‘শিক্ষার্থীদের দাবি আদায়ে গড়িমসি হলে ছাত্রলীগই আন্দোলন গড়ে তুলবে’


130 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘শিক্ষার্থীদের দাবি আদায়ে গড়িমসি হলে ছাত্রলীগই আন্দোলন গড়ে তুলবে’
আগস্ট ৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, নিরাপদ সড়ক আন্দোলনে আমরা প্রতিটা পয়েন্টে পয়েন্টে ছাত্রদের কাছে গিয়েছি। তাদের সব দাবি সরকারের মেনে নেওয়ার কথা বুঝিয়েছি। তাদের আশ্বস্ত করেছি যে যদি এ দাবি আদায়ে কালবিলম্ব বা গড়িমসি হয় তাহলে ছাত্রলীগ আপনাদের পাশে থেকে আন্দোলন গড়ে তুলবে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের আয়োজিত ‘সন্ত্রাস বিরোধী ছাত্র সমাবেশে’ তিনি এসব কথা বলেন।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।
গোলাম রাব্বানী আরও বলেন, এদেশে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করলে তাতে জামায়াত-বিএনপি, ছাত্রদল ছাত্রদের বিভ্রান্ত করে আন্দোলনের ফায়দা লুটতে চায়। নিরাপদ সড়কের দাবিতে যৌক্তিক একটি আন্দোলনেও তারা বিভ্রান্তি ও গুজব ছড়িয়েছে। ছাত্রলীগের বিরুদ্ধেও অপপ্রচার ও সীমাহীন গুজব ছড়াচ্ছে।
রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করতে বিভিন্নভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এসবের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতেই আজকের এ ছাত্র সমাবেশ। যারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চালিয়েছে তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সাদ্দাম হোসেন বলেন, আমারা সাধারণ শিক্ষার্থীদের যে কোন আন্দোলনকে স্বাগত জানাই। তাদের যে কোন জাগরণ ও ন্যায়ের প্রতি নৈতিক সমর্থন রয়েছে। যারা একটি সামাজিক আন্দোলনকে হাইজ্যাক করে অপরাজনীতির দিকে নিয়ে যাচ্ছে তাদের কাছে আমার প্রশ্ন হলো গনতন্ত্রের শর্ত কী আইনের শাসন নাকি সন্ত্রাসবাদী কায়দায় দেশকে অস্থীতিশীল পরিবেশ তৈরি করা? আজকে যে সংকট সৃষ্টি হয়েছে তা অতীতেরই ধারাবাহিকতা। বিগত জাতীয় নির্বাচনের সময়েই বিএনপি জামাত আগুন সন্ত্রাস এ পেট্রোল বোমার মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছে।