩২০ জন ভাতাভোগির প্রত্যেককে ৪৫০০ টাকার চেক প্রদান করা হয়েছে। বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা।
##

আশাশুনিতে জামাত নেতা ও সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার- ৩
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে এক জামাত নেতা ও সাজাপ্রাপ্ত এক আসামীসহ ৩ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের রবিবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে।
এসআই সঞ্জীব সমাদ্দার অভিযান চালিয়ে মধ্যম চাপড়া গ্রামের রমজান আলি গাজীর পুত্র জামাত নেতা ইসমাইল হোসেন খোকনকে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে ৬(১)১৮ নং মামলা রয়েছে। এসআই দেলোয়ার ও পিএসআই বিজন কুমার সরকার অভিযান চালিয়ে কুল্যা গ্রামের চাঁন্দের আলি ওরফে কেনার কন্যা মোসলেমা খাতুনকে গ্রেফতার করেন। মোসলেমা সাজাপ্রাপ্ত জিআর ৪১/১২ মামলায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড মাথায় নিয়ে পলাতক ছিলেন। এএসআই মাহবুব পৃথক অভিযানে সিআর ২২৩/১৭ এর আসামী শ্রীধরপুর গ্রামের মুনছুর রহমানের পুত্র বজলুর রহমানকে গ্রেফতার করেন। তার বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ রয়েছে।
##

আশাশুনি সাব জোনে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল উদ্বোধন
নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি (সদর) সাব জোনে বঙ্গবন্ধু বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে আশাশুনি ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে উদ্বোধনী দিনের খেলায় সদর ইউনিয়নের ৬টি বিদ্যালয়ে ৬টি ছেলে ও ৬টি মেয়ে দল অংশ নেয়। খেলায় ছেলে গ্রুপে বড় দুর্গাপুর সরঃ প্রা/বি দল ৩-০ গোলে শ্রীকলস সঃ প্রা/বি দলকে পরাজিত করে। ২য় খেলায় সবদালপুর সঃ প্রা/বি দল ২-০ গোলে ধান্যহাটি সঃ প্রা/বি দলকে পরাজিত করে। ৩য় খেলায় আশাশুনি মডেল সঃ প্রা/বি দল ৬-০ গোলে দয়ারঘাট সঃ প্রা/বি দলকে পরাজিত করে। মেয়ে গ্রুপে বড় দুর্গাপুর ৪-০ গোলে শ্রীকলসকে, সবদালপুর ১-০ গোলে ধান্যহাটিকে এবং আশাশুনি মডেল ১-০ গোলে দয়ারঘাট সঃ প্রা/বি দলকে পরাজিত করে। খেলায় প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার, আছাদুল হক, মিনানুন্নাহার, শিবারানী, গৌতম সোম ও দীজেন্দ্র লালসহ সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সোমবার জোন পর্যায়ের খেলা শেষ হবে এবং ২৬ জুন ইউনিয়ন পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে।
##

খাজরায় অগ্নিকান্ডে পাঠশালা ভস্মীভূত

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের পারিশামারী গ্রামে এক যুগ ধরে চলে আসা পাঠশালা অগ্নিকান্ডে ভস্মীভূত হয়ে গেছে।
এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ ১২ বছর আগে পারিশামারী এলাকার ছোট ছোট বাচ্চাদের লেখাপড়ার পরিবেশ গড়ে তুলতে একটি পাঠশালা শুরু করেন। এলাকাবাসীর সহযোগিতায় নির্মীত একটি দোচালা ঘরে পাঠশালা চলছিল। পাঠশালায়ে ৪৫ জন ছাত্রছাত্রী পড়ালেখা করে। শনিবার রাত ১১ টার দিকে পাঠশালা বন্দ করে সবাই টিভিতে বিশ^কাপ খেলা দেখতে যান। হাফ টাইমের সময় বাইরে এসে দেখে অগ্নিকান্ডে পাঠশালাটি সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেছে। ইউপি সদস্য রামপদ সানা ঘটনাস্থান পরির্দশন করেছেন।
##