আশাশুনি সংবাদ ॥ হিজরী নববর্ষ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ হিজরী নববর্ষ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা
সেপ্টেম্বর ১২, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার দরগাহপুর বাগদাদীয়া রহমানিয়া দারুল কোরআন মাদরাসার উদ্যোগে হিজরী নববর্ষ ১৪৪০ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে এ কর্মসূচি পালন করা হয়।
মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মো: মনিরুল ইসলামের নেতৃত্বে দরগাহপুর কলেজিয়েট স্কুলের সামনে থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষীন শেষে মাদরাসায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এলাকার যুব সমাজের অংশ গ্রহনে আলোচনা সভায় বছরের প্রথম মাস মাহে মহরম এর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, হাফেজ মো: মনিরুল ইসলাম। এসময় দরগাহপুর রহমানিয়া মসজিদের খতিব ও ইমাম হাফেজ মো: আতিয়ার রহমান, পশ্চিম দরগাহপুর জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মো: জাহাঙ্গীর আলম, দরগাহপুর ইসলামিয়া ফাউন্ডেশন’র শিক্ষক শেখ আঃ তুহিন, দরগাহপুর জামে মসজিদের মোয়াজ্জেন শেখ আঃ মতিন, হাফেজ মোঃ শাহিন আলম, হাফেজ আল মামুন হোসেন, হাফেজ মোঃ নাজমুল হাসান, হাফেজ মোঃ নুরুজ্জামান হোসেন, হাফেজ মোঃ আবু রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।
##

দরগাহপুর মাঠে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে ৩টি খেলা বৃহস্পতিবার

এস,কে হাসান ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) ২০১৮ এর ৩টি খেলা বাতিল করে পুনরায় বৃহস্পতিবার ৩টি খেলা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
খেলা পরিচালনা কমিটির সদস্য উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক জানান, আজ সকাল ৯ টায় আনুলিয়া বনাম দরগাহপুর ইউনিয়ন ফুটবল দল, দুপুর ১২ টায় বুধহাটা বনাম আনুলিয়া ইউনিয়ন ফুটবল দল এবং বিকাল ৪ টায় দরগাহপুর বনাম বুধহাটা ইউনিয়ন ফুটবল দল মুখোমুখি হবে। দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলা ৩টি অনুষ্ঠিত হবে।
##

শোভনালীতে দুর্নীতি দূরীকরণে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার শোভনালীতে দুর্নীতি দূরীকরণে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০.৩০ টায় শোভনালী ইউনিয়ন পরিষদ মিলনায়নতে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
স্টোমি ফাই-েশনের অর্থায়নে সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর মর্যাদা ও স্থায়ীত্বশীলতার সাথে আর্থ সামাজিক ক্ষমতায়ন (সীডস) কর্মসূচির আওতায় আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, শোভানালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন। মডারেটরের দায়িত্ব পালন করেন, আশাশুনি প্রেসক্লাব সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি জি এম মুজিবুর রহমান। বৈঠকে ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়, গ্রাম আদালত সহকারী কনক মন্ডল, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মনজিল সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠকে দুর্নীতি প্রতিরোধে করণীয়, প্রকল্প এলাকায় জনসংগঠনগুলো দুর্নীতি প্রতিরোধে ব্যবস্থা নিতে সচেনতা সৃষ্টি এবং দুর্নীতি প্রতিরোধে অংশগ্রহণকারীগণ দায়িত্ব সচেতন হতে পাওে সেব্যাপাওে বিস্তারিত মতবিনিময় ও আলোচনা করা হয়।
##

আশাশুনির নড়েরাবাদে চাষী মাঠ দিবস অনুষ্ঠিত

এস,কে হাসান ::

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের নড়েরাবাদে চাষী মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে নড়েরাবাদ গ্রামের পূর্ব পাড়ায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উইনরক ইন্টারন্যাশনাল ও টিএমএসএস এর আয়োজনে সেফটি প্রজেক্টের আওতায় আয়োজিত মাঠ দিবসে সেফটি প্রজেক্টেও ২৫ জন ও অন্য চাষী ৮০ জনের অংশ গ্রহণে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানা। প্রধান অতিথি ছিলেন টিএমএসএস প্রজেক্ট ম্যানেজার শহিদুল আলম খান। বিশেষ অতিথি ছিলেন উইনরক জেলা ব্যবস্থাপক শংকর বিশ^াস। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ১নং ওয়ার্ড ইউপি সদস্য দিলিপ কুমার সানা ও চাষী অমল মন্ডল। অনুষ্ঠানে টিএমএসএস স্টাফদেও মধ্যে এইও সোহেল রানা, এএফএফ ব্রজেন দাশ, তপন মহলদার, জোবায়ের হাসান ও শরিফুল ইসলাম। সেফটি প্রজেক্ট প্রতি শতকে ৪ কেজি গলদা, ৪ কেজি সাদা মাছ উৎপাদনের লক্ষ্যে নড়েরাবাদে কাজ করছে। চাষী অমল মন্ডল ২৬ শতক জমিতে আধা নিবিড় গলদা চাষ পদ্ধতিতে চাষ গলদা মাছের চাষ করেন। তার সর্বমোট খরচ হয়েছে ৩২ হাজার ১ শ’ টাকা। মাছ বিক্রয় হয়েছে ৬৯ হাজার ৫০০ টাকা। লাভ এসেছে ৩৭ হাজার ৪০০ টাকা। চাষী অমল তার এই লাভে খুবই সন্তুষ্টি প্রকাশ করেছেন।
##

ওয়ার্ল্ড ভিশনের ইউপিজি ফ্যাসিলিটেটরদের রিফ্রেসার্স কর্মশালা

এস,কে হাসান ::
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দেবহাটার উদ্যোগে ইউপিজি ফ্যাসিলিটেটরদের রিফ্রেশারস কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পারুলিয়া সাব অফিসে আশাশুনি ইনহেল্ডার প্রোজেক্ট ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে দিন ব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
আশাশুনি ও দেবহাটা উপজেলার ৯ জন আল্ট্রা পুওর গ্র্যাজুয়েশন ফ্যাসিলিটেটরদের নিয়ে আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখেন, ইনহেল্ডার প্রোজেক্টের প্রোগ্রাম অফিসার রফিকুল ইসলাম, জুনিয়ার প্রোগ্রাম অফিসার পল হাজরা প্রমুখ। তারা হতদরিদ্র পরিবারের মান উন্নয়ন ও অবস্থার পরিবর্তনে করণীয়তাসহ বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করেন। বিশেষ করে মাল্টি মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে কিভাবে হতদরিদ্র পরিবারের আর্থ সামাজিক উন্নয়ন করা সম্ভব তার বিভিন্ন ধাপসহ বিস্তারিত আলোচনা উপস্থাপন করেন।
##