ভারতের কাছেও বড় হার বাংলাদেশের


67 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভারতের কাছেও বড় হার বাংলাদেশের
সেপ্টেম্বর ২২, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
পরপর দুই ম্যাচে বড় হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর ভারতের বিপক্ষে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেননি মাশরাফিরা। হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। বাংলাদেশের দেওয়া লক্ষ্য ভারত ১৩.৪ ওভার হাতে রেখেই তুলে ফেলে।

প্রথমে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটে নামে বাংলাদেশ। শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। দলীয় ১৬ রানের মাথায় ফিরে যান দুই ওপেনার। টপ অর্ডার-মিডল অর্ডারের কোন ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেননি। তামিমের অনুপস্থিতিতে দলে থাকা তিন সিনিয়র ব্যাটসম্যান সাকিব, মুশফিক এবং মাহমুদুল্লাহ সেট হয়ে সাজঘরে ফেরেন। সাকিব করেন ১৭ রান। মুশফিক ২১ এবং মাহমুদুল্লাহ ২৫ রানে ফিরে যান।

এর মধ্যে সাকিব পরপর দুই বলে জাদেজাকে চার মারার পরের বলে আবার শট খেলতে গিয়ে আউট হন। মুশফিক সুইপ খেলতে গিয়ে ক্যাচ দেন এবং মাহমুদুল্লাহ আম্পায়ারের ভুল সিদ্ধান্তে এলবিডব্লউ হয়ে ফেরেন। বাংলাদেশ ১০১ রানে ৭ উইকেট হারিয়ে তখন ধুকছে। এরপর বাংলাদেশ ১৭৩ রানের সংগ্রহ পায় মাশরাফি এবং মেহেদি মিরাজের ব্যাটে চড়ে।

মিরাজ দলের পক্ষে এ ম্যাচে সর্বোচ্চ ৪২ রান করেন। খেলেন দুই চার এবং দুই ছয়ের শট। এছাড়া মাশরাফি দুই ছয়ে ২৬ রান করেন। শেষমেষ বাংলাদেশ ৪৯.১ ওভারে ১৭৩ রানে অলআউট হয়ে যায়।

জবাবে শুরু থেকেই ভালো ব্যাট করতে থাকে ভারত। ওপেনার রোহিত শর্মার হার না মানা ৮৩ রান, শেখর ধাওয়ান ৪০ এবং ধোনীর ৩৩ রানে সহজে লক্ষ্যে পৌছে যায় ভারত। জয় পায় ৭ উইকেটের। শুরুতে ভারত কোন উইকেট না হারিয়ে দলীয় অর্ধশতক পূর্ণ করে। দলের ৬১ রানের মাথায় ফিরে যান ধাওয়ান।

এরপর ১০৬ রানে রুবেলের শিকান হন আম্বাতি রাইডু। রোহিত এবং ধোনীর ব্যাটে ৮ উইকেটের জয় দেখছিল ভারত। কিন্তু জয় থেকে ৪ চার দূরে থাকতে ফিরে যান ভারতীয় উইকেটরক্ষক। শেষে দিনেশ কার্তিককে নিয়ে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের হয়ে এ ম্যাচে ১০ ওভার হাত ঘুরিয়ে ২৯ রানে ৪ উইকেট নেন জাদেজা। এছাড়া ভুবনেশ্বর ও বুমরাহ ১০ ওভারে যথাক্রমে ৩২ ও ৩৭ রান দিয়ে নেন ৩ উইকেট। বাংলাদেশের হয়ে মাশরাফি, সাকিব এবং রুবেল ১টি করে উইকেট নেন।