ঝড়ে সুন্দরবন উপকূলে ট্রলার ডুবে ১৭ জেলে নিখোঁজ


228 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝড়ে সুন্দরবন উপকূলে ট্রলার ডুবে ১৭ জেলে নিখোঁজ
জুলাই ২১, ২০১৮ দুুর্যোগ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জের নারিকেলবাড়িয়া উপকূলে একটি মাছ ধরার ট্রলার ডুবে ১৭ জন জেলে নিখোঁজ রয়েছেন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এফবি তরিকুল-১ নামের ট্রলারট ডুবে যায়। নিখোঁজ জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায় বলে জানা গেছে।

ট্রলার ডুবে জেলেদের নিখোঁজ হওয়ায় খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা উদ্ধারের জন্য প্রস্তুত থাকলেও সাগর উত্তাল থাকায় উদ্ধার অভিযান শুরু করা সম্ভব হয়নি।

জাতীয় মৎস্যজীবী সমিতির শরণখোলা উপজেলা সভাপতি আবুল হেসেন ট্রলারডুবির বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গোপসাগর উপকূলে সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়িয়া এলাকায় শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এফবি তরিকুল-১ নামের মাছ ধরার ট্রলারে ১৭ জন জেলে মাছ ধরছিলেন। ওই সময় হঠাৎ ঝড়ের কবলে পড়ে ১৭ জেলেসহ ট্রলারটি সাগরে ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের মালিক বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের মো. ছগির।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. আবদুলাহ আল মাহমুদ বলেন, ‘সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরে ১৭ জেলেসহ একটি ফিশিং ট্রলারডুবির খবর পেয়েছি। কোস্টগার্ড সদস্যরা দুপুর থেকে প্রস্তুত হয়ে থাকলেও সাগর উত্তাল থাকায় উদ্ধার অভিযান শুরু করা সম্ভব হচ্ছে না। আবহওয়ার স্বাভাবিক হলে উদ্ধার অভিযান শুরু করা হবে।