সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বৃক্ষরোপন কর্মসূচি পালন


426 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বৃক্ষরোপন কর্মসূচি পালন
জুলাই ১৮, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু :
স্বাধীণতা যুদ্ধে আত্মদানকারী ত্রিশ লক্ষ শহীদের স্মরণে শিক্ষা অধিদপ্তর কতৃক বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসাবে সারা দেশের সাথে একযোগে সাতক্ষীরা ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে এই বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়।
বুধবার বেলা ১২টার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের সীমানা প্রাচীরে বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষ রোপন করা হয়। এসময় বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশগ্রহন করেন সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার এস.এম. আব্দুল্লাহ আল মামুন। আরও অংশগ্রহন করেন ডি. বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান, সিনিয়র শিক্ষক বাবু সুকুমার সরকার, মাওলানা মহোসিন উদ্দীন, সহকারী শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান, আবুল হাসান, মোঃ ফয়জুল হক, আকলিমা খাতুন, রেহানা পারভীনসহ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা।


বৃক্ষরোপন শেষে জেলা শিক্ষা অফিসার বলেন, বাংলাদেশ সরকারের নির্দেশ ক্রমে বৃক্ষরোপন কর্মসূচী শিক্ষা অধিদপ্তরের একটি মহাৎ উদ্দ্যোগ। এই উদ্দ্যোগের মাধ্যমে একদিকে যেমন আমাদের দেশের গড় বনভূমির পরিমান বৃদ্ধিপাবে একই সাথে আমাদের পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা পাবে এবং শান্তিতে বসবাস করতে পারবে আমাদের আগামী প্রজন্ম।
পরে প্রধান শিক্ষক মমিনুর রহমান বলেন, আমি বাংলাদেশ সরকার কে সাধুবাদ জানায় এমন একটি মহাৎ উদ্দ্যোগ গ্রহনের জন্য। আমরা আজ এই বৃক্ষরোপনের মাধ্যমে প্রতিজ্ঞা করি, অন্তত একটি করে বৃক্ষ আমরা নিজেদের বাড়িতে রোপন করবো। তাহলে আমাদের সুজলা সুফলা শস্য শ্যামল লাল সবুজের এই বাংলাদেশ তার পুরাতন ঐতিহ্য ফিরে পাবে।
##