তালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন


146 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
তালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন
জুলাই ১৮, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তালা প্রতিনিধি ::
স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে তালায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ এর উদ্বোধন হয়েছে। তালা উপজেলা প্রশাসন এর বাস্তবায়নে ও উপজেলা মৎস্য অফিস এর ব্যবস্থাপনায় সপ্তাহজুড়ে দিবসটি উপলক্ষ্যে নানান কর্মসূচী গ্রহন করা হয়েছে।
গৃহিত কর্মসূচী অনুযায়ী মৎস্য সপ্তাহ’র প্রথমদিন বুধবার সকালে প্রচারনা মাইকিং করা হয়। এছাড়া এদিন সকাল ১০টায় তালা উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের সভাপতিত্ব সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
এসময় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মো. হাদিউজ্জামান, সমাজসেবা অফিসার মো. রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার নাছরিন জাহান, উপজেলা একাডেমী সুপারভাইজার পলাশ কুমার দাস সহ তালায় কর্মরত বিভিন্ন প্রত্রিকার সাংবাদিক উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন জানান, বাংলাদেশ মৎস্য সেক্টরে প্রভুত উন্নয়ন সাধিত করেছে। তিনি বলেন, মাছচাষে বাংলাদেশ বিশ্বের মধ্যে চতুর্থ এবং বার্ষিক উৎপাদন ৩৮ লক্ষ মেট্রিক টন ছাড়িয়ে গেছে। প্রতি বছর বাংলাদেশ চিংড়ি রপ্তানি করে ৫০-৬০ হাজার মেট্রিক টন এবং প্রাকৃতিক উৎস্য থেকে মৎস্য আহরনের ক্ষেত্রে বাংলাদেশ তৃতীয় স্থানে রয়েছে। এছাড়া ইলিশ এখন আমাদের দেশের নিজস্ব পন্য হিসেবে স্বীকৃতি পেয়েছে উল্লেখ করে সাজিয়া আফরীন বলেন, তালা উপজেলায় ৩ হাজার ৮৮৭ জন কার্ডধারী মৎস্যজীবী রয়েছে। অত্র উপজেলার মৎস্য সম্পদ (সাদা ও চিংড়ি) উৎপাদন সন্তোষ জনক।
তিনি, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মৎস্য উৎপাদন, সংরক্ষন, মৎস্য আইন বাস্তবায়ন ও জনসাধারনকে সংশ্লিষ্ট বিষয়ে সচেতন হবার আহবান জানিয়ে সপ্তাহব্যপী কর্মসূচী ঘোষনা করেন।

##