হংকংকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান


111 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হংকংকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান
সেপ্টেম্বর ১৭, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
এশিয়ার ওয়ানডে মর্যাদা হারানো দল হংকং। সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে তাদেরই দেশে এশিয়া কাপ খেলতে এসেছে তারা। শিরোনাম যা হওয়ার তা আগেই হয়ে গেছে নিজাকাত-আইজাজরা। ভারত-পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপ খেলা ছিল তাদের বাড়তি পাওনা। রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে পাকিস্তানকে চোখ বুজে ফেবারিট বলবে যে কেউ। পাকিস্তানও প্রত্যাশা মতো হংকংয়ের বিপক্ষে বড় ব্যবধানে জিতেছে। তাদেরকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

এশিয়া কাপের গ্রুপ ‘এ’র প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হংকং। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তান কেন ফেবারিট তকমা পেয়েছে হংকংকে তা বুঝিয়ে দেয় তারা। ঘরের মাঠ খ্যাত আমিরাতে ১১৬ রানে তাদের অলআউট করে দেয় পাকিস্তান। জয়ের জন্য লক্ষ্য পায় ১১৭ রানের। সেই লক্ষ্যের দিকে শুরু থেকেই সহজে এগিয়ে যায় পাকিস্তান। ছেদ পড়ে কেবল দু’জায়গায়।

ম্যাচের ৮.১ ওভারে ফখর জামানের আউটে এবং জয় থেকে ২৪ রান দুরে থাকতে বাবর আজমের আউটে। মেরে খেলা পাক ওপেনার ফখর নিজের ২৪ রানে এবং দলের ৪১ রানে ফিরে যান। এরপর লক্ষ্যের দিকে সহজে এগিয়ে যাচ্ছিলেন ইমাম উল হক এবং বাবর আজম। কিন্তু বাবর নিজের ৩৩ রানে ফিরে যান। তবে আরেক ওপেনার ইমাম উল দলের জয় নিয়েই মাঠ ছাড়েন। তিনি ৬৯ বলে ৫০ রানের হার না মানা ইনিংস খেলেন। এছাড়া চারে নামা শোয়েব মালিক ৯ রানে অপরাজিত থাকেন। পাকিস্তান ২৬ ওভার ২ বল হাতে রেখে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে।

এর আগে পাকিস্তানি বোলারদের তোপে শুরু থেকে উইকেট হারাতে থাকে হংকং। ম্যাচের শুরুতে হংকং রান আউটের ধাক্কায় পড়ে। ওপেনার নিজাকাত খান ১৩ রান করে ফিরে যান। এরপর ফিরে যান আরেক ওপেনার এবং দলের অধিনায়ক। ৩২ রানে দুই উইকেট হারানো হংকং ৪৫ রানে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। সেই চাপ থেকে তারা আর উঠতে পারেনি। শেষের দিকে কিঞ্চিত সাহা এবং আইজাজ খান যথাক্রমে ২৬ এবং ২৭ রান করলে ১১৬ রান তুলতে পারে তারা। অলআউট হয়ে যায় ১২ ওভার ৫ বল হাতে রেখে।

পাকিস্তানের হয়ে এ ম্যাচে উসমান খান ১৯ রানে ৩ উইকেট নেন। এছাড়া হাসান আলী ও শাদাব খান নেন ২টি করে উইকেট। হংকংয়ের হয়ে ২ উইকেটই দুটিই নিয়েছেন এহসান খান।