পাইকগাছা সংবাদ ॥ সোস্যাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ সোস্যাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন
সেপ্টেম্বর ১৩, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
সোস্যাল ইসলামী ব্যাংক পাইকগাছা শাখার উদ্যোগে স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌর সদরের রোজ বাড কিন্ডার গার্টেন স্কুল মিলনায়তনে প্রধান শিক্ষক অনিতা রানী মন্ডলের সভাপতিত্বে ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সোস্যাল ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ জহুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, অফিসার আব্দুল্লাহ আল মামুন, জাহিদুর রহমান, সুদীপ্ত দেবনাথ, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাবরিনা রহমান তন্নী। বক্তব্য রাখেন, শিক্ষক শাহনাজ পারভীন, দেবজানী মন্ডল, হোসনেয়ারা নাজনীন, লাইলি খানম, অসীম রায়, শ্যামপদ, মনতোষ বৈদ্য, অসিত গাইন, অভিভাবক পবিত্র মন্ডল, বাবুল আক্তার, আব্দুর রাজ্জাক, শামীমা ফেরদৌস, রাবেয়া বেগম, আরিফা বেগম, কৃপা লক্ষ্মী, অনুরাধা সরকার, শিক্ষার্থী সোহানা রহমান ও আসির ফয়সাল সাজু। অনুষ্ঠানে কুইজ বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও সহজশর্তে ব্যাংক হিসাব খোলা হয়।
###

পাইকগাছায় খাদ্য বান্ধব কর্মসূচির সফল বাস্তবায়নের লক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে খাদ্য বান্ধব কর্মসূচির সফল বাস্তবায়নের লক্ষে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী ফিরোজ, গুদাম কর্মকর্তা তরুণ বালা, সহকারী শিক্ষা অফিসার ইসলামুল হক মিঠু, ডিলার গাজী মিজান, আমিরুল ইসলাম, বিএম শফি, শেখ মাসুদুর রহমান, প্রণব কান্তি মন্ডল, উত্তম দাশ, আব্দুল বারিক ও শাহেদুজ্জামান। সভায় গরীব মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহার মানবিক খাদ্য কর্মসূচিকে জনপ্রিয় করে তুলতে ব্যাপক প্রচার প্রচারণা ও একযোগে একই সময়ে খাদ্য বিতরণ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন ইউএনও আব্দুল আউয়াল।
###

পাইকগাছার বগুলারচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামানের বিরুদ্ধে অপপ্রচার
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার বগুলারচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে একটি মহল। মহলটি শিক্ষককে জড়িয়ে বিভিন্ন অপপ্রচার অব্যাহত রেখেছে। এ ধরণের অপপ্রচারে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছে স্কুল কর্তৃপক্ষ।
সূত্রমতে, মোঃ মিজানুর রহমান দীর্ঘদিন গড়ইখালী ইউপি’র বগুলারচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুনামের সহিত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। স্কুল সংলগ্ন মিনহাজ নদী নিয়ে পূর্ব শত্র“তার জের ধরে একটি মহল শিক্ষক মিজানুর রহমানকে জড়িয়ে মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে। এক শিক্ষার্থী ও অভিভাবকের সাথে অসৌজন্যমূলক আচারণ করেছে এমন মিথ্যা তথ্যের ভিত্তিতে গত ১০ সেপ্টেম্বর শিক্ষক মিজানুরকে জড়িয়ে কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হয়। বিষয়টি জানারপর স্কুলের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এ ব্যাপারে শিক্ষক মিজানুর রহমান জানান, মিনহাজ নদীকে কেন্দ্রে করে এলাকার কুচক্রী একটি মহল স্কুলের অনিয়মিত এক শিক্ষার্থী ও তার অভিভাবককে পুঁজি করে আমাকে জড়িয়ে অপপ্রচার করছে। তিনি এ ধরণের অপপ্রচারের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
###

পাইকগাছায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে কপিলমুনি চ্যাম্পিয়ন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান অনুর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা বৃহস্পতিবার বিকালে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। কপিলমুনি ও চাঁদখালী ইউনিয়ন ফুটবল একাদশের মধ্যে অনুষ্ঠিত শ্বাসরুদ্ধকর খেলার শুরুর ৩ মিনিটে মেহেদী হাসানের গোলে কপিলমুনি এগিয়ে থাকে। বিরতিরপর আশিকের গোলে চাঁদখালী সমতায় আসে। নির্ধারিত এবং অতিরিক্ত সময়ের মধ্যে কোন পক্ষই গোল করতে না পারায় ট্রাইবেকারের মাধ্যমে খেলা নিষ্পত্তি করা হয়। ট্রাইবেকারে চাঁদখালী একাদশকে ৫-৪ ব্যবধানে পরাজিত করে কপিলমুনি ইউনিয়ন ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল আউয়ালের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, খেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, অধ্যক্ষ রবিউল ইসলাম, প্রধান শিক্ষক অজিত সরকার, খালেকুজ্জামান, ওসি (অপারেশন) প্রবীণ চক্রবর্তী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, মহিলা বিষয়ক কর্মকর্ত মনিরুজ্জামান, কাউন্সিলর শেখ মাহাবুবর রহমান রনজু, এসএম তৈয়েবুর রহমান, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, আসমা আহমেদ, যুগোল কিশোর দে, প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, এ্যাডঃ বিপ্লব মন্ডল, সাংবাদিক আব্দুল আজিজ, তৃপ্তি রঞ্জন সেন, এন ইসলাম সাগর, পারভেজ মোহাম্মদ ও আমিনুল ইসলাম বজলু। খেলার ধারাভাষ্যে ছিলেন, নূরুজ্জামান টিটু ও শিহাব উদ্দীন ফিরোজ বুলু। খেলা পরিচালনা করেন, খুলনা জেলা রেফারি ফ্যাডারেশনের মনিরুল ইসলাম, সহকারী ছিলেন, মিনার হোসেন, তুষার কান্তি মন্ডল ও মঞ্জুরুল ইসলাম। খেলা শুরুর আগে পাইকগাছা কলেজ রোভার স্কাউট্স, সরকারি বালিকা বিদ্যালয়, সরকারি উচ্চ বিদ্যালয় ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন। খেলাটি খুলনা ভিশন ক্যাবল চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।