কলারোয়া সংবাদ ॥ ওয়াশ পরিকল্পনা বিষয়ক কর্মশালা


55 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কলারোয়া সংবাদ ॥ ওয়াশ পরিকল্পনা বিষয়ক কর্মশালা
সেপ্টেম্বর ১২, ২০১৮ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়ায় নগর সমন্বয় কমিটি টিএলসিসি ওয়াশ পরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কলারোয়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শিক্ষক মনিরুজ্জামান বুলবুলের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন পৌর কাউন্সিলর ফারহানা হোসেন, লুৎফুন নেছা, সন্ধ্যা রানী বর্মণ, মেজবাহউদ্দিন লিলু, রফিকুল ইসলাম, শেখ জামিল হোসেন, আলফাজ উদ্দিন, জাহাঙ্গীর হোসেন, ইমাদুল ইসলাম, আকিমুদ্দিন আকি, এসএম মফিজুল হক, কলারোয়া পৌর সভার সচিব তুয়ার কান্তি দাস, ইঞ্জিনিয়ার ওজিহুর রহমান, পেশাজীবি প্রতিনিধি- শেখ শহিদুল ইসলাম, সন্তোষ কুমার পাল, শিলা রাণী হালদার, রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন- ঢাকা আহছানিয়া মিশনের স্যোসাল ডেভলেপমেন্ট অফিসার পারভীন সুলতানা ও ফিল্ড অর্গানাইজার শাহিদা খাতুন সহ কমিটির অন্যান্যে সদস্যবৃন্দ। । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-ঢাকা আহছানিয়া মিশনের আমাদের কলারোয়া প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক বিপ্লব হোসেন। কর্মশালা শেষে কলারোয়ায় নগর সমন্বয় কমিটি টিএলসিসি ওয়াশ পরিকল্পনা বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটির নতুন সভাপতি হলেন-পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, পৌর সচিব তুষার কান্তি দাসকে সদস্য সচিব করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

##

স্কুল-মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতায়
জেলার শীর্ষে হ্যান্ডবলে কলারোয়া পাইলট, সাঁতারে সোনাবাড়িয়া হাইস্কুল
কে এম আনিছুর রহমান ::
৪৭তম জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগীতার হ্যান্ডবলে (বালক) সাতক্ষীরা জেলা পর্যায়ে সাতক্ষীরার কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুল চ্যাম্পিয়ন হয়েছে। আর সাতার প্রতিযোগিতায় প্রথম হয়েছে সোনাবাড়িয়া সম্মিলিত হাইস্কুল।
জানা গেছে- অতিসম্প্রতি জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়ে যাওয়া এ ক্রীড়া প্রতিযোগিতায় দেবহাটা উপজেলাকে পরাজিত করে হ্যান্ডবল বালকে চ্যাম্পিয়ন হয়েছে কলারোয়া সরকারি পাইলট হাইস্কুল। অপরদিকে, বুক ও প্রজাপতি সাঁতারে প্রথম হয়েছে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র জাহিদুল ইসলাম। একই স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র সোহান পারভেজ ‘চিত সাতারে’ প্রথম হয়েছে। চ্যাম্পিয়ন হ্যান্ডবল দল ও সাতারে প্রথমরা খুলনায় বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।
এছাড়া জেলা পর্যায়ের প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে বিদায় নেয় ফুটবলে কলারোয়া মডেল হাইস্কুল আর হ্যান্ডবল বালিকায় কয়লা হাইস্কুল।
##

কলারোয়ায় নাশকতার অভিযোগে আবারো মামলা, আটক ৩
কে এম আনিছুর রহমান ::
সাতক্ষীরার কলারোয়া থানায় নাশকতার অভিযোগে আবারো মামলা হয়েছে। এ মামলায় আটক করা হয়েছে দুই বিএনপি ও এক জামায়াত নেতাকে। বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- উপজেলার মানিকনগর গ্রামের আবুল কাশেম মোল্যার পুত্র জয়নগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ (৪৬), গাজনা গ্রামের মৃত ইনতাজ আলী সানার পুত্র বিএনপি কর্মী আব্দুল খালেক সানা (৬০) ও রাজনগর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে যুগিখালী ইউনিয়ন জামায়াত সভাপতি কামরুজ্জামান (৪০)।

থানা সূত্র জানায়- কলারোয়া উপজেলার মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যায়ের পেছনে নাশকতা মুলক কার্যকলাপ পরিচালনার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলো। এমন খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।
এ ঘটনায় কলারোয়া থানায় মামলা (নং-১৪, তারিখ ১২/০৯/২০১৮ ইং) মামলা হয়েছে। ধারা- ১৯০৮ সালের বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ তৎসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-উ।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

##