পাইকগাছা সংবাদ ॥ সোস্যাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন


92 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সোস্যাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন
আগস্ট ৯, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
সোস্যাল ইসলামী ব্যাংক পাইকগাছা শাখার উদ্যোগে স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক অজিত কুমার সরকারের সভাপতিত্বে ক্যাম্পেইন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সোস্যাল ইসলামী ব্যাংক শাখা ব্যবস্থাপক মোঃ জহুরুল ইসলাম। বক্তব্য রাখেন, অফিসার জাহিদুর রহমান, আব্দুল¬াহ আল মামুন, সুদ্বীপ্ত দেবনাথ, শিক্ষক পঞ্চানন সরকার, ফজলুল আজম, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, শিক্ষার্থী উম্মে কুলছুম, মুক্তা, নূরুন্নাহার ও একা। অনুষ্ঠানে সহজ শর্তে শিক্ষার্থীদের হিসাব খোলা হয় ও কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
###

৫০ বিঘা সম্পত্তির দখল নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥
খুলনার পাইকগাছার কুমখালী মৌজায় ৫০ বিঘা নালিশী সম্পত্তি দখল নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। জানা গেছে, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে গৌরঙ্গ ঢালীদের দখলীয় সম্পত্তি প্রতিপক্ষরা জবর দখলের চেষ্টা করছে। এ সংক্রান্তে আদালত, থানায় মামলা এবং স্থানীয় সংসদ সদস্য ও ইউপি চেয়ারম্যান বরাবর কয়েকটি অভিযোগ রয়েছে। উপজেলা গড়ইখালী ইউনিয়নের কুমখালী মৌজায় ১৯৫ এস,এ খতিয়ানের ৫০ বিঘা সম্পত্তি নিয়ে প্রতি আমন ধান কাটা মৌসুমে বিরোধ দেখা দেয়, যা স্থানীয় থানার হেফাজতে কয়েকবার কাটার ব্যবস্থা করা হয়েছে। ধান কাটার সময়ে দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা ও মামলা মোকদ্দমার উদ্ভব ঘটেছে। চলতি বছর আমন লাগানো মৌসুমে গৌরঙ্গ ঢালীর প্রতিপক্ষ দিলীপ সানারা উক্ত সম্পত্তি জবর দখলের পায়তারা করছে বলে অভিযোগ জানা যায়। এ ব্যাপারে খুলনা দায়রা জজ আদালতে ক্রিমিনাল রিভিশন ৭/১৮ নং মামলা হলে বিজ্ঞ আদালত উক্ত সম্পত্তি কোন প্রকার হস্তান্তর বা বিক্রি করা যাবে না বলে আদেশ দেওয়া হয়েছে। একই সাথে উক্ত সম্পত্তিতে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেয়া হয়। এব্যপারে গৌরঙ্গ ঢালী বলেন, কয়রা উপজেলার ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মহাশীষ সরদারের নেতৃত্বে তাদের সম্পত্তি জবর দখলের পায়তারা করছে। উক্ত সম্পত্তি দীর্ঘদিন যাবৎ বৈধতার ভিত্তিতে তাদের দখলে আছে। অপর দিকে দিলীপ কুমার সানা জানান, তাদের সম্পত্তির স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে। প্রতিপক্ষরা তাদের নানাভাবে হয়রানি করছে।
###

পাইকগাছার আগড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয়ে সেকেন্দার সভাপতি নির্বাচিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি॥
খুলনার পাইকগাছা আগড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয়ে সভাপতি পদে উপ-নির্বাচনে জি,এম,সেকেন্দার আলি সভাপতি নির্বাচিত হয়েছে। বুধবার দুপুর ২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলা মাধ্যমিক শক্ষা অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে ৯ ভোটের মধ্যে সেকেন্দার আলী গাজী ৮ ভোট ও জিল্লুর রহমান ১ ভোট পায়। গত ২আগষ্ট বিদ্যালয়ের সভাপতি সরদার রোকন উদ্দীনের মৃত্যু হলে সভাপতি পদটি শুন্য হয়।
###
পাইকগাছায় গাঁজা সহ আটক- ১
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় স্থানীয় জনতা গাঁজা সহ এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে। আটক মুছা মোল¬া (৩৫) তালা উপজেলার শ্রীমন্তকাটী গ্রামের মৃত নাছির উদ্দীনের ছেলে। বৃহস্পতিবার সকালে হরিঢালীর লোকজন মুছাকে ২০ গ্রাম গাঁজা সহ আটক করে হরিঢালী ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই প্রীতোষ কুমার সরকারের নিকট সোপর্দ করে। এ ঘটনায় থানায় মাদক আইনে মামলা হয়েছে বলে ওসি আমিনুল ইসলাম বিপ¬ব জানিয়েছেন।
###

পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় থানায় মামলা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। থানা পুলিশ ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করেছে। মামলা সূত্রে জানাগেছে, উপজেলার ফতেপুর গ্রামের জনৈক ব্যক্তির ৫ম শ্রেণি পড়–য়া মেয়ে ঘটনার দিন মঙ্গলবার রাত ৯টার দিকে এলাকার আছাদ মাস্টারের বাড়ী থেকে প্রাইভেট পড়ে বাড়ী ফিরছিল। এ সময় বাড়ীর সামনে ওৎ পেতে থাকা একই এলাকার ওজিয়ার সানার ছেলে বাবুল সানা (২০) অপর এক যুবকের সহযোগিতায় স্কুল ছাত্রীকে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতার পিতা বাদী হয়ে বাবুল ও সহিল উদ্দীন গাজীর ছেলে আশরাফুল গাজী (২১) কে আসামী করে বুধবার পাইকগাছা থানায় ধর্ষণ মামলা করে। এ ব্যাপারে থানার ওসি আমিনুল ইসলাম বিপ¬ব জানান, ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। ডাক্তারী পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
###

জেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সহ ২০ নেতাকর্মীর নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিন ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আতাউর রহমান রুনু সহ ২০ নেতাকর্মীর নামে দায়ের কৃত মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন পাইকগাছা উপজেলা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। বিবৃতি দাতারা হলেন, উপজেলা ছাত্র দলের আহবায়ক দিপংকর সরদার বাবু, যুগ্ম-আহবায়ক এসএম নাজমুল হুদা মিন্টু, শাহিনুর রহমান, এইচএম আরিফ, হেলাল হাফিজ, রাশেদুজ্জামান রাসেল, ইমরান বাশার, সজিব আক্তার সাগর, জিয়াউর রহমান, সাদ্দাম হোসেন, আব্দুল¬াহ আল মামুন, শামীনুর রহমান নান্টু, মিনারুল ইসলাম মিন্টু ও সফিয়ার রহমান। অপরদিকে বিবৃতি দিয়েছেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তুষার কান্তি মন্ডল, সাধারণ সম্পাদক শেখ শাহ আলম, সুমন আহম্মেদ, কাজী সাজ্জাত আহম্মেদ মানিক, আব্দুল হান্নান, কামাল হোসেন, আব্দুস সামাদ, কিশোর মন্ডল, রবিউল ইসলাম, গোলজার আহম্মেদ, শামীম জোয়াদ্দার, জিএম আব্দুল¬াহ, জিয়াউর রহমান, বিশ্বজিৎ সাধু, ইউনুচ মোল¬া, ফসিয়ার রহমান, তরিকুল ইসলাম, খানজান আলী, হারুন অর রশিদ, জিএম ফারুক হোসেন, আব্দুল মজিদ, আতিয়ার হাওলাদার, আব্দুল হান্নান, দেবব্রত শীল, শহিদুল মিস্ত্রী, আমিনুল গাজী, রকিবুল হাসান সাদ্দাম, মুক্তার হোসেন, আমিনুল শেখ, আদিল শেখ, কাশেম সরদার, শাহিনুর রহমান, হাবিবুর সানা, জাকির শেখ, আসাফুর রহমান ও উত্তম মন্ডল।