টাইগারদের এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা


144 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টাইগারদের এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা
আগস্ট ১৪, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বাংলাদেশ আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে। সাকিব-মাশরাফিদের দায়িত্ব নিয়ে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফরটা বেশ ভালোই কাটিয়েছেন টাইগারদের নতুন কোচ স্টিভ রোডস। এবার এশিয়া কাপের চ্যালেঞ্জটা নিতে উন্মুখ হয়ে আছেন তিনি। আর তাই এশিয়া কাপের আগে বড় একটি প্রাথমিক দল চেয়েছিলেন রোডস। কোচের কাজের সুবিধাত্বে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ।

বিসিবি’র কাছে বাংলাদেশ কোচ অন্তত ৩০ সদস্যের একটি দল চেয়েছিলেন। তাদেরকে নিয়ে তিনি আলাদা সেশন করতে চান। আলাদাভাবে দেখতে চান সবাইকে। যাতে করে তিনি এশিয়া কাপের জন্য তো বটেই ভবিষ্যত বাংলাদেশ দল নিয়ে পরিকল্পনা করতে পারেন।

বিসিবি’র ঘোষিত প্রাথমিক দলে নতুন মুখ আছেন কয়েকজন। তাদের মধ্যে বাঁ-হাতি তরুণ পেসার শরিফুল ইসলাম, অলরাউন্ডার সৈয়দ খালেদ আহমেদ এবং লেগ স্পিন অলরাউন্ডার ফজলে রাব্বি মাহমুদ এই প্রথম বাংলাদেশ দলে ডাক পেলেন। সম্প্রতি ‘এ’ দলের হয়ে ভালো করায় বিবেচনায় দেওয়া হয়েছে তাদের। বাকিরা বাংলাদেশ ক্রিকেটের চেনা মুখ। প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের নিয়ে ২৭ আগস্ট প্রস্তুতি শুরু হবে।

এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দল

ব্যাটসম্যান: তামিম ইকবাল, ইমরুল কায়েস, আনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, লিটন দাস, মুমিনুল হক, নুরুল হাসান, মোহাম্মদ জাকির হাসান, মোহাম্মদ মিথুন।

অলরাউন্ডার: সাকিব আল হাসান, সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, ফজলে রাব্বি মাহমুদ।

বোলার: মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু জায়েদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সানজামুল ইসলাম। সূত্র: ইউএনবি