কলারোয়া সংবাদ ॥ প্রধান শিক্ষক-সুপারদের নিয়ে প্রস্তুতি সভা


151 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ প্রধান শিক্ষক-সুপারদের নিয়ে প্রস্তুতি সভা
আগস্ট ৬, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
২সাতক্ষীরার কলারোয়ায় বিভিন্ন মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে এবং ৪৭তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়নের লক্ষ্যে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
সোমবার বেলা ১১টার দিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কলারোয়া সরকারি জি.কে.এম.কে পাইলট হাইস্কুল মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনিরা পারভীন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদের সভাপতিত্বে প্রস্তুতি সভায় আরো বক্তব্য রাখেন- সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন-অর-রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস ও পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রব। এ ছাড়া উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক রুহুল আমিন, আখতার আসাদুজ্জামান চান্দু, বদরুজ্জামান বিপ্লব, আনছার আলী, আব্দুস সাত্তার, শামছুল হক, শফিউল আযম শেলী, হরিসাধন ঘোষ, মাদরাসার সুপার আবু ইউসুফ, বজলুর রহমান, মকবুল হোসেন, লিয়াকত হোসেন, আব্দুল মালেক, সহকারী শিক্ষক স্বপন ঘোষ, আমিরলি ইসলাম, সিরাজুল ইসলাম, তজিবুর রহমান, শফিকুল ইসলাম, মুনছুর আলীসহ ক্রীড়া শিক্ষকগণ ।
সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে- জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ প্রতিদিন ছাত্র/ছাত্রীদের পড়ে শোনানো এবং পরীক্ষা গ্রহন করা, শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কিত ভাষণের ভিডিও প্রদর্শন করতে হবে।
এছাড়া আরো সিদ্ধান্ত নেয়া হয়- আগামি ১, ২ ও ৩ সেপ্টেম্বর জোন পর্যায়ে এবং ৪ ও ৫ সেপ্টেম্বর উপজেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে। ৪টি জোনগুলো হলো- কলারোয়া, চন্দনপুর, কয়লা ও কামারালি।
##
সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি হলে সাইফুল্লাহ আজাদ
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুল্লাহ আজাদ। সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত বিশেষ বোর্ড সভায় এ ঘোষনা দেয়া হয়।
সোমবার সকালে জেলার তালা উপজেলার পাটকেলঘাটা পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সভা কক্ষে ওই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পল্লী বিদ্যুত বোর্ড, খুলনার নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান। নতুন নির্বাহী কমিটির নেতৃত্বে এসেছেন সভাপতি- সাইফুল্যাহ আজাদ (এলাকা নং-৩), সহ.সভাপতি- শেখ সাব্বির আহম্মেদ (এলাকা নং-৪), সচিব- আকছাদ হোসেন (এলাকা নং-৫) ও কোষাধ্যক্ষ- জিএম নজরুল ইসলাম (এলাকা নং-৭)। নির্বাহী কমিটির নির্বাচন ও ফলাফল ঘোষনা সংক্রান্ত বিষয়ে সাতক্ষীরা জেলার ১১জন বিভিন্ন এলাকা পরিচালক ও মহিলা পরিচালকদের নিয়ে ওই সভা অনুষ্ঠিত হয়।
সভায় এলাকা পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন- মিনহাজ উদ্দীন (এলাকা নং-৩), সাইফুল্যাহ আজাদ (এলাকা নং-৩), শেখ সাব্বির আহম্মেদ (এলাকা নং-৪), শেখ নাজমুল ইসলাম (এলাকা নং-৪), আকছাদ হোসেন (এলাকা নং-৫), ম.ফেরদৌস আলম (এলাকা নং-৬), জিএম নজরুল ইসলাম (এলাকা নং-৭), কুদরত-ই-খোদা (এলাকা নং-৭), মহিলা পরিচালক নাছরিন সুলতানা ((এলাকা নং-২,৫,৬), শ্রীমতি রীনা পাত্র (এলাকা নং-৪,৭) ও রহিমা খাতুন (এলাকা নং-১,৩)।
পল্লী বিদ্যুত সমিতির খুলনার নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
##
কলারোয়ায় এক গৃহবধুর আত্মহত্যা
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় মানছুরা খাতুন (৩০) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছে। নিহত গৃহবধু পৌরসভাধীন ঝিকরা গ্রামের সোহাগ হোসেনের স্ত্রী । রোববার সন্ধ্যা ৭টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
পারিবারিক সূত্র জানায়, রোববার দুপুরে ফ্রিজে জিনিসপত্র রাখাকে কেন্দ্র করে মানছুরা খাতুনের সাথে তার স্বামী সোহাগের ঝগড়া হয়। এতে স্বামীর উপর অভিমান করে ঘরে থাকা ঘাসমারা বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করে। এসময় পরিবারের লোকজন জানতে পেরে তাৎক্ষনিক ভাবে তাকে প্রথমে কলারোয়া ও পরে সাতক্ষীরায় সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে সে মৃত্যুবরণ করে।
##