বিশ্বকাপে সাম্পাওলিকে যা বলেছিলেন মেসি


143 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বিশ্বকাপে সাম্পাওলিকে যা বলেছিলেন মেসি
জুলাই ২১, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
রাশিয়া বিশ্বকাপের উত্তাপ নিভে গেছে। কিন্তু তার আঁচ এখনো রয়ে গেছে। এই যেমন রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ক্রোয়েশিয়ার বিপক্ষে হার। এরপর কোচের সঙ্গে খেলোয়াড়দের মনোমালিন্য এসব নিয়ে বেশ খবর বের হয়েছে। পরে আবার তা ভিত্তিহীন বলে দাবি করেছেন আর্জেন্টাইন ফুটবলাররা। এবার আর্জেন্টিনার এক সাংবাদিক কোচের সঙ্গে মেসি-মাশ্চেরানোর যে কথা হয়েছিল তা প্রকাশ্যে এনেছেন। তার দাবি ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর মেসি এবং মাশ্চেরানো আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে এক বৈঠক ডাকেন।

আর্জেন্টিনার প্রথম শ্রেণীর সংবাদ মাধ্যম টিওআইসির ক্রীড়া সাংবাদিক এবং ওলে কলামিস্ট এরিয়াল সিনোসিয়ানির মতে, মেসি এবং মাশ্চেরানো কোচকে বলেন, আপনি কি করতে চান তা আমরা বুঝি না। আপনার ওপর আমাদের আর ভরসা নেই। সাংবাদিকের মতে, তাদের মধ্যে কথা কাটাকাটি চলছিল। এমন সময় দলের দুই সিনিয়র খেলোয়াড় কোচকে বলেন, ‘আমরা আপনার কথা বুঝি না, আপনার ওপর আর ভরসা করতে পারছি না। আমাদের এ বিষয়ে কিছু বলার আছে।’

সাম্পাওলির তাদের কথা শুনে চোখ কপালে উঠেছিল বলে জানান আর্জেন্টিনার ওই প্রবীণ ক্রীড়া সাংবাদিক। তাদের কথার উত্তরে সাম্পাওলি বলেন, কোন বিষয়ে তারা মতামত দিতে চায়। এর উত্তরে মেসি-মাশ্চেরানো বলেন সব বিষয়ে। তিনি দাবি করেন মেসি এসময় কোচের ওপর খুব বিরক্তি প্রকাশ করেন। বিশেষ করে দলে কাদের খেলানো হবে এ বিষয়ে মেসির কাছে পরামর্শ চাওয়ার কারণে।

মেসি আর্জেন্টিনা কোচকে বলেন, ‘আপনি অন্তত ১০বার আমার কাছে জিজ্ঞেস করেছেন দলে কাকে কাকে খেলাবো। আমি কোনবারই আপনাকে আলাদা করে কোন খেলোয়াড়ের নাম বলিনি।’ বিষয়টি আর্জেন্টিনা ফুটবল অ্যাসেসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়া জানতেন বলেও দাবি এই সাংবাদিকের।

তার মতে, এএফএ সভাপতি ততক্ষণে জেনে গিয়েছিলেন মেসিরা কোচকে কি বলতে যাচ্ছেন। ওই মুহূতে আর্জেন্টিনা কোচের একজন সহকারী পদত্যাগ করতে চেয়েছিলেন। কিন্তু হোর্হে সাম্পাওলি তাতে বিশ্বকাপের সময় বিবেচনা করে পদত্যাগ করতে না করেন।