কলারোয়া সংবাদ ॥ নবাগত ওসির সাথে সৌজন্য সাক্ষাত


96 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ নবাগত ওসির সাথে সৌজন্য সাক্ষাত
জুলাই ১৮, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। বুধবার বিকেলে ওসির অফিসে এ সৌজন্য সাক্ষাত করেন তারা। এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ ইমরান হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি শেখ মাছুমুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান তুহিন, সহ.সভাপতি শফিউল আজম শফি, সাংগঠনিক সম্পাদক মারুফ হোসেন, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আশিকুর রহমান মুন্না, সাধারণ সম্পাদক রেজানুজ্জামান লিটু, কেড়াগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম রেজা, জালালাবাদ ইউনিয়ন সভাপতি আলমগীর হোসেন, কয়লা ইউনিয়ন সাধারণ সম্পাদক মাস্টার জাহাঙ্গীর হোসেন, পৌর যুবলীগের সভাপতি নয়ন হোসেন, সাধারণ সম্পাদক জুলফিকার হোসেন, আ.লীগ নেতা আজিজুল ইসলাম, কাজী বাবু, মন্টু, লাল্টু, সেলিম, সুলতান, আলী হোসেন, সালাম প্রমুখ।
##

কলারোয়ার সোনালী ব্যাংকের ম্যানেজার রদবদল
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া সোনালী ব্যাংকের ম্যানেজার রদবদল হয়েছে। জানা গেছে- ব্যাংকটির কলারোয়া শাখার ম্যানেজার মনতোষ সরকারকে সাতক্ষীরা শাখায় বদলি হয়েছেন। আর ঝিনাইদহের কোলাবাজার শাখার সোনালী ব্যাংক থেকে মোস্তাফিজুর রহমানকে কলারোয়া শাখায় পদায়ন করা হয়েছে। তারা একে অপরের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। এ উপলক্ষ্যে বুধবার বিকেলে নবাগত ও বিদায়ী ম্যানেজারদের সংবর্ধনা জানান ব্যাংকে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা। অনুষ্ঠানে বিআরডিবি চেয়ারম্যান আব্দুল গফুর, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সন্দিপ কুমার মন্ডল, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুকিত প্রমুখ।
##
কলারোয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। কলারোয়া পাইলট হাইস্কুল ফুটবল মাঠে বুধবার সকাল থেকে ম্যাচগুলো অনুষ্ঠিত হয়।
ক্ষুদে মেয়েদের অংশ গ্রহনে অনুষ্ঠিত বঙ্গমাতা টুর্নামেন্টে কয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়ে ফাইনাল নিশ্চিত করেছেন।
অপরদিকে, ছেলেদের অংশ গ্রহনে বঙ্গবন্ধু টুর্নামেন্টে খোরদো সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ফাইনালে উঠেছে। ম্যাচগুলো পরিচালনা করেন মাস্টার জিএম মাসউদ পারভেজ মিলন, মিয়া ফারুক হোসেন স্বপন, সাজু হালদার, আনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম। ধারাভাষ্যকার ছিলেন প্রভাষক রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক এএসএম আসাদুর রহমান সেন্টু ও মাস্টার আব্দুল ওহাব মামুন। খেলা উপভোগ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবর হোসেন, রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর বৈদ্যনাথ সরকার, সহকারী শিক্ষা অফিসার শোভা রায়, দুলাল চন্দ্র সরকার, রবি শংকর দেওয়ান, আশেকুজ্জামান রানা, বাবলু রহমান, প্রধান শিক্ষক রবিউল ইসলাম, ইউনুস আলী, শহীদুল ইসলাম, তহমিনা পারভীন লিলি, পারুল আক্তার, মুজিবুর রহমান, শেখ নুরুল্লাহ, আশরাফ আলী, আনজুয়ারা খাতুন, আহসান উল্লাহ, মাহফুজুল হক, আরিফুজ্জামান কাকন, ওহিদুর রহমান, সিরাজুল ইসলাম, আক্তারুজ্জামান, ইয়ারুল ইসলাম, রাজিবুল ইসলাম, জালালাবাদ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক শেখ মোসলেম আহম্মেদ, প্রভাষক আব্দুর রাজ্জাক প্রমুখ। বৃহষ্পতিবার বিকেলে একই মাঠে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।
##

কলারোয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন বলেছেন- মৎস চাষে সারা বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩ নম্বরে। আর সারা বাংলাদেশে সাতক্ষীরা সর্বাগ্রে, সাতক্ষীরা জেলার সর্বাগ্রে হলো কলারোয়া উপজেলা। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে কলারোয়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। ফিরোজ আহম্মেদ স্বপন আরো বলেন- সঠিক তথ্যের মাধ্যমে মাছ চাষে উৎসাহ, আর্থিক অনুদান, স্বল্প ও বিনা সুদে ক্ষুদ্র ঋনসহ মৎস্য চাষ ও মৎস্যজীবীদের ভাগ্গোন্নয়নে কাজ করছে সরকার। ‘স্বয়ং সম্পূর্ন মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’- শীর্ষক স্লোগানে মৎস সপ্তাহ উদযাপন কমিটি ও উপজেলা মৎস্য দপ্তর ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে। মাছ চাষের অন্যতম অর্থনৈতিক জোন হিসেবে কলারোয়া উপজেলাকে অবহিত করে এবং ভাগ্য ফেরানো কৃতি মাছ চাষী ব্রজবাক্সার সাইফুল ইসলামের কৃতিত্বের কথা উল্লেখ করে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও উপস্থাপনা করেন ভারপ্রাপ্ত সিনিয়র উপজেলা মৎস্য অফিসার বজলুর রহমান সরদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক প্রভাষক আরিফ মাহমুদ, সিনিয়র সাংবাদিক শিক্ষক দীপক শেঠ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু আব্দুল আজিজ ও সরদার জিল্লুর রহমান, আনোয়ার হোসেন,সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সুজাউল হক, জুলফিকার আলী, আতাউর রহমান, ডা.আসাদুজ্জামান আসাএসএম জাকির হোসেন, মৎস্য সম্প্রসারণ অফিসার পঙ্কজ বাহাদুর, মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী আবুল কাসেম ও মনিরুজ্জামান।
##

কলারোয়া আলিয়া মাদরাসায় বৃক্ষ রোপন
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া আলিয়া মাদরাসায় গাছের চারা রোপন করা হয়েছে। ‘জাতীয় বৃক্ষ রোপন’ সপ্তাহ উপলক্ষ্যে কলারোয়া মাধ্যমিক শিক্ষা অফিস থেকে প্রদত্ত গাছ ৩০ লাখ শহীদদের স্মরণে মাদরাসার পড়িত জায়গায় বুধবার বৃক্ষ রোপন করা হয়। শহীদের স্মৃতি চিহ্ন সংরক্ষণ করার উদ্দ্যেশ বিভিন্ন জাতের ১১টি গাছ রোপন করা হয়।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে গাছের উপকারিতা সম্পর্কে অবহিত করে গাছগুলি রোপন করেন মাদরাসার শিক্ষক মাওলানা ওমর আলী, মাওলানা বজলুর রহমান, মহিদুর রহমান, মাওলানা তৌহিদুর রহমান, আহসান হাবীব, ফজলুল হক লাকু, আরশাদ আলী, আব্দুল বারী, আবু জাফর, কর্মচারী ওবায়দুর, শহিদুল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে বৃক্ষ রোপন উদ্বোধন করেন। তারই অংশ হিসাবে উপজেলার সকল শিক্ষা পপ্রতিষ্ঠানে শহীদের স্মরণে এই বৃক্ষ রোপন করা হয়।
##

কলারোয়ার নবাগত ওসির সাথে আ.লীগ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন উপজেলা আ.লীগের একাংশের নেতৃবৃন্দ। সোমবার সন্ধ্যায় ওসির অফিস রুমে সৌজন্য সাক্ষাৎ করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে দলটির সহযোগি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ। এসময় ওসি মারুফ আহম্মেদ তাদের স্বাগত জানান। উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী, আ.লীগ নেতা ভূট্টোলাল গাইন, মোস্তাাফিজুর রহমান মোস্ত, প্রভাষক আব্দুল মান্নান, মশিয়ার রহমান বাবু, শ্রমিকলীগ সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মিঠু, ছাত্রলীগ সভাপতি এসএম সাঈদ, সাধারণ সম্পাদক শাকিল খান জর্জ, বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি রুবেল মল্লিক, তাঁতীলীগ সভাপতি অধ্যক্ষ আবির হোসেন বিল্লাল প্রমুখ।
##