আশাশুনি সংবাদ ॥ বুধহাটা বাজার পরিদর্শনে চেয়ারম্যান মোছাদ্দেক


73 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ বুধহাটা বাজার পরিদর্শনে চেয়ারম্যান মোছাদ্দেক
আগস্ট ৯, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী মোকাম বুধহাটা বাজারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করেছেন ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। বুধবার বিকালে তিনি বাজারের বিভিন্ন সড়কের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থার কাজের অগ্রগতিসহ সিসি ক্যামেরার অবস্থাসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। তিনি বাজারের উন্নয়নে আরও কি করা যায় সেব্যাপারে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন ও খোঁজ খবর নেন। এসময় ইউপি সদস্য রেজওয়ান আলি, ইউপি সদস্য আলহাজ¦ শফিউল ইসলাম, অভিনেতা শহিদুল ইসলাম প্রমুখ তার সাথে ছিলেন।
##

আশাশুনিতে শিক্ষক লাঞ্চিত’র প্রতিকারে শিক্ষক মহল সোচ্চার

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের ফকরাবাদ জেবি নি¤œ মাধ্যমিক বালিকা বিদলায়ের প্রধান শিক্ষককে সভাপতি কর্তৃক লাঞ্চিতের ঘটনার প্রতিকারের দাবীতে শিক্ষক মহল সোচ্চার হয়ে উঠেছেন। প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থা বিষয়টি আমলে নিয়ে কার্যক্রম শুরু করেছে।
বিদ্যালয়ের সভাপতি একই গ্রামের মৃত সূর্য্যকান্ত মন্ডলের পুত্র সুব্রত কুমার মন্ডল হঠাৎ করে স্কুলের রেজুলেশান, নোটিশ, ক্যাশখাতা, দলিলপত্র ও চুক্তিপত্র নিয়ে চলে যান। বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনার জন্য এগুলো জরুরী হওয়ায় প্রধান শিক্ষক অজয় কুমার ঢালী পরবর্তীতে একাধিকবার সভাপতির বাড়িতে গিয়ে খাতাপত্র ফেরৎ চান। কিন্তু তিনি তালবাহনা করতে থাকেন। একপর্যায়ে গত ১ আগষ্ট সভাপতি তার সহযোগিদের নিয়ে স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে কিল ঘুষি মেরে আহত ও লাঞ্চিত করেন। এ ঘটনায় উপস্থিত সকল শিক্ষক হতবাক হয়ে যান। তুচ্ছ ঘটনা নিয়ে শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনায় সচেতন মহলসহ শিক্ষক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার ও পুলিশ পরিদর্শক (ওসি) এর সাথে কথা বলেন। থানায় লিখিত অভিযোগ দায়ের করেন লাঞ্চিত প্রধান শিক্ষক। অভিযোগের বিষয়টি তদন্ত ও পরবর্তী কার্যক্রম গ্রহনের অনুমতি পেতে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৮ আশাশুনি, সাতক্ষীরা বরাবর প্রেরন করা হয় ২/৮/১৮ তাং। বিজ্ঞ আদালত ৬/৮/১৮ তাং অভিযোগের বিষয়টি তদন্ত ও পরবর্তী কার্যক্রম গ্রহনের অনুমতি দিয়েছেন। ফলে পুলিশ কার্যকর পদক্ষেপ নিতে শুরু করেছেন। এদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি ও জেলা শিক্ষক সমিতি শিক্ষককে মারপিট ও লাঞ্চিত করার ঘটনায় জড়িত সভাপতিকে অপসারণসহ সুষ্ঠু তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে গত ৫ আগষ্ট স্বারকলিপি প্রদান করেছেন। জেলা সভাতি চিত্তরঞ্জন ঘোষ, সাধারণ সম্পাদক শফিউদ্দিন, সহ-সভাপতি এনামুল হক, আশাশুনি উপজেলা প্রাক্তন সভাপতি নীলকণ্ঠ সোম, সভাপতি এ এস এম মোস্তাফিজুর রহমান, সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সভাপতি অরুন কুমার গাইন, প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া, অজয় কুমার ঢালী, সাইদুর রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মহোদয় দ্রুত পদক্ষেপ নেবেন বলে শিক্ষকদের আশ^াস দিয়েছেন।
##
বড়দলে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বড়দলে ব্যবসায়ীরা ষড়যন্ত্রের হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার গোয়ালডাঙ্গা বাজারে এ সংবাদ সম্মেলনের আয়োজনকরা হয়।
গোয়ালডাঙ্গা বাজারের ব্যবসায়ী শামীম রেজা (জুতা ও কসমেটিক্স ব্যবসা), আছাফুর রহমান টেলিকম ও ফ্লেক্সি), আবু তোহা টেলিকম) ও বড়দল বাজারের ব্যবসায়ী সিরাজুল ইসলাম (বাঁশ ও আটন ব্যবসা) লিখিত বক্তব্যে জানান, তারা শান্তিপূর্ণ পরিবেশে সুনামের সাথে স্ব স্ব ব্যবসা করে আসছেন। তাদের সুনাম ও সুখ্যাতি নষ্ট করা ও ব্যবসায়িক ক্ষতি সাধনের লক্ষ্যে একটি মহল ষড়যন্ত্র করে আসছে। এরই অংশ হিসেবে ‘আশাশুনিতে চড়া সুদের ছোবলে বহু অসহায় পরিবার’ বিষয়ক খবর প্রকাশ করে ব্যবসায়ীমহলসহ এলাকাবাসীকে হতবাক করে তুলেছে। আমরা উক্ত অনিয়মের সাথে জড়িত নই। বাজারে যারা সুদের ব্যবসা করে নিরিহ মানুষকে ক্ষতিগ্রস্ত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে নিরিহ মানুষকে রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। শামিম বাজার কমিটির সদস্য হিসাবে শালিস বিচার করে থাকেন। আমরা শান্তিপূর্ণ পরিবেশে ব্যবসার কাজ করে যাচ্ছি। আছাদুল ও গোলাম মোস্তফা তাদের কুকীর্তি ঢাকতে আমাদের জড়িয়ে মিথ্যা কথা বলেছে। মুরশিদার বরাত দিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে, তা তিনি অস্বীকার করেছেন। তিনি আমরা কিছু জানিনা, কিছু বলেনি, কারো নাম বলিনি, সাংবাদিকরা কোথায় পেয়ে তার জানানেই— এখন শুনলাম বলে সংবাদে প্রকাশিত তথ্যকে অস্বীকার করেছেন। বরং তিনি তার স্বামী পলাতক, তারা নিজেদের নিয়ে খুবই চিন্তিত, অন্যদের নিয়ে ভাববার সময় নেই বলেছেন। তার এমন কথার একটি রেকর্ড উপস্থাপন করেন।

##

বুধহাটায় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় ইউনিয়ন শ্রমিকলীগ ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনের লক্ষ্যে, জাতীয় শ্রমিকলীগ বুধহাটা ইউনিয়ন শাখার আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক। ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি হাতেম আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী আঃ সামাদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা এজদান আলি সরদার, উপজেলা তাঁতীলীগ এম এম সেলিম রেজা, ৬নং ওয়ার্ড আ’লীগ সভাপতি আবুল কাসেম, শ্রমিকলীগ নেতা আমিরুল, ইউপি সদস্য রেজওয়ান আলি, ছাত্রলীগ নেতা সামছুর রহমান রাজ, তাঁতীলীগ নেতা তুহিন আহমেদ, যুবলীগ নেতা রুবেল, শ্রমিকলীগ নেতা নাজিম, আনারুল, মোসলেম, রাজিব, আঃ আজিজ, নবাব আলি, সামাদ, মোজাম প্রমুখ।

##

দরগাহপুরে চালককে মারপিট করে ভ্যান ভেঙ্গে পুকুরে

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুরে মাদকাসক্ত ও এলাকার ত্রাস বাবু এক ভ্যান চালককে পিটিয়ে তার ভ্যানগাড়ি ভেঙ্গে মালামালসহ পুকুরে ফেলে দিয়েছে। মঙ্গলবার দুপুরে দরগাহপুর ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে।
খাসবাগান গ্রামের নবাব মোড়লের পুত্র জাহাঙ্গীর ব্যাটারী চালিত ভ্যানগাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করে। গত ২৭ জুলাই ছোট ছোট ছেলেরা কাউয়ুম মাষ্টারের বেড়ে ফুটবল খেলা করছিল। এখানে ছুটির দিন ছেলেরা মাঝে মধ্যে খেলা করে থাকে। বেড়ের পাশে দরগাহপুর গ্রামের হবি শেখের পুত্র বাবুর সামান্য একটু জমি আছে। হবি হঠাৎ করে হুংকার দিয়ে খেলার দিকে ছুটতে থাকলে খেলারত ছেলেরা পালিয়ে যায়। এসময় হবি কাউকে না পেয়ে জাহাঙ্গীরকে হাতুড়ি দিয়ে মারপিট করে। বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে চেয়ারম্যান শেখ মিরাজ আলি উভয় পক্ষকে ডেকে মীমাংসা করে দেন। মঙ্গলবার জাহাঙ্গীর তার ভ্যানে বাঁকা থেকে করাতে কাঠ কাটিয়ে গ্রামে ফিরছিল। ইউনিয়ন পরিষদের সামনে পৌছলে বাবু শেখ তাকে বেদম মারপিট ও ভ্যানগাড়ি ভাংচুর করে মালামালসহ পুকুরে ফেলে দেয়। এতে ৩০/৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

##
প্রতাপনগর স্কুলের সভাপতি চেয়ারম্যান জাকির

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনাইটেড একাডেমী (হাই স্কুল) এর সভাপতি নির্বাচিত হয়েছেন ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন। মঙ্গলবার তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি ঘোষণা করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে অনুষ্ঠিত সভায় প্রধান শিক্ষক জয়দেব কুমার দাশ, সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ, সুপদ কুমার সানা, শিক্ষক প্রতিনিধি আঃ রশিদ, খগেন্দ্র নাথ সরকার, লিপিকা মন্ডল, অভিভাবক সদস্য লিয়াকত আলি, তাহমিদ হোসেন, অজিয়ার রহমান, রেহেনা পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন। একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামানের সঞ্চালনায় সভায় সভাপতি পদে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন একাই নমিনেশনপত্র জমা দেওয়ায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসাবে নির্বাচিত ঘোষণা করা হয়।
##

আশাশুনিতে বৃক্ষমেলা উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা

এস,কে হাসান ::
আশাশুনিতে বৃক্ষ মেলার দ্বিতীয় দিনে ‘বনায়নই পরিবেশ সংরক্ষনের একমাত্র উপায়’ বিষয়ের উপর মাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিআরডিবি মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রতিযোগিতায় আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি বালিকা বিদ্যালয়, গুনাকরকাটি কামিল মাদ্রাসা ও চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্র্থীরা অংশ নেয়। বিচারকের দায়িত্ব পালন করেন আরডিও বিশ্বজিৎ ঘোষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার হাসানুজ্জামান ও সহকারি অধ্যাঃ তৃপ্তিরঞ্জন সাহা। প্রতিযোগিতায় আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় দলের আনিকা তাবাচ্ছুম (৯ম), সাবারা রাইহানা রাখি (৯ম) ও গালিব ইকবাল (৮ম) চ্যাম্পিয়ন হয়েছে। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে বিজয়ী দলের আনিকা তাবাচ্ছুম। প্রতিযোগীতায় রানার্স আপ হয়েছে চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ের নাজমুল হোসেন (১০ম), ছাদিয়া সুলতানা (৯ম) ও হাবিবুর রহমান (৯ম)।
##
চিলেডাঙ্গা দাখির মাদ্রাসার সভাপতি চেয়ারম্যান মোছাদ্দেক

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বিপিএনকে চিলেডাঙ্গা ওসমানিয়া দখিল মাদ্রাসা পরিচালনা কমিটিতে বিনা প্রতিদ্বন্দীতায় সভাপতি নির্বাচিত হয়েছেন ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ ব ম মোছাদ্দেক।
বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার হাসানুজ্জামান মনোনয়ন পত্র আহবান করেন। নির্ধারিত সময়ে সভাপতি পদে ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ ব ম মোছাদ্দেক একাই মনোনয়ন পত্র জমা দেন। ফলে তাকেই বিনা প্রতিদ্বন্দীতায় সভাপতি ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার সুপার মাওঃ আব্দুর রাজ্জাক, শিক্ষক প্রতিনিধি মাওঃ আব্দুল মাজেদ, মাওঃ আইয়ুব আলী, অভিভাবক সদস্য আব্দুল খালেক, আমজাদ আলী গাইন, রবিউল ইসলাম, দাউদ আলী সরদার, নিলুফা খাতুন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

##

গদাইপুর হাইস্কুলের সভাপতি চেয়ারম্যান ডালিম

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার গদাইপুর জেহের আলী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি পদে সপ্তমবারের মত বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শাহ নেওয়াজ ডালিম।
বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য আবুল হোসেন, দাতা সদস্য নুুর মোহাম্মদ মোল্যা, সহকারি প্রধান শিক্ষক বিরাজ মোহন রায়, শিক্ষক প্রতিনিধি শিপ্রা রানী বৈরাগী, মঈনুদ্দীন, কমলেশ সানা, অভিভাবক সদস্য হরিদাসী মন্ডল, শাহীনুল ইসলাম, হোসেন আলী সরদার, আবুল কালাম আজাদ, বাপ্পী কুমার শীল প্রমুখ। নির্ধারিত সময়ে সভাপতি পদে ইউপি চেয়ারম্যান শাহ নেওয়াজ ডলিম ছাড়া অন্য কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা না দেয়ায় তাকে সভায় তাকে বিনা প্রতিদ্বন্দীতায় সভাপতি ঘোষণা করা হয়।

##