আশাশুনি সংবাদ ॥ ওয়ার্ল্ড ভিশনের যৌথ পরিকল্পনা কর্মশালা


30 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ ওয়ার্ল্ড ভিশনের যৌথ পরিকল্পনা কর্মশালা
সেপ্টেম্বর ১৪, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনিতে সমমনা প্রতিষ্ঠানের সাথে যৌথ পকিল্পনা প্রনয়ন কর্মশালা-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় আশাশুনি এতিম ও প্রতিবন্ধী ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আশাশুনি এপির আয়োজনে কর্মশালায় ভিডিসি, সিবিও এবং সমমনা বেসরকারি প্রতিষ্ঠান সমুহের প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহন করেন। কর্মশালার শুভ উদ্বোধন করেন আশাশুনি সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর আলম শাহিন। ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার সুজিত হালদারের সঞ্চালনায় কর্মশালায় ইউপি সদস্য তারক চন্দ্র মন্ডল, এনজিও উন্নয়ন, পাথেয় ও এসডিএফ প্রতিনিধিবৃন্দ, ভিডিসি ও সিবিও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা, গ্রুপ ওয়ার্কসহ বিভিন্ন পর্যায়ের কার্যক্রম শেষে সমমনা প্রতিষ্ঠানের সাথে যৌথ পরিকল্পনা প্রনয়ন ও স্মারক চুক্তি স্বাক্ষর করা হয়। অক্টোবর-২০১৮ হতে সেপ্টেম্বর-২০২০ পর্যন্ত এই চুক্তি কার্যকর থাকবে।
##

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় এইও জি এম অলিউর রহমান, এসএপিপিও আঃ গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিন হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল হক, অরবিন্দু কুমার, প্রতাপ কুমার মন্ডল, রামকুষ্ণ দেবনাথ, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম হোসেন, মুজিবর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় রোপা আমন ধান চাষের দিকে সার্বক্ষণিক দৃষ্টি রাখা, পোকামাকড় প্রতিরোধে পরামর্শ্ব প্রদান, শীতকালীন সবজী চাষের খোজখবর ও প্রয়োজনীয় পরামর্শ প্রদানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
##

আশাশুনির দরগাহপুরে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল আজ

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলার দরগাহপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) -২০১৮ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। দরাগহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সকাল ৯.৩০ টায় এ খেলা অনুষ্ঠিত হবে। খেলায় বুধহাটা ইউনিয়ন পরিষদ দল ও দরগাহপুর ইউনিয়ন পরিষদ দল মুখোমুখি হবে। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলা উদ্বোধন করবেন বলে জানাগেছে। উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথসহ জেলা ও উপজেলা সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

##

আশাশুনিতে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিনিধি ::
আশাশুনি উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি গাজী মোঃ উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক শেখ রাজিব হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে একমিটি ঘোষণা দেওয়া হয়।
ঢালী মোঃ মুরশিদ আলমকে আহবায়ক, মোঃ পারভেজ আজাদ রাজু, এম এম কবিরুজ্জামান, মোঃ মফিজুল ইসলাম ও দীপঙ্কর বিশ্বাসকে যুগ্ম-আহবায়ক এবং রইচ উদ্দীন, নূরুজ্জামান মিলন, শেখ মিজানুর রহমান, আক্তারুজ্জামান আক্তার, উজ্জল হোসেন, বাপ্পা সরদার, অহিদুল গাজী ও ইব্রাহীম হোসেনকে সদস্য করে ১৩ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। কমিটির মিয়াদ তিন মাস। নবগঠিত কমিটি বৃহস্পতিবার পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথ, উপজেলা যুবলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, শ্রমিকলীগের আহবায়ক ঢালী মোঃ সামছুল আলম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এস এম সাহেব আলী ও বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আলমগীর হোসেন, সেক্রেটারী আবুল কাশেমের সাথে শুভেচ্ছা বিনিময় করেছে।

##

দরগাহপুর বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে বুধহাটা ও দরগাহপুর ফাইনালে

নিজস্ব প্রতিনিধি ::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ-১৭) বৃহস্পতিবারের ৩টি খেলা আনুলিয়া ইউনিয়ন দল উপস্থিত না হওয়ায় বুধহাটা ও দরগাহপুর ইউনিয়ন ফুটবল দলকে ফাইনালের জন্য নির্বাচিত করা হয়।
জেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় দরগাহপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার তিনটি খেলা অনুষ্ঠানের কথা ছিল। দলগুলো হল আনুলিয়া ইউনিয়ন পরিষদ, দরগাহপুর ও বুধহাটা ইউনিয়ন পরিষদ দল। কিন্তু আনুলিয়া ইউনিয়ন পরিষদ দল মাঠে উপস্থিত না থাকায় দরগাহপুর ইউনিয়ন পরিষদ ও বুধহাটা ইউনিয়ন পরিষদ দলকে ফাইনালে খেলার জন্য ঘোষণা করা হয়। এসময় মাঠে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যা ও আজাহার আলী, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, ক্রীড়া সংস্থার সম্পাদক স ম সেলিম রেজা সেলিম, পল্লী উন্নয়ন কর্মকর্তা বিশ্বজিত কুমার ঘোষ, দরগাহপুর প্রেসক্লাব’র সভাপতি শেখ হিজবুল্লাহ, দক্ষিণ বাংলা অনলাইন পত্রিকার সম্পাদক প্রভাষক শেখ আশিকুর রহমান আশিক, ক্রীড়া মন্ত্রনালয় হতে ভাতা প্রাপ্ত সাবেক খেলোয়াড় শেখ শফিয়ার রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। খেলা পরিচালনার দ্বায়িত্ব ছিলেন নাসির উদ্দীন, আসাদুল ইসলাম, বাবলু রহমান ও ইমরান হোসেন। খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন।
##

চাম্পাফুল স্কুলে ৩ দিনের শোক ঘোষণা
নিজস্ব প্রতিনিধি ::
কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল আপ্রচ মাধ্যমিক বিদ্যাপীঠে ৩ দিনের শোক ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার স্কুলের শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীরা কালো ব্যাচ ধারণ করে স্কুল বন্ধ করে দেন। বুধবার স্কুলের দু’ছাত্রী সাঁইহাটি গ্রামের বিল্লাল খাঁর কন্যা ৮ম শ্রেণির ছাত্রী বিলকিস ও চাম্পাফুল গ্রামের আকবর শেখের কন্যা ৮ম শ্রেণির ছাত্রী ময়না বজ্রপাতে মৃত্যুবরণ করে। এসময় তেঁতুলিয়া গ্রামের সিরাজুল ইসলামের কন্যা ৮ম শ্রেণির ছাত্রী সাথী ও বালাপোতা গ্রামের রহিম শেখের কন্যা ৯ম শ্রেণির ছাত্রী রুবিনা আহত হয়। বৃহস্পতিবার স্কুলের সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা মৃত শিক্ষার্থীদের বাড়িতে গমন করেন এবং জানাযায় অংশ নেন। শুক্রবার ও শনিবার কালোব্যাজ ধারণ করে শোক প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রধান শিক্ষক আঃ হাকিম এ কথা বলেন।

##