রেকর্ড দিয়ে মৌসুম শুরু করবেন মেসি ?


129 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রেকর্ড দিয়ে মৌসুম শুরু করবেন মেসি ?
আগস্ট ১২, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বিশ্বকাপের পর প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ দিয়ে গা গরম করে নিয়েছে বার্সেলোনা। অবশ্য মেসি, কৌতিনহো, পিকেরা এখনো মাঠে নামেননি। তবে স্প্যানিশ সুপার কাপে পুরো শক্তির বার্সেলোনা দল দেখা যাবে। দেখা যাবে ইনিয়েস্তাকে ছাড়া কেমন দল সাজায় বার্সা। আর সেভিয়ার বিপক্ষে ফাইনাল জিতলে অনন্য এক রেকর্ড গড়বেন মেসি।

আগামী ১৩ আগস্ট বাংলাদেশ সময় রাত ২টায় স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনা-সেভিয়া মুখোমুখি হবে। ২০১৭-১৮ মৌসুমে লা লিগার শিরোপা জেতে বার্সা। সেই জয়ে আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে এতদিন সম্মিলিতভাবে ক্লাবের সর্বোচ্চ ৩২টি ট্রফির রেকর্ডে ছিল মেসির নাম। ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে যাওয়ায় আর্জেন্টাইন তারকার সামনে এখন রেকর্ডটি নিজ দখলে আনার পালা।

সুপার কাপ ঘরে তুলতে পারলে বার্সার জার্সিতে মেসির ঝুলিতে জমা পড়বে ৩৩টি শিরোপা। যার সুবাদে ক্লাবের বাকি খেলোয়াড় ও কিংবদন্তিদের ছাড়িয়ে যাবেন তিনি। এছাড়া সেভিয়াকে হারাতে পারলে অধিনায়ক হিসেবে প্রথম শিরোপা জয়ের স্বাদটাও পাবেন তিনি।

২০০৫ সালে বার্সার মূল দলে সুযোগ পান মেসি। সে থেকে দীর্ঘ ১৩ বছরে স্পেনের ক্লাবটির হয়ে ৯টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। পাশাপাশি তিনবার ক্লাব বিশ্বকাপ, ছয়বার কোপা দেল রে, তিনবার ইউরোপিয়ান সুপার কাপ এবং সাতবার স্প্যানিশ সুপার কাপ জিতেছেন মেসি। প্রথম স্পেনের বাইরে হওয়া এবং এক লেগে ফাইনালের শিরোপা জেতার স্বাদও জিতলে পেয়ে যাবেন মেসিরা।