শিক্ষার্থীদের ভাল ফলাফলের মূল্যায়ন করলে লেখা-পড়ার প্রতি আরও মনোযোগ বৃদ্ধি পাবে : চেয়ারম্যান “মা ফাউন্ডেশন”


280 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শিক্ষার্থীদের ভাল ফলাফলের মূল্যায়ন করলে লেখা-পড়ার প্রতি আরও মনোযোগ বৃদ্ধি পাবে : চেয়ারম্যান “মা ফাউন্ডেশন”
সেপ্টেম্বর ১৯, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু::
১ উপজেলা ১ আদর্শ স্কুল ইনোভেশন শীর্ষক প্রকল্পের আওতায় ছাত্র-ছাত্রীদের লেখা-পড়ায় অধিক মনোযোগ সৃষ্টির লক্ষে কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। ব্রহ্মরাজপুর মা ফাউন্ডেশনের অর্থায়নে সাতক্ষীরার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের অর্ধবার্ষিক পরিক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলেদেন মা ফাউন্ডেশনের চেয়ারম্যা ও ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান। এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের লেখা-পড়ার প্রতি আকর্ষণ বৃদ্ধির লক্ষে মা ফাউন্ডেশনের পক্ষ থেকে এই পুরষ্কারের ব্যবস্থা করা হয়। আমার বিশ্বাস আজ এই পুরস্কারের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতাপূর্ণ মনোভাব সৃষ্টি হবে, যে টি তাদেরকে আরও ভাল ফলাফল করতে সহায়তা করবে।
বুধবার বেলা ১২টায় ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষকের অফিস কক্ষে ২০১৮ সালের অর্ধ-বার্ষিক পরীক্ষায় ৬ষ্ঠ থেকে ১০ শ্রেনীর প্রতি ক্লাসে গনিতে সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ডিবি. ইউনাইটেড হাইস্কুলের সিনিয়র শিক্ষক বাবু সুকুমার সরকার, মাওলানা মোহসিন উদ্দীন, সহকারী শিক্ষক মোঃ আবুল হাসান, আকলিমা খাতুন, রেহানা পারভীন ও মোঃ ফয়জুল হক। কৃতি শিক্ষার্থীরা হল- ৬ষ্ঠ শ্রেণীর প্রান্ত লাল দত্ত, নাজমুস সাকিব ও মোহসিনা আক্তার, ৭ম শ্রেণীর ফারিয়া খাতুন, শ্রেয়া সাহা ও প্রীতম সাহা, ৮ম শ্রেণীর তানিম যুবাইর, ৯ম শ্রেণীর অনন্যা সাধু ও ১০ শ্রেণীর সৃষ্টি দেবনাথ।
প্রসঙ্গ ২০১৬ সালে খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ের ০৫.৪৪.০০০০.০১১.১৩.০০২.১৫-০৩(৬৯) স্মারক নং অনুযায়ী তৎকালীন খুলনা বিভাগীয় কমিশনার ও বর্তমান নৌ-পরিবহন মন্ত্রানালয়েল সচিব আব্দুস সামাদ এবং তৎকালীন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ও বর্তমান সাতক্ষীরা স্থানীয় সরকার পল্লী উন্নয়ন বিভাগের উপ-পরিচালক শাহ্ আব্দুস সাদী এর ব্যবস্থাপনায় ১ উপজেলা ১ আদর্শ স্কুল ইনোভেশন শীর্ষক প্রকল্পের আওতায় সাতক্ষীরা সদর উপজেলার ডি.বি. ইউনাইটেড হাইস্কুলকে অর্ন্তভূক্ত করা হয়। ইনোভেশন কার্যক্রমের অংশ হিসাবে এই পুরস্কার বিতরণ কার্যক্রমটি প্রতি বছর পরিচালিত হয়ে আসছে।
##