পাইকগাছা সংবাদ ॥ মৎস্য চাষ ও গবেষণা সংক্রান্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন


119 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ মৎস্য চাষ ও গবেষণা সংক্রান্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন
জুলাই ২১, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় মৎস্য চাষ ও গবেষণা সংক্রান্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট লোনাপানি কেন্দ্রের উদ্যোগে শনিবার সকালে পাইকগাছা সরকারি কলেজ মিলনায়তনে মৎস্য চাষ ও গবেষণা ইনস্টিটিউটের উদ্ভাবিত প্রযুক্তি প্রামাণ্যচিত্রাকারে প্রদর্শন করা হয়। অধ্যক্ষ মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লোনপানি কেন্দ্রের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ লতিফুল ইসলাম। বক্তব্য রাখেন, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা দেবাশীষ মন্ডল, সহকারী অধ্যাপক আমান উল্লাহ আমান, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, আব্দুর রাজ্জাক বুলি, রতন কুমার দত্ত, সাংবাদিক আব্দুল আজিজ, এন ইসলাম সাগর, সুব্রত মন্ডল ও পংকজ কুমার মন্ডল।
##


পাইকগাছায় ২৫ জন চিংড়ি ব্যবসায়ীকে জরিমানা
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভাগীয় ও ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে শনিবার সকালে উপজেলার বিভিন্ন হাট বাজার ও গুরুত্বপূর্ণ স্থান সমূহে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চিংড়িতে অপদ্রব্য পুশ ও অস্বাস্থ্যকর পরিবেশে বাজারজাত করার অভিযোগে ২৫ জন চিংড়ি ব্যবসায়ীকে ২৪ হাজার টাকা জরিমানা ও ২০ কেজি চিংড়ি বিনষ্ট করা হয়। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, সম্প্রসারণ কর্মকর্তা তানভীর আহমেদ ও ক্ষেত্র সহকারী সুজিত রঞ্জন মন্ডল।
##


পাইকগাছায় গৃহবধূকে গাছে বেঁধে মারপিট করার অভিযোগ
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে এক গৃহবধুকে গাছে বেঁধে মারপিট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় এজাহার দায়ের হয়েছে। অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার হেতালবুনিয়া গ্রামের মৃত মাদার চন্দ্র মন্ডলের ছেলে গুরুদাশ মন্ডলদের সাথে একই এলাকার মৃত চিত্তরঞ্জন মন্ডলের ছেলে নীল কোমল মন্ডল গংদের সাথে জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ নীল কোমল গংদের লোকজন ঘটনার দিন শুক্রবার বিকাল ৫টার দিকে গুরুদাশদের বসতবাড়ীতে প্রবেশ করে গালিগালাজ করতে থাকে। এ সময় বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা গুরুদাশ (৫৫) ও তার স্ত্রী দিপালী রানী (৪৮)কে মারপিট করে। মারামারির এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন দিপালীকে বসতবাড়ীর পাশে খেঁজুর গাছের সাথে বেঁধে রেখে মারপিট করে। পরে স্থানীয় লোকজন আহতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় শনিবার গুরুদাশ বাদী হয়ে প্রতিপক্ষ ৫ জনকে বিবাদী করে থানায় এজাহার দায়ের করেছে। এ ব্যাপারে থানার ওসি (অপারেশন) প্রবীণ চক্রবর্তী জানান, এ ঘটনায় থানায় এজাহার দায়ের হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
##